বাংলা নিউজ > ময়দান > হরমনের অপছন্দ, তাই কোচ রমেশ পাওয়ারকে NCA-তে পাঠিয়ে দিল BCCI

হরমনের অপছন্দ, তাই কোচ রমেশ পাওয়ারকে NCA-তে পাঠিয়ে দিল BCCI

রমেশ পাওয়ার।

ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কাউর অভিযোগ জানিয়েছিলেন বিসিসিআই সচিব জয় শাহকে। রমেশ পাওয়ারের কোচিং স্টাইলে একেবারেই খুশি ছিলেন না হরমন। যে কারণে তিনি জাতীয় নির্বাচক এবং জয় শাহের কাছে অনুরোধ জানিয়েছিলেন, এশিয়া কাপের পর রমেশ পাওয়ারকে যেন হেড কোচের পদ থেকে সরানো হয়।

প্রাক্তন ভারতীয় স্পিনার রমেশ পাওয়ারই একমাত্র কোচ, যাঁকে বিসিসিআই চার বছরের ব্যবধানে একই পদ থেকে দু'বার বরখাস্ত করল। মঙ্গলবার, ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে যে, রমেশ পাওয়ার বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমীতে (এনসিএ) যোগ দেবেন ভিভিএস লক্ষ্মণের অধীনে।

ভারতীয় মহিলা দলের প্রধান কোচের ভূমিকায় আর দেখা যাবে না রমেশ পাওয়ারকে। স্পিন বোলিং কোচ হিসেবে এ বার থেকে তাঁকে দেখা যাবে এনসিএ-তে। হৃষিকেশ কনিতকর, যিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন, তাঁকে মহিলা দলের ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রথমে অনেকে ভেবেছিলেন, এই পদক্ষেপটি বোর্ডের পুনর্গঠন পদ্ধতির একটি অংশ। কিন্তু পরে জানা যায়, ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কাউর অভিযোগ জানিয়েছিলেন বিসিসিআই সচিব জয় শাহকে। রমেশ পাওয়ারের কোচিং স্টাইলে একেবারেই খুশি ছিলেন না হরমন। যে কারণে তিনি জাতীয় নির্বাচক এবং জয় শাহের কাছে অনুরোধ জানিয়েছিলেন, এশিয়া কাপের পর রমেশ পাওয়ারকে যেন হেড কোচের পদ থেকে সরানো হয়। তারই নিটফল, মেয়েদের হেড কোচের পদ থেকে চাকরি গেল রমেশ পাওয়ারের।

আরও পড়ুন: T20 কোচের পদ থেকে সরানো হচ্ছে দ্রাবিড়কে? কী বলছে BCCI?

২০২১ সালে ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য মদন লাল এবং সুলক্ষণ নায়েক যখন রমেশ পাওয়ারকে বেছে নিয়েছিলেন এবং নিযুক্ত করেছিলেন, তখন তিনি প্রধান কোচের পদের জন্য আবেদন করেছিলেন।

আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাত্র দুই মাস বাকি। এর মধ্যেই ভারতীয় কোচিং সেট-আপে পরিবর্তন এসেছে। এই বছরের মার্চে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে ভারত ব্যর্থ হওয়ার পরে রমেশ পাওয়ারকে সরিয়ে দেওয়া হবে বলে গুঞ্জন ছিল। তবে তার পরেও তাঁকে বহাল রাখা হয়েছিল এবং কমনওয়েলথ গেমস, শ্রীলঙ্কা সিরিজ এবং এশিয়া কাপে ভারতের কোচ ছিলেন তিনি। আর এশিয়া কাপে ভারত ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।

আরও পড়ুন: বড় রান না পেলেও, আজহারকে টপকে ODI-এ নজির রোহিতের, ১০ হাজার রান করতে চাই আরও ৫৯৭

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ওডিআই অধিনায়ক মিতালি রাজের সঙ্গে রমেশ পাওয়ারের ঝামেলার কারণে তাঁকে প্রধান কোচের দায়িত্ব থেকে সরতে হয়েছিল। আসলে সেই বিশ্বকাপে ভারতের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে মিতালিকে বাদ দেওয়া হয়েছিল। এবং শেষ পর্যন্ত ভারত ম্যাচটি হেরেছিল। এর পর রমেশ পাওয়ারের জায়গায় ডব্লিউভি রমনকে মেয়েদের কোচ করে আনা হয়েছিল।

বিসিসিআইয়ের এক বিবৃতিতে রমেশ পাওয়ার বলেছেন, ‘বিগত বছরগুলির অভিজ্ঞতা দিয়ে আমি ভবিষ্যতের প্রতিভাদের পরিণত হয়ে উঠতে সাহায্য করব। এনসিএ-তে নতুন ভূমিকায় আমি ভবিষ্যতের জন্য প্রতিভা গড়ে তুলতে সাহায্য করব। খেলার আরও বিকাশ এবং রিজার্ভ বেঞ্চ শক্তির জন্য আমি ভিভিএস লক্ষ্মণের সঙ্গে কাজ করার জন্য উন্মুখ।’ জানা গিয়েছে, নির্ধারিত পদ্ধতির মাধ্যমে খুব তাড়াতাড়ি নতুন প্রধান কোচ নিয়োগ করবে বোর্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চিরশত্রু পাকিস্তানকে সাহায্য রোহিতদের!অবশ্য শুক্রবারই স্বপ্নভঙ্গ হতে পারে বাবরের রোহিতের ক্লাবেই খেলতেন তাঁর উইকেট নেওয়া সৌরভ ও হরমিত! একই স্কুলেও পড়তেন ১ জন ওড়িশার আগে ফল প্রকাশ, ৯ দিন পর অরুণাচলের CM-এর নাম ঘোষণা BJP-র, আজ শপথ শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের Athhoi Review: মুখ ও মুখোশের খেলায় কতটা জমল অথৈ? প্রত্যাশা পূরণ করতে পারল কি ? রহস্য এক চিঠি নিয়ে, রেশনকাণ্ডে এবার তাই বালুর হাতের লেখা পরীক্ষা করাতে চায় ইডি বৈষ্ণো দেবীর পুণ্যার্থীবোঝাই বাসে জঙ্গি হামলা, গর্জে উঠলেন পাক তারকা ক্রিকেটার সম্পর্ক নতুন করে শুরু করার জন্য আজকের দিনটি ভালো, দেখুন আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল ‘বুমরাহ-র থেকে শিখেছি,এখন কাজে লাগাচ্ছি’, কোন অস্ত্রের কথা বললেন আর্শদীপ?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.