বাংলা নিউজ > ময়দান > বাহারিনে নিজের কেরিয়ারের প্রথম চ্যালেঞ্জার খেতাব জিতলেন রামকুমার রামানাথন
বাহারিনে খেতাব হাতে রামকুমার রামানাথন। ছবি- টুইটার।
বাহারিনে খেতাব হাতে রামকুমার রামানাথন। ছবি- টুইটার।

বাহারিনে নিজের কেরিয়ারের প্রথম চ্যালেঞ্জার খেতাব জিতলেন রামকুমার রামানাথন

  • রাশিয়ান প্রতিপক্ষকে ৬৮ মিনিটের ম্যাচে স্ট্রেট সেটে হারেন ভারতীয় টেনিস তারকা।

১২ বছর ধরে কঠিন পরিশ্রমের ফল অবশেষে পেলেন রামকুমার রামানাথন। প্রথমবার অনুষ্ঠিত হওয়া এটিপি বাহারিন মিনিস্ট্রি অফ ইনটেরিয়ার টেনিস চ্যালেঞ্জারে নিজের কেরিয়ারের প্রথম এটিপি চ্যালেঞ্জার জিতলেন ২৭ বছর বয়সী ভারতীয় টেনিস তারকা।

৬৮ মিনিটের লড়াইয়ে টুর্নামেন্ট ফাইনালে রাশিয়ান প্রতিপক্ষ ইভজিনি কার্লভস্কিকে ৬-১,৬-৪ ব্যবধানে স্ট্রেট গেমে হারিয়ে খেতাব নিজের নামে করেন রামানাথন। বিশ্বের ২২২ নম্বর টেনিস তারকা প্রতিপক্ষ,টেনিস ক্রমতালিকায় ৩০২ নম্বরে থাকা ইভজিনির ভুলেই প্রথম সেট জয় সুনিশ্চিত করেন। রামানাথন রাশিয়ান টেনিস তারকার বিপক্ষে নিজের সার্ভিস ব্রেক করার পরে ইভজিনির ব্যাকহ্যান্ডে সঠিক ঠিকানায় না থেকে কোর্টের বাইরে পড়ে যার ফলে প্রথম সেট জিতে নেন রামানাথন।

দ্বিতীয় সেটে স্কোরলাইন বেশি ভাল দেখালেও ভারতীয় টেনিস তারকাই গোটা সেট ও ম্যাচে নিজের দাপট বজায় রাখতে সক্ষম হয়েছে। প্রতিপক্ষ রাশিয়ান তাঁর সার্ভিস ব্রেক করতে সক্ষমই হননি। অসাধারণ নেট প্লে এবং দুরন্ত সার্ভিসে ভর করেই খেতাব নিজের নামে করেন রামানাথন। এই জয়ের ফলে ৮০ এটিপি পয়েন্ট পাচ্ছেন তিনি, যা তাঁকে সিঙ্গেলসদের ক্রমতালিকায় সর্বোচ্চ ভারতীয় করে তুলবে। রামকুমার ক্রমতালিকায় সম্ভাব্য ৩৬ ধাপ এগিয়ে ১৮৬ নম্বরে উঠে আসবেন। ফলে সুমিত নাগাল (২১৯) এবং প্রজ্ঞেশ গুণেশ্বরনকে (২১৫) পিছনে ফেলে বেশ খানিকটা এগিয়ে গেলেন রামানাথন।

বন্ধ করুন