বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: অবিশ্বাস্য আবির্ভাব, রঞ্জিতে টানা ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি ১৮ বছরের রঘুবংশীর
হাফ-সেঞ্চুরির পরে অক্ষত রঘুবংশী। ছবি- স্ক্রিনগ্র্যাব।

Ranji Trophy: অবিশ্বাস্য আবির্ভাব, রঞ্জিতে টানা ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি ১৮ বছরের রঘুবংশীর

  • মধ্যপ্রদেশের আর কোনও ক্রিকেটার রঞ্জি ট্রফিতে এমন চমকপ্রদ আবির্ভাব ঘটাতে পারেননি।

মেঘালয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফির গ্রুপ লিগের ম্যাচে মধ্যপ্রদেশের হয়ে ফার্স্ট ক্লাস ক্রিকেটে অভিষেক হয় অক্ষত রঘুবংশীর। ১৮ বছরের ডানহাতি ব্যাটসম্যান অভিষেক ইনিংসেই সেঞ্চুরি করেন। সেই ইনিংসে ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৪ বলে ১০০ রান করে আউট হন তিনি।

পরে কেরলের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৩ বলে ৫০ রান করে রান-আউট হন রঘুবংশী। পঞ্জাবের বিরুদ্ধে রঞ্জির কোয়ার্টার ফাইনালে ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৯ বলে ৬৯ রান করে মাঠ ছাড়েন অক্ষত।

বাংলা বনাম মধ্যপ্রদেশ রঞ্জি ট্রফির সেমিফাইনালের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

সুতরাং, কেরিয়ারের প্রথম তিনটি ফার্স্ট ক্লাস ম্যাচের ৩টি ইনিংসে ব্যাট করতে নেমে অক্ষত রঘুবংশীর ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ১০০, ৫০ ও ৬৯ রান। এবার বাংলার বিরুদ্ধে রঞ্জির সেমিফাইনালে ফের আগ্রাসী হাফ-সেঞ্চুরি করলেন অক্ষত। তিনি ৬ চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান।

আরও পড়ুন:- Ranji Trophy: শাহবাজের এক ওভারে ২০ রান, রঞ্জি সেমিফাইনালে বাংলার আত্মবিশ্বাসে ধাক্কা রঘুবংশীর

রঘুবংশী নিজের রঞ্জি কেরিয়ারের চার ম্যাচের চারটি ইনিংসে ব্যাট করতে নেমে চারবারই ৫০ রানের গণ্ডি টপকে গেলেন। মধ্যপ্রদেশের প্রথম ক্রিকেটার হিসেবে রঞ্জি ট্রফিতে আবির্ভাবেই পরপর ৪টি ইনিংসে ৫০ রানের গণ্ডি টপকে যান তিনি।

প্রথম দিনের চায়ের বিরতির পরে অক্ষত শেষমেশ ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৮১ বলে ৬৩ রান করে মাঠ ছাড়েন। আকাশ দীপের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন তিনি।

বন্ধ করুন