বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: আম্পায়ারের ভুলে আউট হলেও, পরে প্রাণে বাঁচলেন বাংলার অধিনায়ক

Ranji Trophy: আম্পায়ারের ভুলে আউট হলেও, পরে প্রাণে বাঁচলেন বাংলার অধিনায়ক

আউট হয়েও, তৃতীয় আম্পায়ারের সৌজন্যে প্রাণে বাঁচলেন ঈশ্বরন।

প্রথম ইনিংসে ৬৮ রানের লিড পাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৮১ রান করে মধ্যপ্রদেশ। পাঁচ উইকেট নিয়েছেন শাহবাজ আহমেদ। চার উইকেট নেন প্রদীপ্ত প্রামাণিক। জিততে হলে বাংলাকে করতে হবে ৩৫০ রান।

আম্পায়ারদের বহু ভুল সিদ্ধান্তের সাক্ষী রঞ্জি ট্রফি। শুক্রবারও আম্পায়ারের ভুলের শিকার হওয়ার হাত থেকে খুব অল্পের জন্য বাঁচল বাংলা। না হলে কিন্তু মধ্যপ্রদেশের বিরুদ্ধে বেশ বেকায়দায় পড়ে যেতে হত বাংলাকে।

কার্তিকেয়র বলে ডিফেন্ড করেছিলেন ঈশ্বরন। সেটা খুব স্পষ্টতই বাউন্স খেয়ে সিলি পয়েন্টে যায়। কিন্তু ফিল্ডাররা আউটের জন্য তীব্র ভাবে অ্যাপিল করেন। আর সেই অ্যাপিলে সাড়া দিয়ে সফট সিগন্যাল আউট দিয়েছিলেন আম্পায়ার। যদিও পরে রিপ্লেতে দেখা যায়, আউট ছিলেন না ঈশ্বরন। তৃতীয় আম্পায়ারের সৌজন্যে বেঁচে যান বাংলার অধিনায়ক। স্বস্তি পায় বাংলা।

বাংলার রঞ্জির সেমিফাইনালের পুরো লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে:

এ দিকে শাহবাজের আগুনে বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মধ্যপ্রদেশ ২৮১ রানে অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে ৬৮ রানে এগিয়ে থাকার সুবাদে ৩৪৯ রানের লিড পায় মধ্যপ্রদেশ। জিততে হলে বাংলাকে করতে হবে ৩৫০ রান। দ্বিতীয় ইনিং শাহবাজ নিয়েছেন ৫ উইকেট। প্রদীপ্ত প্রামাণিকের সংগ্রহ ৪ উইকেট।

আরও পড়ুন: ব্যাটের পর বল, পাঁচ উইকেট নিয়ে বাংলার আশা জিইয়ে রাখলেন শাহবাজ

তবে বাংলার ব্যাটিং লাইনআপ কিন্তু নড়বড় করছে। হাতে দেড় দিন মতো সময় পেলেও, বাংলার ব্যাটারদের শক্ত হাতে হাল ধরতে হবে। না হলে কিন্তু উলটপুরাণ হতে পারে। উল্টে মধ্যপ্রদেশ ১০ উইকেট তুলে নিয়ে বাংলাকে সহজেই হারিয়ে দিতে পারে। প্রথম ইনিংসে মনোজ এবং শাহবাজ সেঞ্চুরি করলেও, বাংলার বাকি ব্যাটাররা কিন্তু নজর কাড়তে পারেননি। মাত্র ২৭৩ রানে তাঁরা অল আউট হয়ে গিয়েছিল।

বাংলার দ্বিতীয় ইনিংসের প্রথম বলেই আবার অভিষেক রামন শূন্য করে সাজঘরে ফিরে গিয়েছেন। শুরুতেই উইকেট পতন, বাংলার জন্য মোটেও ভালো লক্ষণ নয়।

বন্ধ করুন