বাংলা নিউজ > ময়দান > দিল্লি টেস্ট জয়ের পরেই ইনস্টাতে অজি স্পিনারকে ফলো করতে শুরু করলেন জাড্ডু

দিল্লি টেস্ট জয়ের পরেই ইনস্টাতে অজি স্পিনারকে ফলো করতে শুরু করলেন জাড্ডু

রবীন্দ্র জাদেজা ইনস্টাতে নাথান লিয়নকে ফলো করতে শুরু করলেন।

প্রথম টেস্টে নাথান লিয়ন সে ভাবে নিজের ছন্দে না থাকলেও, দ্বিতীয় ম্যাচে তিনি ভারতীয় ব্যাটসম্যানদের জন্য অনেক সমস্যার সৃষ্টি করেছিলেন। লিয়ন ভারতের প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন এবং টিম ইন্ডিয়াকে রীতিমতো চাপে ফেলে দিয়েছিলেন।

ভারতীয় স্পিনারদের দাপটে একেবারে থরহরিকম্প দশা অস্ট্রেলিায়ার। নাগপুর এবং দিল্লি দুই টেস্টেই ভারতীয় স্পিনারদের দাপটে ল্যাজেগোবরে হয়েছে অজিরা। শুধু কী ভারতীয় স্পিনার! অসট্রেলিয়ার স্পিনাররাও তো ভারতীয় ব্যাটারদের বেকায়দায় ফেলেছেন। মোদ্দা কথা, আগের দুই টেস্টে মূল লড়াই চলেছে স্পিনার বনাম ব্যাটারদের মধ্যে।

২-০ পিছিয়ে পড়ে অজিরা ইন্দোরে কামব্যাক করতে মরিয়া। তার আগে অজিদের মূল অস্ত্রে নজর রাখা শুরু করলেন রবীন্দ্র জাদেজা। দিল্লি টেস্ট জয়ের পরেই রবীন্দ্র জাদেজা বলেকয়েই নাথান লিয়নের উপর নজরদারী শুরু করেছেন। যে নাথান লিয়নকে খেলতে গিয়ে চাপে পড়েছিলেন ভারতীয় ব্যাটাররা।

আসলে ইনস্টাগ্রামে জাদেজা মাত্র এক জনকেই ফলো করছেন। তিনি আর কেউ নন। তিনি নাথান লায়ান। প্রসঙ্গত, জাডেজাকে ইনস্টাতে ফলো করেন প্রায় ৫০ লাখ ভক্ত। সেখানে জাদেজা একমাত্র লিয়নকেই ফলো করেন। তাও আবার দিল্লি টেস্ট জয়ের পর থেকে। তার আগে জাদেজা নিয়ে কাউকে ফলো করতেন না। এমন কী এটা করার কারণও জাদেজা জানিয়ে দিয়েছেন। ছবি দিয়ে নিজেই লিয়নকে ফলো করার কথাও জানিয়েছেন জাড্ডু। বাঁ-হাতি অলরাউন্ডার নিজের অ্যাকাউন্টে লিখেছেন, ‘আমার বন্ধু নাথান লায়নকে ২৪ ঘণ্টা অনুসরণ করব।’ সঙ্গে দিয়েছেন কয়েকটি হাসি মুখের ইমোজি।

আরও পড়ুন: বড় ধাক্কা CSK-র, পিঠের চোটের অস্ত্রোপচারের জন্য ৩-৪ মাসের জন্য বাইরে জেমিসন

বিষয়টিতে মজা নিচ্ছেন অজি অফস্পিনারও। জাডেজার প্রোফাইলের স্ক্রিনশট নিয়ে তা নিজের ইন্সটাস্টোরিতে দিয়েছেন লিয়ন। মোদ্দা কথা, পুরোটাই মজার বিষয়। সোশ্যাল মিডিয়ায় গুজব রয়েছে যে, নাথান লিয়ন নিজেই জাদেজাকে বলে থাকতে পারেন, ‘তুমি তো আমাকে ইনস্টাগ্রামেও ফলো করো না, আমি তোমাকে ফলো করার জন্য অপেক্ষা করে আছি।’

<p>জাদেজার পোস্ট।</p>

জাদেজার পোস্ট।

চোট সারিয়ে প্রত্যাবর্তন করার পর থেকে রবীন্দ্র জাদেজা যেন স্বপ্নের ফর্মে রয়েছেন। বিশেষ করে বল হাতে তিনি আগুনে মেজাজে রয়েছেন। রবিবার দিল্লির কোটলাতে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে জাড্ডু একেবারে বিস্ফোরণ ঘটিয়েছেন। একাই তুলে নিয়েছেন ৭ উইকেট। তাঁর দাপটে ১১৩ রানে গুটিয়ে গিয়েছে অস্ট্রেলিয়ার ইনিংস। ১২.১ ওভার বল করে ৪২ রান দিয়ে সাত উইকেট তুলে নেন জাদেজা। আর এটাই টেস্ট ক্রিকেটে জাদেজার সেরা বোলিং পরিসংখ্যান। পর পর দু’টি টেস্টে ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন জাদেজা। টেস্ট ম্যাচে দ্বিতীয় বার ১০ উইকেট নিয়েছেন তিনি। তাঁর বল খেলতে সমস্যায় পড়ছেন স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশেনরা।

আরও পড়ুন: সরফরাজকে না নিয়ে রাহুল, সূর্য দলে! নেটপাড়ায় উপচে পড়ছে ক্ষোভ

রবিবার প্রথমে রবিচন্দ্রন অশ্বিন, তার পর জাদেজা- দুই তারকাক ঘুর্ণিতে তৃতীয় দিনের শুরুতেই অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপে ধস নামে। তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়ে অজি ব্যাটিং অর্ডার। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৬১/১। সেখান থেকে মাত্র ঘণ্টা দেড়েকের মধ্যে পড়ল আরও ৯ উইকেট। এই ৯ উইকেটের মধ্যে ৬টি নিয়েছেন জাড্ডু। শনিবার তিনি ১ উইকেট নিয়েছিলেন। শনিবার জাদেজা যেখানে শেষ করেছিলেন, রবিবারের শুরুটা সেখান থেকেই করলেন। এ দিন নেন বাকিগুলো। ৭ উইকেটের মধ্যে ৫জনকেই বোল্ড করেছেন জাদেজা। তাঁর শিকার হন উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশেন, পিটার হ্যাডসকম্ব, প্যাট কামিন্স, অ্যালেক্স ক্যারি, নাথান লিয়ন, ম্যাথু কুনম্যান।

এ দিকে অজিদের বাকি তিন উইকেট নিয়েছেন অশ্বিন। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয় ১১৩ রানে। প্রথম ইনিংসে এক রানের লিড থাকায়, জয়ের জন্য ভারতের লক্ষ্য দাঁড়িয়েছিল ১১৫ রান। ৪ উইকেট হারিয়ে সেই রান তুলেও ফেলে ভারত। সেই সঙ্গে নাগপুরের পর দিল্লিতেও টেস্ট জিতেও বর্ডার-গাভাসকর ট্রফিতে ২-০ এগিয়ে গেল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘আমার আগের মন্তব্য হয়তো মোদীকে খুশি করতে পারেনি’, মুখ খুললেন সাধ্বী প্রজ্ঞা ইশা, আকাশ নাকি অনন্ত, কার শ্বশুরবাড়ি সব থেকে বড়লোক? গুরমিতের জন্য নিয়মে ছাড় দিল AIFF, হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে গেলেন গোলরক্ষক শ্রেয়া-অরিজিতের যুগলবন্দিতে ভাসল জামনগর, আর কারা পারফর্ম করলেন এদিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.