বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: সরফরাজকে না নিয়ে রাহুল, সূর্য দলে! নেটপাড়ায় উপচে পড়ছে ক্ষোভ

IND vs AUS: সরফরাজকে না নিয়ে রাহুল, সূর্য দলে! নেটপাড়ায় উপচে পড়ছে ক্ষোভ

কেএল রাহুল, সরফরাজ খান এবং সূর্যকুমার যাদব।

ফর্মে না থাকা কেএল রাহু এবং টেস্ট ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে না পারা সূর্যকুমার যাদবকে দলে রেখে দেওয়া হয়েছে, কিন্তু জায়গা পাননি সরফরাজ খান। যার জেরে নির্বাচন কমিটিকে সোশ্যাল মিডিয়ায় তীব্র ভাবে আক্রমণ করা হচ্ছে।

চেতন শর্মার পদত্যাগের পর নির্বাচক কমিটিতে কোনও চেয়ারম্যান নেই। তার পরেও কিন্তু রবিবার বিসিসিআই-এর নির্বাচক কমিটি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির শেষ দু'টি টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করেছে। নির্বাচকেরা দলে কোনও পরিবর্তন করেননি। তবে জয়দেব উনাদকাট, যাঁকে রঞ্জি ট্রফির ফাইনালের দ্বিতীয় টেস্টের আগে ছেড়ে দেওয়া হয়েছিল, তিনি দলে ফিরেছেন।

কিন্তু দল নির্বাচনের পর ফের ভারতীয় নির্বাচকদের ধুইয়ে দিচ্ছে ক্রিকেট প্রেমীরা। ঘরোয়া ক্রিকেটে সরফরাজ খানের দুরন্ত পারফরম্যান্স এবং রান স্কোরিং দক্ষতা থাকার পরেও, তাঁকে ফের উপেক্ষা করা নিয়ে চলছে তীব্র কাটাছেঁড়া। এ দিকে ফর্মে না থাকা কেএল রাহু এবং টেস্ট ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে না পারা সূর্যকুমার যাদবকে দলে রেখে দেওয়া হয়েছে, কিন্তু জায়গা পাননি সরফরাজ খান। যার জেরে নির্বাচন কমিটিকে সোশ্যাল মিডিয়ায় তীব্র ভাবে আক্রমণ করা হচ্ছে।

আরও পড়ুন: ভারতের হয়ে নয়, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেই ২২ গজে ফিরবেন বুমরাহ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে এখনও পর্যন্ত তিন ইনিংসে মাত্র ৩৮ রান করেছেন রাহুল। তিন ইনিংসে তাঁর সংগ্রহ যথাক্রমে ২০, ১৭, ১। টানা খারাপ পারফরম্যান্সের পর স্কোয়াডে রাহুলের জায়গা পাওয়া নিয়ে বিশেষজ্ঞ এব ক্রিকেট প্রেমীরা প্রশ্ন তুলেছেন।

চূড়ান্ত অফফর্মে থাকার পরেও নির্বাচকেরা তাঁকে ধরে রেখেছেন, যদিও রাহুলকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এবং তাঁর জায়গা সহ-অধিনায় কে, সেই নাম ঘোষণা করা হয়নি। সূর্যকুমার যাদবকেও তৃতীয় এবং চতুর্থ ম্যাচের জন্য দলে রাখা হয়েছে। চোটের কারণে শ্রেয়স আইয়ার প্রথম টেস্টে নাগপুরে খেলতে না পারলে, তাঁর জায়গায় সূর্য প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন। মাত্র আট রান করে সাজঘরে ফিরেছিলেন তিনি।

আরও পড়ুন: সকালে অশ্বিন-জাদেজার সঙ্গে কথা হয়েছিল- অজি বধের রহস্য ফাঁস করলেন রোহিত

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচে সরফরাজকে অন্তর্ভুক্ত না করার পরে ক্রিকেট প্রেমীরা ক্ষোভ উগরে দিয়েছিলেন। এ বার তৃতীয় এবং চতুর্থ টেস্টেও সরফরাজকে দলে রাখেননি। অথচ সদ্য সমাপ্ত রঞ্জি ট্রফিতে তাঁর পরিসংখ্যান দুরন্ত। স্বাভাবিক ভাবে নির্বাচকদের উপর ক্ষোভ ফুঁসছেন ভারতীয় ক্রিকেট ভক্তরা। নেটপাড়ায় বিসিসিআই-এর নির্বাচক কমিটি এবং টিম ম্যানেজমেন্টকে ধুইয়ে দিচ্ছেন সকলে।

বর্ডার-গাভাসকর ট্রফিতে ইতিমধ্যে ২-০ এগিয়ে গিয়েছে। ভারত দ্বিতীয় টেস্টে রবিবার অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারিয়ে এই ট্রফিটি টানা চতুর্থ বারের মতো ধরে রাখল। এর আগে নাগপুর প্রথম টেস্টে টিম ইন্ডিয়া এক ইনিংস এবং ১৩২ রানে জিতেছিল।

ভারতের এখন আসল লক্ষ্য হল, সিরিজ জয় এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজেদের জায়গা পাকা করা। আর সেই লক্ষ্য পূরণ করতেই তৃতীয় টেস্টে খেলতে নামবে রোহিত শর্মা বাহিনী। যেটা শুরু হবে ১ মার্চ থেকে ইন্দোরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং লিড নিয়েও কিউয়িদের কাছে হার! বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত ডেবিউর আগে না বলেছিলেন ৫টি ছবিতে, সলমনকে পাশে পেয়ে বদলে যায় রবিনার ভাগ্য আমেরিকায় জড়িয়েছিলেন চরম বিতর্কে, সেই ভারতীয় কূটনীতিক এবার 'খমের অপ্সরা' রূপে নববর্ষের সকলে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন গৌরব, দেবলীনা কাটালেন নাচের স্কুলে ভালোবেসে শুভের আহ্বান করুন নববর্ষে! প্রিয় মানুষদের শুভেচ্ছা জানান এইভাবে

Latest IPL News

কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.