বাংলা নিউজ > ময়দান > KKR তারকার ব্যাটে ভর করে কর্নাটককে হারাল উত্তরপ্রদেশ

শুভব্রত মুখার্জি

সদ্য শেষ হয়েছে ২০২১ সালের আইপিএলের নিলাম। শাকিব আল হাসানের মতো বেশ কিছু ক্রিকেটারকে নিয়ে নিজেদের স্কোয়াড গুছিয়ে নিয়েছে কেকেআর। শেষ কয়েক মরশুম জুড়ে তাদের স্কোয়াডের অন্যতম সদস্য বাঁ-হাতি ব্যাটসম্যান রিঙ্কু সিং। বিজয় হাজারে ট্রফির শুরুটা দারুণভাবে করলেন তিনি, যা কেকেআর সমর্থকদের জন্য অবশ্যই ভালো খবর। শনিবার মূলত তাঁর লড়াকু ইনিংসের উপর ভর করেই প্রাক্তন চ্যাম্পিয়ন কর্নাটককে হারাল উত্তরপ্রদেশ।

বাঁ-হাতি স্পিনার শিবম শর্মার ৪০ রানে ৩ উইকেট এবং রিঙ্কু সিংয়ের ৬১ বলে ৬২ রানের অপরাজিত ইনিংসে ভর করে ম্যাচ নিজেদের পকেটে পুরতে সমর্থ হয় উত্তরপ্রদেশ।

প্রথমে ব্যাট করে কর্নাটক ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৬ রান তোলে বোর্ডে। জবাবে ব্যাট করতে নেমে উত্তরপ্রদেশ ৪৫.২ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ২১৫ রান তোলে। বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে গেলে ভিজেডি পদ্ধতিতে কর্নাটকে হারিয়ে দেয় তারা।

আরসিবি ওপেনার দেবদূত পাডিক্কালের ৫২, জোশির ৬৮ রানের ইনিংসে ভর করে বোর্ডে ২৪৬ রান তুলতে সমর্থ হয় কর্নাটক। প্রত্যুত্তরে ব্যাট করতে নেমে উত্তরপ্রদেশ তাদের ওপেনিং জুটিতে ২৩.২ ওভারে স্কোর বোর্ডে ১০২ রান তোলে। ওপেনার অভিষেক গোস্বামী ৬৭ বলে ৫৪ রান, কর্ন শর্মা ৭৪ বলে ৪০ রান করেন। এরপরেই অবশ্য পরপর তিনটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় উত্তরপ্রদেশ। এরপরে তাদের পরিত্রাতা হয়ে দেখা দেন কেকেআর তারকা রিঙ্কু সিং। তিনি ৬১ বলে ৬২ রান অপরাজিত করে দলকে জয়ের মঞ্চে পৌঁছে দেন।

বন্ধ করুন