বাংলা নিউজ > ময়দান > রুতুরাজ কি পন্তের চেয়ে ভালো? তরুণ ব্যাটারের সামনে চ্যালেঞ্জটা তুলে ধরলেন অশ্বিন

রুতুরাজ কি পন্তের চেয়ে ভালো? তরুণ ব্যাটারের সামনে চ্যালেঞ্জটা তুলে ধরলেন অশ্বিন

তরুণ ব্যাটারের সামনে চ্যালেঞ্জটা তুলে ধরলেন অশ্বিন

আমরা যদি নতুন খেলোয়াড়দের কথা বলি, তাহলে প্রথমেই আসে রুতুরাজ গায়কোয়াড়দের নাম। যিনি মূলত একজন ওপেনার। সম্প্রতি বিজয় হাজারে ট্রফির সময় রুতুরাজ গায়কোয়াড় তার ব্যাটিং দিয়ে সকলকেই চমকে দিয়েছিলেন।

টিম ইন্ডিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান ঋষভ পন্ত বেশ কিছুদিন ধরেই তার খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন। এরপর অনেক অভিজ্ঞ খেলোয়াড়কে ঋষভ পন্ত সম্পর্কে মতামত দিতে দেখা গেছে। একই সঙ্গে তুমুল সমালোচনার মুখেও পড়তে হয়েছে বাঁহাতি এই ব্যাটসম্যানকে। আমরা যদি নতুন খেলোয়াড়দের কথা বলি, তাহলে প্রথমেই আসে রুতুরাজ গায়কোয়াড়দের নাম। যিনি মূলত একজন ওপেনার। সম্প্রতি বিজয় হাজারে ট্রফির সময় রুতুরাজ গায়কোয়াড় তার ব্যাটিং দিয়ে সকলকেই চমকে দিয়েছিলেন।

আরও পড়ুন… পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের বিশেষত্ব কী ছিল? সেহওয়াগের প্রশ্নের উত্তর খুঁজছেন সবাই

ডানহাতি এই ব্যাটার মাত্র পাঁচ ম্যাচে ২২০ গড়ে ৬৬০ রান করেছেন। সেই ইনিংসের মধ্যে একটি হল যখন ২৫ বছর বয়সী এক ওভারে সাতটি ছক্কা মেরে রেকর্ড গড়েছেন। এ সময় তাঁর ব্যাট থেকে ২২০ রানের ইনিংস বেরিয়েছিল। রুতুরাজ গায়কোয়াড় এই পারফরম্যান্স দেখে, শীঘ্রই তাঁকে টিম ইন্ডিয়াতে সুযোগ দেওয়া হতে পারে। কিন্তু ভারতীয় দলের স্পিন মাস্টার রবিচন্দ্রন অশ্বিন ওপেন করার জন্য রুতুরাজ গায়কোয়াড়দের সামনে কিছু চ্যালেঞ্জ রেখেছেন। টিম ইন্ডিয়ার কিংবদন্তি খেলোয়াড়দের সঙ্গে রুতুরাজ গায়কোয়াড়ের প্রতিযোগিতা হতে চলেছে বলে মনে করেন অশ্বিন। এতে ঋষভ পন্তকেও অন্তর্ভুক্ত করেছেন তিনি।

আরও পড়ুন… PAK vs ENG: বাঁ-হাতে ব্যাট করে রাওয়ালপিন্ডির বাইশগজকে হেয় করলেন জো রুট, ভিডিয়ো

ঋষভ পন্ত সম্পর্কে ইউটিউবে রবিচন্দ্রন অশ্বিন বলেছেন, ‘সে ভারতের থেকে এসেছে এবং দলে কার বদলে নেবে? তারা এমনকি প্রতিস্থাপন করে না, তবে তারা কার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছে তা দেখুন। শিখর ধাওয়ান, রোহিত শর্মা, শুভমন গিল এবং ঋষভ পন্ত ওপেনিংয়ে আছেন। ভারত সত্যিই ক্রিকেটের জন্য কঠিন দেশ হয়ে উঠছে। দলে জায়গা পাওয়ার প্রতিযোগিতা উত্তপ্ত হচ্ছে। রুতুরাজ এটাকে উষ্ণ করছে না সে তার মাথায় সোলার প্যানেল বহন করেছে এবং রান স্কোর করতে মজা পাচ্ছেন। আশ্চর্যজনক, রুতুরাজ গায়কোয়াড় ভালো করেছেন।’

বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছে রুতুরাজ গায়কোয়াড়কে। এমন পরিস্থিতিতে চেন্নাই সুপার কিংসের জন্য এটা কম সুখবর হবে না। সিএসকে সম্পর্কে অশ্বিন বলেছেন, ‘আমি নিশ্চিত সিএসকে-র সমস্ত ভক্তরা খুব খুশি হবেন। রুতুরাজ গায়কোয়াড় বিশ্বমঞ্চে আগুন লাগানোর আগে, আসন্ন আইপিএল নিয়ে আলোচনা হবে।’

 

বন্ধ করুন