বাংলা নিউজ > ময়দান > IND vs WI, 2nd Test: একের পর এক সচিনের নজির ভাঙছেন, কোহলির ৭৬তম শতরানের পর বিশেষ পোস্ট তেন্ডুলকরের

IND vs WI, 2nd Test: একের পর এক সচিনের নজির ভাঙছেন, কোহলির ৭৬তম শতরানের পর বিশেষ পোস্ট তেন্ডুলকরের

সচিন তেন্ডুলকর এবং বিরাট কোহলি।

এই সেঞ্চুরিটি ছিল কোহলির সামগ্রিক ভাবে ৭৬তম আন্তর্জাতিক সেঞ্চুরি। আর এই শতরানের হাত ধরেই সচিন তেন্ডুলকরের ১০০টি শতরানের নজিরের দিকে আরও এক পা এগোলেন কোহলি। আর এই শতরানের পর ৩৪ বছরের তারকা ব্যাটারকে প্রশংসায় ভরালেন মাস্টার ব্লাস্টার নিজেই।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্টের দ্বিতীয় দিনে ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি তার ২৯তম টেস্ট সেঞ্চুরি পূরণ করেন। সেই সঙ্গে বিদেশের মাটিতে পাঁচ বছরের সেঞ্চুরির খরা কাটালেন তিনি। কোহলি বিদেশের মাটিতে তাঁর শেষ সেঞ্চুরি করেছিলেন ২০১৮ সালের ডিসেম্বরে।

এই সেঞ্চুরিটি ছিল কোহলির সামগ্রিক ভাবে ৭৬তম আন্তর্জাতিক সেঞ্চুরি। আর এই শতরানের হাত ধরেই সচিন তেন্ডুলকরের ১০০টি শতরানের নজিরের দিকে আরও এক পা এগোলেন কোহলি। আর এই শতরানের পর ৩৪ বছরের তারকা ব্যাটারকে প্রশংসায় ভরালেন মাস্টার ব্লাস্টার নিজেই।

আরও পড়ুন: হরমন বিতর্কের পর ভারতের ব্যাটিং ধস, ম্যাচ টাই, বাংলাদেশের বিরুদ্ধে ODI সিরিজ ড্র

সচিন তেন্ডুলকর তাঁর ইনস্টাগ্রামে প্রাক্তন সতীর্থের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। শতরানের পর কোহলির লকেটে চুমু খাওয়ার ছবি পোস্ট করে ইনস্টাগ্রাম স্টোরিতে প্রাক্তন ব্যাটিং তারকা লিখেছেন, ‘আরও একটি দিন, @virat.kohli-এর আরও একটি সেঞ্চুরি। ভালো খেলেছ!’

<p>সচিনের ইনস্টাগ্রাম পোস্ট।</p>

সচিনের ইনস্টাগ্রাম পোস্ট।

ক্যারিয়ারের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে ইতিহাস লিখেছেন বিরাট কোহলি। ছাপিয়ে গিয়েছেন সচিন তেন্ডুলকরকেও। ৫০০তম টেস্টে ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে দুরন্ত সেঞ্চুরি করেছেন ভারতের তারকা ক্রিকেটার। টেস্টে এটি ২৯তম শতরান তাঁর। তিন ফরম্যাট মিলিয়ে এটি ৭৬তম সেঞ্চুরি। সচিনের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডের দিকে আরও এক ধাপ এগোলেন কোহলি।

বিরাটই একমাত্র ক্রিকেটার, যিনি নিজের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে শতরান করেছেন। বিরাট ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ বা তার বেশি ম্যাচ খেলেছেন আরও আট জন ক্রিকেটার। তাঁরা হলেন— সচিন তেন্ডুলকর, কুমার সঙ্গকারা, রিকি পন্টিং, মাহেলা জয়বর্ধনে, জ্যাক কালিস, রাহুল দ্রাবিড়, সনৎ জয়সূর্য ও মহেন্দ্র সিংহ ধোনি। তাঁরা কেউই নিজেদের ৫০০তম ম্যাচে শতরান করতে পারেননি।

আরও পড়ুন: ৯ বছরেও ফাঁড়া কাটল না, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সেঞ্চুরি করে ফের রানআউট কোহলি

এছাড়া ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে কোহলি তাঁর ক্যারিয়ারের ৭৬ তম শতরান করলেন। তবে সচিন যখন ৫০০তম ম্যাচ খেলেছিলেন, তখন তাঁর ঝুলিতে ৭৫টি শতরান ছিল। অর্থাৎ এই ক্ষেত্রেও সচিনকে টপকে গিয়েছেন কোহলি। এর পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্টে একটি শতরান রয়েছে সচিনের। বিরাট নিজের দ্বিতীয় শতরান করলেন। সেক্ষেত্রে উইন্ডিজের গিয়ে টেস্টে শতরানের নিরিখেও সচিনকে টপকালেন বিরাট। এই তালিকায় আবার ভারতীয়দের মধ্যে সবার উপরে রয়েছেন গাভাসকর। ওয়েস্ট ইন্ডিজে তাঁর সাতটি শতরান রয়েছে।

কোহলি এই সেঞ্চুরির হাত ধরে আন্তর্জাতিক ক্রিকেটে রানের নিরিখে পাঁচ নম্বরে উঠে এসেছেন। ১০০ রান করার ফলে বিরাট কোহলির রান ৫০০ ম্যাচে ২৫,৫৬১। এত দিন পাঁচ নম্বরে ছিলেন কালিস। তাঁর রান ৫১৯ ম্যাচে ২৫,৫৩৪। তালিকার শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর। আন্তর্জাতিক ক্রিকেটে ৬৬৪ ম্যাচে ৩৪,৩৫৭ রান করেছেন তিনি। আর ৪০০ রান করলেই এই তালিকায় চার নম্বরে উঠে আসবেন বিরাট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মন্ত্রীকে ধমক! সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে ভারত কত রানে জিতলে ছিটকে যাবে অজিরা? সেমিতে যেতে কত বল বাকি থাকতে হারা যাবে না? হিন্দুত্ব নিয়ে বিতর্কের আশঙ্কা! দেব প্যাটেলের মাঙ্কি ম্যানের মুক্তিতে বাধা CBFC? Video: 'ইচ্ছামতো সুজিত বোস লোক বাসাচ্ছেন, কম্পিটিশন করে', ফুঁসে উঠলেন মমতা 'আমি একটা রাজ্যের রেভিনিউ পাই... আরও ৫ রাজ্যের…', কী বললেন দিদি? 'লোভ বেড়ে যাচ্ছে, লোভটাকে কমাতে হবে', হাওড়ার জমি দখল নিয়ে রুদ্রমূর্তি মমতার ১৯বলে ৫০ রোহিতের-T20 WC-এর ইতিহাসে অজিদের বিরুদ্ধে এত দ্রুত কেউ অর্ধশতরান করেননি আসতে চলেছে যোগিনী একাদশী, ২ শুভ যোগে এবারের একাদশী, জেনে নিন সঠিক দিনক্ষণ তিথি WBCS, মিসনেলিয়াস-সহ কবে এই ২৯ সরকারি চাকরির পরীক্ষা? কত প্রার্থী? সূচি দিল PSC দিঘা উন্নয়ন পর্ষদে কারও গা টিপছে, কারও পা!অফিসারদের CID ভিজিল্যান্স, কড়া মমতা

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.