বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ব্যাটিং গড়ে ব্র্যাডম্যানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন সরফরাজ

ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ব্যাটিং গড়ে ব্র্যাডম্যানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন সরফরাজ

সরফরাট খান।

ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ব্যাটিং গড়ে ডন ব্র্যাডম্যানের পরেই জায়গা করে নিয়েছেন সরফরাজ। তাও মাত্র ২৫টি ম্যাচের ৩৬টি ইনিংস খেলে। তাঁর সংগ্রহ এখন ২৪৮৫ রান। গড় ৮২.৮৩। তিনি মোট ৮টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি করেছেন। ঘরোয়া ক্রিকেটে ব্যাটিং গড়ের বিচারে ভারতীয়দের মধ্যে শীর্ষে রয়েছেন সরফরাজ।

ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ছন্দে রয়েছেন সরফরাজ খান। রঞ্জিতে পরপর দু' মরশুমে ৯০০-র উপর রান করে ফেলেছেন তিনি। আর সেই সঙ্গে তিনি কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। ভাবছেন এটা কী করে সম্ভব?

ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ব্যাটিং গড়ে ডন ব্র্যাডম্যানের পরেই জায়গা করে নিয়েছেন সরফরাজ। তাও মাত্র ২৫টি ম্যাচের ৩৬টি ইনিংস খেলে। তাঁর সংগ্রহ এখন ২৪৮৫ রান। গড় ৮২.৮৩। তিনি মোট ৮টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি করেছেন। ঘরোয়া ক্রিকেটে ব্যাটিং গড়ের বিচারে ভারতীয়দের মধ্যে শীর্ষে রয়েছেন সরফরাজ। বিশ্ব ক্রিকেটের তালিকায় দুইয়ে জায়গা করে নিয়েছেন। তাঁর আগে একমাত্র রয়েছেন গ্রেট ব্র্যাডম্যান।

ব্র্যাডম্যান ২৩৪টি ম্যাচের ৩৩৮ ইনিংস খেলে ২৮০৬৭ রান করেছেন। তাঁর গড় ৯৫.১৪। সেঞ্চুরির সংখ্যা ১১৭টি। অর্ধশতরান করেছেন ৬৯টি। এই ব্যাটিং গড়ের তালিকায় তিনে রয়েছেন ভারতেরই এক তারকা ক্রিকেটার। তিনিও মুম্বইয়ের। বিজয় মার্চেন্ট ১৫০টি ম্যাচের ২৩৪টি ইনিংস খেলে ১৩,৪৭০ রান করেছেন। ৪৫টি সেঞ্চুরি এবং ৫২টি অর্ধশতরান করার পাশাপাশি তাঁর গড় ৭১.৬৪।

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভাগ্য খুলতে পারে সরফরাজের: রিপোর্ট

আরও পড়ুন: জাতীয় দলে ডাক পাননি, শতরানের পর কেঁদে ভাসালেন সরফরাজ- ভিডিয়ো

বেশ কয়েক বছর আগের ঘটনা। সুযোগের অভাব, ফিটনেস সমস্যা এবং তার ফর্মের কারণে সরফরাজ খান কেরিয়ারের লক্ষ্য থেকে লাইনচ্যুত হয়ে পড়ছিলেন। কিন্তু সেই ছেলেটাই অসম্ভব ভালো কামব্যাক করেছেন। গত দু'বছরে নিজের খেলাই বদলে ফেলেছেন সরফরাজ। ২০১৯-২০ রঞ্জি ট্রফি থেকেই তিনি একেবারে আলাদা একজন ব্যাটসম্যান হয়ে উঠেছেন।

এ বারের রঞ্জি মরশুমেও দুরন্ত ছন্দে রয়েছেন সরফরাজ। গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের বিরুদ্ধে ২৭৫ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। এ ছাড়াও অন্য দুই ম্যাচে ১৬৫ এবং ১৫৩ রানের আরও দু'টি চোখ ধাঁধানো ইনিংস খেলেন। ২০১৯ সালের রঞ্জি থেকে যদি ধরা যায় তবে ১৫টি ইনিংসে ১৫০-র উপর গড়ে, সাড়ে সতেরোশোর কাছাকাছি রান করে ফেলেছেন সরফরাজ। একটি ট্রিপল ও দু'টি ডাবল সেঞ্চুরি এবং চারটি শতরান করে ফেলেছেন তিনি।

এই মরশুমে রঞ্জিতে সরফরাজই সবচেয়ে বেশি রান করেছেন। তাঁর এখনও পর্যন্ত সংগ্রহ ৯৩৭ রান। এ বার রঞ্জিতে চারটি সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে। হাজার রান পূরণ করতে আর ৬৩ রান বাকি ২৪ বছরের তারকার। ফাইনালের দ্বিতীয় ইনিংসে যদি সেটা করতে পারেন, তবে ভিভিএস লক্ষ্মণ, ওয়াসিম জাফর, অজিঙ্কা রাহানের মতো সুপারস্টারদের সঙ্গে একাসনে বসে পড়তে পারেন সরফরাজ খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি Summer Health: গ্রীষ্মকালে পেট গরমের আশঙ্কা! খেয়ে দেখুন এই ৪ খাবার, সুস্থ থাকবেন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল সম্পদ পুনর্বণ্টন নিয়ে পিত্রোদার বিস্ফোরক দাবিতে অস্বস্তিতে কংগ্রেস, চটলেন খাড়গে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.