বাংলা নিউজ > ময়দান > ‘ওকে বল করাই বেশ কঠিন হয়ে উঠছে’, কার্তিককে সেরা ফিনিশার বলছেন প্রোটিয়া তারকা
কেশব মহারাজ এবং দীনেশ কার্তিক।

‘ওকে বল করাই বেশ কঠিন হয়ে উঠছে’, কার্তিককে সেরা ফিনিশার বলছেন প্রোটিয়া তারকা

  • রাজকোটে প্রোটিয়াদের হারের জন্য দীনেশ কার্তিকের আগ্রাসী ব্যাটিংকেই দায়ী করেছেন কেশব মহারাজ। কার্তিকের ২৭ বলে ৫৫ রানের সুবাদে ১৬৯ রান করে ভারত। শুক্রবার রাজকোটে স্লগ ওভারে হয় ৭৮ রান। ৮২ রানে ম্যাচটি হেরে যায় দক্ষিণ আফ্রিকা।

শুক্রবার রাজকোটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচে তখন রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, ইশান কিষাণ, ঋষভ পন্তরা সাজঘরে ফিরে গিয়েছেন। ৮১ রানে ৪ উইকেট হারিয়ে তখন বেশ চাপে ভারত। সেই সময়ে ক্রিজে আসেন দীনেশ কার্তিক। শুরু থেকেই একেবারে বিধ্বংসী মেজাজে ছিলেন। একেবারে আইপিএলের ছন্দে ২৬ বলে ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি করেন ৩৭ বছরের কার্তিক।

আর রাজকোটে প্রোটিয়াদের হারের জন্য দীনেশ কার্তিকের আগ্রাসী ব্যাটিংকেই দায়ী করেছেন কেশব মহারাজ। কার্তিকের ২৭ বলে ৫৫ রানের সুবাদে ১৬৯ রান করে ভারত। শুক্রবার রাজকোটে স্লগ ওভারে হয় ৭৮ রান। ভারতের ইনিংসের ১৭তম ওভারে কেশব মহারাজ বল করতে এলে, কার্তিক ৩টি বাউন্ডারি মারেন। এই ওভারে হয় ১৩ রান।

পরে কেশব মহারাজ ম্যাচের ‘সেরা ফিনিশারদের একজন’ বলে দীনেশ কার্তিককে ব্যাখ্যা করেছিলেন। কার্তিক বলেছেন, ‘ও (কার্তিক) দুরন্ত ফর্মে রয়েছে। ও যে ভূমিকাটি পালন করছে, তা অবশ্যই টি-টোয়েন্টিতে সেরা ফিনিশারদের একজনের মতো। ও উইকেটের সব দিকে শট নিচ্ছে। কিছু নতুন শটও মারছে। ওকে বল করাই বেশ কঠিন হয়ে উঠছে। কার্তিক আইপিএল থেকেই দুর্দান্ত ছন্দে রয়েছে। ও ওর ক্লাস দেখিয়েছে এবং ব্যতিক্রমী ভাবে ভালো খেলেছে।’

আরও পড়ুন: ‘তুমি সকলের অনুপ্রেরণা’, কার্তিকের বিধ্বংসী ইনিংস দেখে আপ্লুত হার্দিক- ভিডিয়ো

আরও পড়ুন: ‘পন্ত ভুল থেকে শিক্ষা নেয় না’, T20 WC-এর জন্য কি কার্তিককে এগিয়ে রাখছেন স্টেইন?

পরপর দু'ম্যাচে হার প্রসঙ্গে কেশব মহারাজ বলেছেন, ‘প্রথম দু’টি ম্যাচে আমরা বেশ ছন্দে খেলেছিলাম। পরের দু’টি ম্যাচে অবশ্য ভারত ছন্দ ফিরে পায়। সিরিজের যা অবস্থা, তাতে বেঙ্গালুরু ম্যাচ নিয়ে উন্মাদনা তুঙ্গে থাকবে। এখানকার দর্শকরা দুর্দান্ত। সফরটা দারুণ উপভোগ করছি আমরা।’

নিজের ৫৫ রানের ইনিংসে ন'টি চার ও দু'টি ছক্কা হাঁকিয়েছিলেন দীনেশ কার্তিক। এবং এর জেরে ৮২ রানের বড় জয় পায় ভারত। এখন সিরিজ নির্ণায়ক ম্যাচটি আয়োজিত হবে রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে।

বন্ধ করুন