বাংলা নিউজ > ময়দান > PSL ম্যাচে বিপজ্জনক হেলমেট পরে ব্যাট করতে নেমে সমালোচিত আফ্রিদি
নতুন হেলমেট পরে আফ্রিদি। ছবি- স্ক্রিনগ্র্যাব।
নতুন হেলমেট পরে আফ্রিদি। ছবি- স্ক্রিনগ্র্যাব।

PSL ম্যাচে বিপজ্জনক হেলমেট পরে ব্যাট করতে নেমে সমালোচিত আফ্রিদি

  • নতুন ডিজাইনের হেলমেট উসকে দিয়েছে বিতর্ক।

শুভব্রত মুখার্জি

শনিবার পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএলের প্লে-অফে ঘটল এক অদ্ভুত ঘটনা যা অবশ্যই জন্ম দিল বিতর্কের। পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অল-রাউন্ডার, যিনি 'বুমবুম' নামে খ্যাত সেই শাহিদ আফ্রিদিকে কেন্দ্র করে তৈরি হল বিতর্ক। নতুন এক অদ্ভুত ধরনের হেলমেট পরে খেলতে ব্যাট করতে নেমে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল আফ্রিদির সেই ছবি। সেই সঙ্গে প্রবলভাবে সমালোচিতও হলেন এই তারকা অল-রাউন্ডার।

পিএসএলের পঞ্চম আসরের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছিল মার্চেই। প্লে-অফ শুরুর আগেই করোনার ফলে বন্ধ হয়ে গেছিল সবধরনের খেলাধুলা। ফলে প্লে অফের ম্যাচ স্থগিত করে দিতে বাধ্য হয় পাকিস্তান সুপার লিগ কর্তৃপক্ষ।

এবার করোনা আবহেই নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে পাকিস্তান সুপার লিগের।স্থগিত হয়ে যাওয়া পিএসএলের বাকি অংশ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্লে-অফ এবং ফাইনালসহ পিএসএলের ম্যাচ বাকি মোট ৪টি। যার প্রথমটি মাঠেই ঘটে এই ঘটনা।

আফ্রিদি মাঠে নামেন মুলতান সুলতান্সের হয়ে। করাচিতে প্রথমে ব্যাট করতে নামে মুলতান। ১৩ ওভারে ৫ উইকেট হারিয়ে মুলতানের রান ছিল ৮০, তখন ব্যাট করতে নামেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক। যে হেলমেটটি পরে তিনি মাঠে নামেন, তা ছিল অবাক করার মতো।

হেলমেটের সামনের যে গ্রিল থাকে মুখের সামনে যা নাক, মুখ, চোখকে গার্ড করছ সেটার উপরের বার নেই, সেটা ফেলে দেওয়া। অদ্ভুত ডিজাইনের সেই হেলমেট দেখে হকচকিত হয়ে যান সকলে। আফ্রিদি মাঠে নামার পরই বিষয়টা চোখে পড়ে ধারাভাষ্যকারদের। এরপর সোশ্যাল মিডিয়ার দৌলতে তা হয় ভাইরাল। এই হেলমেটের কারণে অনেকেই আফ্রিদির নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেন। যদিও কোনও অপ্রীতিকর ঘটনা ম্যাচে ঘটেনি। তবে এই নতুন ডিজাইনের হেলমেট উসকে দিয়েছে বিতর্ক।

বন্ধ করুন