বাংলা নিউজ > ময়দান > SL vs AUS: ভুল সময়ে বারবার উইকেট হারিয়েই ঘটেছে বিপর্যয়, সিরিজ হেরে আফসোস ফিঞ্চের
ম্যাচ শেষে শ্রীলঙ্কা অধিনায়ক শানাকার সঙ্গে অজি অধিনায়ক ফিঞ্চের শুভেচ্ছা বিনিময়। ছবি- এপি। (AP)

SL vs AUS: ভুল সময়ে বারবার উইকেট হারিয়েই ঘটেছে বিপর্যয়, সিরিজ হেরে আফসোস ফিঞ্চের

  • চতুর্থ ওয়ান ডেতে চার রানে হেরেই সিরিজ হাতছাড়া করেছে অস্ট্রেলিয়া।

শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি ওয়ান ডে সিরিজের শুরুটা জয় দিয়েও করলেও, পরপর তিন ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে অস্ট্রেলিয়া। সিরিজ হেরে স্বভাবতই হতাশ অ্যারন ফিঞ্চ। ভুল সময়ে বারবার উইকেট হারিয়েই দলের ভরাডুবি ঘটেছে বলে মনে করছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক।

ফিঞ্চ বলেন, ‘গোটা সিরিজটাই এই ম্যাচগুলির মতোই কেটেছে। প্রতিবারই যখনই মনে হয়েছে আমরা বড় পার্টনারশিপ গড়তে চলেছি, তখনই আমরা উইকেট হারিয়েছি। আমরা জানি এই পরিবেশে ভাল স্পিনারদের বিরুদ্ধে ইনিংস শুরু করাটা কতটা কঠিন। আমরা যে ছোট ছোট ভুলত্রুটিগুলি করেছি, ওরা সেই ভুলগুলিরই সুযোগ নিয়ে আমাদের পরাজতি করেছে।’

আরও পড়ুন:- ৩০ বছরে প্রথমবার! ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ODI সিরিজে হারাল শ্রীলঙ্কা, নবজাগরণ?

চতুর্থ ওয়ান ডেতে শ্রীলঙ্কাকে মাত্র ২৫৮ রানেই বেঁধে রেখেছিলেন অস্ট্রেলিয়ান বোলাররা। ডেভিড ওয়ার্নার একাই ৯৯ রান করলেও, দলের কেউ তাঁকে দীর্ঘক্ষণ সঙ্গ দিতে পারেননি। পরিণামে চার রানে ম্যাচ ও সিরিজ খোয়ায় অজিরা। ম্যাচ কোনও সময়ই অজিদের নাগালের বাইরে যায়নি, বরং অসময়ে এই ম্যাচেও উইকেট হারিয়ে তাঁর দল লঙ্কানদের জয় উপহার দিয়েছে বলেই মনে করছেন ফিঞ্চ।

আরও পড়ুন:- ৩০ বছর পরে অজিদের বিরুদ্ধে সিরিজ জয়ে উচ্ছ্বসিত মালিঙ্গা, বিশেষ বাহবা দিলেন দুই তারকাকে

‘এই টার্গেটটা সহজেই তাড়া করা যেত। আমরা অনেকটাই কাছাকাছি পৌঁছেও গিয়েছিলাম। রান-রেটের নিরিখে বেশ কয়েকবার টার্গেটটা আমাদের নাগালের মধ্যেই এসে গিয়েছিল, কোনও সময়ই নাগালের বাইরে যায়নি। আমরা অসময়ে উইকেট হারিয়ে ম্যাচ নাগালের বাইরে চলে যেতে দিই।’ দাবি ফিঞ্চের। শুক্রবার (২৪ জুন) এবার শুধু সম্মান রক্ষার জন্য পঞ্চম ওয়ান ডেতে খেলতে নামবেন ফিঞ্চরা।

বন্ধ করুন