বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ নিযুক্ত হলেন রুমেশ রত্নায়কে
দায়িত্বে রত্নায়কে। ছবি- আইসিসি।
দায়িত্বে রত্নায়কে। ছবি- আইসিসি।

শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ নিযুক্ত হলেন রুমেশ রত্নায়কে

  • জিম্বাবোয়ে সিরিজে শ্রীলঙ্কা দলের দায়িত্ব থাকবে রুমেশের হাতে।

শুভব্রত মুখার্জি

করোনা আবহে ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী রনতুঙ্গাদের দেশ শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব ছেড়েছিলেন মিকি আর্থার। নিজেদের ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব ছেড়েছিলেন মিকি। তারপর থেকেই শ্রীলঙ্কার সিনিয়র পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচের পদটি শূন্য ছিল। সামনেই রয়েছে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ। আর সেই সিরিজকে সামনে রেখে শ্রীলঙ্কা দলের অন্তবর্তীকালীন প্রধান কোচ হিসেবে রুমেশ রত্নায়কেকে নিয়োগ করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

প্রসঙ্গত, জিম্বাবোয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে লঙ্কানদের প্রধান কোচের দায়িত্ব সামলাবেন দেশের প্রাক্তন এই পেসার। বর্তমানে তিনি শ্রীলঙ্কার হাই পারফরম্যান্স সেন্টারে পেস বোলিং কোচ হিসেবে নিযুক্ত রয়েছেন।

এদিকে সিনিয়র দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে হাই পারফরম্যান্স সেন্টারের ব্যাটিং কোচ রুইন পেইরিসকে। জিম্বাবোয়ে সিরিজের পরেই লম্বা সময়ের জন্য নতুন কোচিং প্যানেল গঠন করবে ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি)।

উল্লেখ্য, শ্রীলঙ্কার জাতীয় এবং যুব দলের পরামর্শদাতা হিসেবে দায়িত্ব পেয়েছেন মাহেলা জয়বর্ধনে। তবে জিম্বাবোয়ে সিরিজে পাওয়া যাবে না তাঁকে। তিনি শ্রীলঙ্কা যুব দলের সঙ্গে যুব বিশ্বকাপে থাকবেন। ১৬-২১ জানুয়ারি জিম্বাবোয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলা হবে। ফেব্রুয়ারির মাঝে টি-২০ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাবে শ্রীলঙ্কা। এরপরে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা।

বন্ধ করুন