বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের মাটিতে বসেই T20 WC জয়ের ছক কষা শুরু করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলি
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি (ছবি:আইএএনএস)
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি (ছবি:আইএএনএস)

ইংল্যান্ডের মাটিতে বসেই T20 WC জয়ের ছক কষা শুরু করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলি

  • ইংল্যান্ড বনাম ভারত চলতি টেস্ট সিরিজের মাঝেই বিরাট কোহলির সঙ্গে বসে টি টোয়েন্টি বিশ্বকাপের ব্লু প্রিন্ট তৈরি করে নিলেন সৌরভ অ্যান্ড কোম্পানি।

ইংল্যান্ড বনাম ভারত চলতি টেস্ট সিরিজের মাঝেই বিরাট কোহলির সঙ্গে বসে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের ব্লু প্রিন্ট তৈরি করে নিলেন সৌরভ অ্যান্ড কোম্পানি। বলা যেতে পারে ভারতের বিশ্ব জয়ের নীল নকশা তৈরি হল ইংল্যান্ডের মাটিতে বসেই। টেস্ট সিরিজ চলাকালীনই বিরাটদের পরবর্তী পদক্ষেপের নিয়ে বৈঠকে বসলেন বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, বোর্ডের সচিব জয় শাহ, দলের অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক কোহলির সঙ্গে আলোচনা করে বোর্ড কর্তারা বুঝতে চেয়েছেন বিশ্বকাপ নিয়ে কী কী চিন্তাভাবনা রয়েছে বিরাটের।

১৪ সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডে ৫ টেস্ট ম্যাচের সিরিজ খেলবে ভারত। টেস্ট সিরিজ শেষ হলেই ইংল্যান্ড থেকে সংযুক্ত আরব আমিরশাহি উড়ে যাবেন কোহলি-রোহিতরা। সামনেই রয়েছে ২০২১ আইপিএল-এর দ্বিতীয় পর্ব। তারপরেই শুরু হবে টি টোয়েন্টি বিশ্বকাপ। যার আয়োজনে ভারতীয় ক্রিকেট বোর্ড। হাতে বাকি আর মাত্র দুটো মাস। তারপরই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই কারণেই ইংল্যান্ডেই নিজেদের বৈঠক সেরে নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাই লর্ডস টেস্ট চলাকালীনই অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের রোডম্যাপ নিয়ে আলোচনায় বসেছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। সূত্রের খবর, অনেক আগেভাগে শুরু করে দিয়েছেন বোর্ড কর্তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত ১৫ জনের দল বেছে নেবে নির্বাচক কমিটি। 

লর্ডসে ভারত-ইংল্যান্ড টেস্ট দেখতে ইংল্যান্ড উড়ে গিয়েছিলেন বোর্ড কর্তারা। বোর্ডের এক কর্তা জানান, সেখানেই ক্যাপ্টেন কোহলির সঙ্গে একটা বৈঠকে বসেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ এবং ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা। বৈঠকে কি কি বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা প্রকাশ্যে আনতে নারাজ সেই বোর্ড কর্তা। তবে আলোচনার বিষয় যে টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল তা সকলেই বুঝতে পারছেন। কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেটে সাফল্য এলেও আইসিসির সর্বোচ্চ পর্যায়ের ট্রফি এখনও অধরা। তাই এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে মরিয়া বিরাট কোহলি।

বন্ধ করুন