বাংলা নিউজ > ময়দান > Impact Player: ইমপ্যাক্ট প্লেয়ারের প্রথম সুবিধা নিল দিল্লি, মাঠে নামলেন এমন একজন, রাজ্যদলের আগেই যিনি IPL খেলেছেন

Impact Player: ইমপ্যাক্ট প্লেয়ারের প্রথম সুবিধা নিল দিল্লি, মাঠে নামলেন এমন একজন, রাজ্যদলের আগেই যিনি IPL খেলেছেন

হৃত্বিক শোকিন। ফাইল ছবি- বিসিসিআই।

Syed Mushtaq Ali Trophy: ঐতিহাসিক নিয়ম বদলের সঙ্গে চিরতরে জড়িয়ে গেলেন হৃত্বিক, ভারতীয় ক্রিকেটের প্রথম ইমপ্যাক্ট প্লেয়ার হলেন শোকিন।

ভারতীয় ক্রিকেটের ঐতিহাসিক নিয়ম বদলের সঙ্গে চিরতরে জড়িয়ে গেলেন এমন এক ক্রিকেটার, রাজ্যদলের হয়ে টি-২০ অভিষেক হওয়ার আগেই যাঁর আইপিএল খেলা হয়ে গিয়েছে। ভারতীয় ক্রিকেটের প্রথম ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ইতিহাসে জায়গা করে নিলেন দিল্লির হৃত্বিক শোকিন।

চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেই ইমপ্যাক্ট প্লেয়ার নামে কৌশলগত পরিবর্ত প্লেয়ার ব্যবহারের নতুন নিয়ম চালু করেছে বিসিসিআই। সেই নিয়ম প্রথম ব্যবহার করে দিল্লি। মঙ্গলবার মণিপুরের বিরুদ্ধে মুস্তাক আলির ম্যাচে তারা ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে মাঠে নামেয় হৃত্বিককে, যিনি ইতিমধ্যেই মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৫টি আইপিএল ম্যাচ খেলেছেন।

ম্যাচের দ্বিতীয় ইনিংসে হিতেন দালালের পরিবর্ত হিসেবে দিল্লি মাঠে নামায় হৃত্বিককে। হিতেন প্রথম ইনিংসে ব্যাট হাতে দলের হয়ে সব থেকে বেশি ৪৭ রান করেন। ২৭ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন। দ্বিতীয় ইনিংসে তাঁর কৌশলগত পরিবর্ত হিসেবে মাঠে নেমে শোকিন ৩ ওভার বল করেন। ১৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন তিনি।

ইমপ্যাক্ট প্লেয়ার কী এবং তার নিয়ম জানতে বিস্তারিত পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: মঙ্গলবার থেকে ভারতীয় ক্রিকেটে আসছে বৈপ্লবিক পরিবর্তন, জেনে নিন ইমপ্যাক্ট প্লেয়ারের নতুন নিয়ম

সুতরাং দিল্লি যাঁকে বসিয়ে দেয়, তিনি দলের হয়ে সেরা ব্যাটিং করেন। তাঁর বদলে যাঁকে মাঠে নামায়, তিনি দলের হয়ে সেরা বোলিং করেন। প্রথম ম্য়াচে দিল্লি যথাযথভাবে ব্যবহার করে ইমপ্যাক্ট প্লেয়ার। যার সুবাদে তারা মণিপুরকে ৭১ রানের বড় ব্যবধানে পরাজিত করে।

মণিপুরও এই ম্যাচে বিশ্বরজিৎ কনথউজানের বদলে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে আহমেদ শাহকে মাঠে নামায়। বিশ্বরজিৎ ৪ ওভারে ৪৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। আহমেদ ১৮ বলে ১২ রান করেন।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: দ্বিতীয় ম্যাচেও রান পেলেন না ঋদ্ধি, রজতকে সঙ্গে নিয়ে ত্রিপুরাকে ম্যাচ জেতালেন বাংলার সুদীপ

ম্যাচে প্রথমে ব্যাট করে দিল্লি ৭ উইকেটে ১৬৭ রান তোলে। হিতেন দালাল ৪৭, যশ ধুল ২৪, নীতিশ রানা ৭, ললতি যাদব ১৯, আয়ুষ বাদোনি ২০ ও হিম্মত সিং ২৫ রান করেন। পালটা ব্যাট করতে নেমে মণিপুর ৭ উইকেটে ৯৬ রানে আটকে যায়। ইশান্ত শর্মা ৩ ওভারে ১৭ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। হৃত্বিক শোকিন ও মায়াঙ্ক যাদব ২টি করে উইকেট দখল করেন। নীতিশ রানা ও ললিত যাদব পকেটে পোরেন ১টি করে উইকেট। নভদীপ সাইনি কোনও উইকেট পাননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দুই বছরে দুটো প্রেম, পরে অমিতকে বিয়ে, ডালমিতার গল্প শুনে হেসে খুন রচনা সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মহিলা ভোটার বাড়ছে দেশে, ২০২৯ সালে পুরুষদেরও ছাপিয়ে যেতে পারে, বলছে রিপোর্ট কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ভারতের প্রথম খলনায়িকা, লোক ভাবত পাক গুপ্তচর! ১৪য় বিয়ে, ১৬তে সন্তান, ছাড়েন সংসার মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.