বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়া থেকে বের করে দেওয়ার ১২ মাস পর সেখানেই শিরোপা জয় জোকারের

অস্ট্রেলিয়া থেকে বের করে দেওয়ার ১২ মাস পর সেখানেই শিরোপা জয় জোকারের

নোভক জোকোভিচ।

জকোভিচ অ্যাডিলেডে সেবাস্তিয়ান কোর্দাকে হারিয়ে শিরোপা জিতলেন। তবে ফাইনালে জয়টা সহজে পাননি।‌ কার্যত খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে শিরোপা জেতেন জোকার। ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে শিরোপা জয় নিশ্চিত করেন তিনি। 

শুভব্রত মুখার্জি: ১২ মাস আগে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার ছাড়পত্র পাননি নোভক জকোভিচ। অস্ট্রেলিয়াতে গেলেও তাঁকে ফেরৎ পাঠিয়ে দেওয়া হয়েছিল। কারণ তিনি করোনার টিকা নেননি তাই। সেই ঘটনা নিয়ে কম বিতর্ক হয়নি। তবে এ বার জোকার অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন। এবং তাঁরই জোরদার প্রস্তুতি তিনি সারলেন অস্ট্রেলিয়াতেই।

সার্বিয়ান তারকা অ্যাডিলেডে শিরোপা জিতলেন। তবে ফাইনালে জয়টা সহজে পাননি।‌ কার্যত খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে শিরোপা জেতেন জোকার। ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে শিরোপা জয় নিশ্চিত করেন তিনি। সেবাস্তিয়ান কোর্দাকে হারিয়ে এই ট্রফি জেতেন জকোভিচ।

আরও পড়ুন: সাত বছর পরে আবার ATP Final চ্যাম্পিয়ন, ক্যাসপারকে হারিয়ে ফেডেরারের রেকর্ড ছুঁলেন জকোভিচ

ম্যাচের ফল জকোভিচের পক্ষে ৬-৭(৮),৭-৬(৩),৬-৪। অ্যাডিলেড ইন্টারন্যাশনাল ওয়ান প্রতিযোগিতার ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হয়। কোর্দার কাছে প্রথম সেটটি হেরে যান জোকার। প্রথম দু'টি সেটের ফয়সালা হয় টাইব্রেকারে। তৃতীয় সেটে কোর্দার সার্ভ একবার ব্রেক করেন, এবং নিজের সার্ভ ধরে রেখে জয় নিশ্চিত করেন নোভক। টুর্নামেন্টের সেমিফাইনাল থেকেই হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে খেলেছেন তিনি। সেমিফাইনালে ড্যানিল মেদভেদেভকে হারিয়ে ফাইনালে পৌঁছান তিনি।

প্রথম সেটে জকোভিচের সার্ভ ভেঙে কোর্দা ৫-৪ ফলে এগিয়ে যা ন। এর পরের গেমে ৪০-০ তে এগিয়ে থেকেও সেটটি জিততে পারেননি কোর্দা। তাঁর সার্ভ ভেঙে দেন নোভক জকোভিচ। টাইব্রেকারে জকোভিচের উপর চাপ বজায় রাখেন আমেরিকান কোর্দা। নিজের সপ্তম সেট পয়েন্টটি জিতে সেট জয় নিশ্চিত করেন তিনি।

আরও পড়ুন: জকোভিচের ‘রহস্য ড্রিঙ্কস’ নিয়ে এই প্রথমবার মুখ খুললেন নোভাকের স্ত্রী জেলেনা

দ্বিতীয় সেটে জকোভিচের সার্ভিস রিটার্নে বেশ সমস্যা হচ্ছিল। তবুও তিনি সেটটি টাইব্রেকারে জিততে সমর্থ হন। তৃতীয় সেটে একটা সময় ৫-৪ ফলে এগিয়ে ছিলেন‌ জকোভিচ। সেই সময়ে কোর্দার সার্ভ ভেঙে তিনি শিরোপা জয় নিশ্চিত করেন। কোর্দা এই গেমে ডবল ফল্ট করে বসেন।

জানুয়ারি ১৬-২৯ বসছে অস্ট্রেলিয়ান ওপেনের আসর। তার আগে প্রস্তুতিটা ভালো ভাবেই সারলেন জোকোভিচ। এ বারে তিনি রেকর্ড দশ বার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের লক্ষ্যে নামবেন।

বন্ধ করুন