বাংলা নিউজ > ময়দান > US Open 2023: ইতিহাস বোপান্নার! বিশ্বের বয়স্কতম খেলোয়াড় হিসেবে উঠলেন গ্র্যান্ডস্ল্যাম ফাইনালে

US Open 2023: ইতিহাস বোপান্নার! বিশ্বের বয়স্কতম খেলোয়াড় হিসেবে উঠলেন গ্র্যান্ডস্ল্যাম ফাইনালে

রোহন বোপান্না। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

US Open 2023: যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে উঠলেন রোহন বোপান্না। তিনি বয়স্কতম খেলোয়াড় হিসেবে ওপেন যুগের কোনও গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে উঠলেন। সেইসঙ্গে ১৩ বছর পর যুক্তরাষ্ট্র ওপেনের ডাবলসের ফাইনালে উঠলেন বোপান্না।

ইতিহাস গড়লেন রোহন বোপান্না। ওপেন যুগে বয়স্কতম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে উঠলেন ভারতীয় তারকা। বৃহস্পতিবার সেমিফাইনালে অস্ট্রেলিয়ার ম্যাথু এবদেনের সঙ্গে জুটি বেঁধে পাঁচবারের গ্র্যান্ডস্ল্যাম চ্যাম্পিয়ন নিকোলাস মাহুত এবং পিয়ের হুগোস হারবার্টকে ৭-৬ (৩), ৬-২ সেটে হারিয়ে দেন। সেই জয়ের ফলে ১৩ বছর পর ফের যুক্তরাষ্ট্র ওপেনের পুরুষদের ডাবলসের ফাইনালে উঠলেন। যিনি নিজের দীর্ঘ কেরিয়ারের যুক্তরাষ্ট্র ওপেনের পুরুষদের ডাবলসে প্রথম খেতাব জয়ের জন্য ঝাঁপাবেন।

যে বোপান্নার বয়স বর্তমানে ৪৩ বছর ছয় মাস। আর তিনি যে তারকাকে ছাপিয়ে ওপেন যুগে বয়স্কতম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে উঠলেন বোপান্না, সেই ড্যানিয়েল নেস্টর ৪৩ বছর চার মাসে গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে উঠেছিলেন। সেই কানাডার তারকাকে ছাপিয়ে টেনিস দুনিয়ায় ইতিহাস গড়লেন বোপান্না। সেইসঙ্গে নিজস্ব কেরিয়ারেও একটি মাইলস্টোনের মুখে দাঁড়িয়ে আছেন ভারতীয় তারকা। 

আরও পড়ুন: Rohan Bopanna creates history: ইতিহাস বোপান্নার, বয়স্কতম খেলোয়াড় হিসেবে জিতলেন এটিপি মাস্টার্স ১০০০ ওপেন

ডাবলসে প্রথমবার যুক্তরাষ্ট্র ওপেন জয়ের সুযোগ তৈরি হয়েছে বোপান্নার সামনে। যিনি ২০১০ সালে পাকিস্তানি পার্টনার আইসাম-উল-হক কুরেশির সঙ্গে ফ্লাশিং মেডোয় ফাইনালে খেলেছিলেন। তবে সেই বছর হাতে ট্রফি তুলতে পারেননি বোপান্নারা। ফাইনালে ব্রায়ান ভাইদের কাছে হেরে গিয়েছিলেন। ১৩ বছর পরে সেই ধারা পালটাতে মরিয়া থাকবেন ভারতীয় তারকা। তবে কাদের বিরুদ্ধে এবারের ফাইনাল খেলবেন, তা এখনও চূড়ান্ত হয়নি। আমেরিকান জুটি রাজীব রাম ও জো সালিসবারি এবং আমেরিকান-ক্রোয়েশিয়ান জুটি ইভান ডোডিজ ও অস্টিন ক্রাসিসেক।

আরও পড়ুন: ভিডিয়ো: ফের লম্বা চুলে ধোনি! US OPEN 2023-এর কোয়ার্টার ফাইনাল ম্যাচে ধরা দিলেন মাহি

অথচ বৃহস্পতিবার শুরুটা একেবারেই ভালো করেননি বোপান্নারা। ম্যাচের প্রথম গেমেই নিজের সার্ভিসে ০-৩০ পয়েন্টে পিছিয়ে পড়েছিলেন ভারতীয় তারকা। যা পরে দাঁড়িয়েছিল ১৫-৪০। সেখান থেকে প্রথম গেম জেতেন। কিন্তু পঞ্চম গেমে বোপান্নার সার্ভিস ব্রেক হয়। সপ্তম গেমে ব্রেক ফিরে পান। তারপর কোনও পক্ষই আর সার্ভিস হারায়নি। ফলে টাইব্রেকে গড়ায় প্রথম সেট। সেইসময় মাহুতের জন্য ফিজিয়ো ডাকা হয়। তিনি অবশ্য খেলা চালিয়ে যেতে থাকেন। তারইমধ্যে টাইব্রেকে সহজেই জিতে প্রথম সেট পকেটে পুরে নেন বোপান্নারা।

তারপর দ্বিতীয় সেটের চতুর্থ গেমে ফরাসি জুটির সার্ভিস ভেঙে দেয় ইন্দো-অজি জুটি। ষষ্ঠ গেমে ফের মাহুতদের সার্ভিস ব্রেক করেন বোপান্নারা। শেষপর্যন্ত ৬-২ গেমে দ্বিতীয় সেটে জিতে ফাইনালে উঠে যান। যে মাহুতরা ২০১৫ সালে যুক্তরাষ্ট্র ওপেনের পুরুষ ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন? নির্লজ্জ অসত্য! মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের ৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.