বাড়ি > ময়দান > US Open: সেরেনাকে উড়িয়ে যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে আজারেঙ্কা
সেরেনা উইলিয়ামস ও ভিক্টোরিয়া আজারেঙ্কা। ছবি- টুইটার (US Open)।
সেরেনা উইলিয়ামস ও ভিক্টোরিয়া আজারেঙ্কা। ছবি- টুইটার (US Open)।

US Open: সেরেনাকে উড়িয়ে যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে আজারেঙ্কা

  • জেনিফারের বাধা টপকে খেতাবি লড়াইয়ে জায়গা করে নিলেন নাওমি ওসাকা।

যুক্তরাষ্ট্র ওপেনের সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন সেরেনা উইলিয়ামস। ভিক্টোরিয়া আজারেঙ্কার কাছে হেরে বসায় ২৪তম গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গলস খেতাবের সম্ভাবনা শেষ হয়ে যায় মার্কিন তারকার।

অন্যদিকে, অপর সেমিফাইনালে আর এক মার্কিন তারকা জেনিফার ব্র্যাডির বাধা টপকে ইউএস ওপেনের ফাইনালে ওঠেন নাওমি ওসাকা।

শেষ চারে সেরেনার বিরুদ্ধে এক সেটে পিছিয়ে পড়েও জয় তুলে নেন আজারেঙ্কা। ম্যাচের চূড়ান্ত ফল দাঁড়ায় ভিক্টোরিয়ার অনুকূলে ১-৬, ৬-৩, ৬-৩। সেমিফাইনালে ওঠা পর্যন্ত একটিও সেট না খোয়ানো জেনিফারের বিরুদ্ধে ওসাকা জেতেন ৭-৬ (১), ৩-৬, ৬-৩ ব্যবধানে।

গত সাত বছরে এই প্রথম কোনও মেজর টুর্নামেন্টের ফাইনালে উঠলেন আজারেঙ্কা। শেষবার তিনি ২০১৩ সালে এই যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে উঠেছিলেন। সেবার খেতাবি লড়াইয়ে সেরেনার কাছেই হারতে হয়েছিল তাঁকে।

সেবছরই আজারেঙ্কা জিতেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব। এখনও পর্যন্ত কেরিয়ারে ২টি গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জিতেছেন ভিক্টোরিয়া। দু'টিই অস্ট্রেলিয়ান ওপেনে। এই নিয়ে তিনবার ইউএস ওপেনের ফাইনালে উঠলেন আজারেঙ্কা।

নাওমি ওসাকা এই নিয়ে দ্বিতীয়বার যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে উঠলেন। এর আগে তিনি ২০১৮ সালে সেরেনাকে পরাজিত করে ইউএস ওপেন চ্যাম্পিয়ন হন। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জয়ের পর আবার কোনও মেজর টুর্নামেন্টের শেষ হার্ডলে পৌঁছে গেলেন জাপানি তারকা। এবার ফ্ল্যাশিং মিডোর ফাইনালে আজারেঙ্কার মুখোমুখি হবে তিনি।

বন্ধ করুন