বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: দীর্ঘ বিরতির পর অনুশীলনে কোহলি, শুরু হল বিরাটের এশিয়া কাপের প্রস্তুতি

ভিডিয়ো: দীর্ঘ বিরতির পর অনুশীলনে কোহলি, শুরু হল বিরাটের এশিয়া কাপের প্রস্তুতি

শুরু হল বিরাটের এশিয়া কাপের প্রস্তুতি (ছবি-টুইটার)

প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির নামও রয়েছে। যিনি গত কয়েক মাস ধরে একটি খারাপ পর্বের মধ্য দিয়ে যাচ্ছেন। দলের জন্য সুখবর হল,এশিয়া কাপের প্রস্তুতি শুরু করে দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি।

২০২২ এশিয়া কাপ-এর জন্য ইতিমধ্যেই ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। কিছু খেলোয়াড় যারা ভালো পারফর্ম করছেন তারা হতাশ হয়েছে,আবার অনেক খেলোয়াড় ভালো ফর্মে না থাকা সত্ত্বেও টুর্নামেন্টে জায়গা করে নিতে পেরেছে। এতে প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির নামও রয়েছে। যিনি গত কয়েক মাস ধরে একটি খারাপ পর্বের মধ্য দিয়ে যাচ্ছেন। দলের জন্য সুখবর হল, এশিয়া কাপের প্রস্তুতি শুরু করে দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি।

আসন্ন এশিয়া কাপের জন্য অনুশীলন শুরু করেছেন ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি। বিরাট তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ভিডিয়ো শেয়ার করেছেন, যাতে তাঁকে দৌড়াতে দেখা যাচ্ছে। ২৭ অগস্ট থেকে সংযুক্ত আরব আমির শাহিতে শুরু হতে যাওয়া এশিয়া কাপে দীর্ঘ বিরতির পর দেখা যাচ্ছে বিরাট কোহলিকে। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ে সফরে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। ইংল্যান্ড সফরের পর বিসিসিআই-এর থেকে বিরতি চেয়েছিলেন কোহলি।

আরও পড়ুন… দলে একটা জায়গা আটকে রাখছেন দীনেশ কার্তিক! প্রাক্তনীর প্রশ্ন ঘিরে বিতর্ক

বিরাট কোহলির বর্তমান ফর্ম নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞ এবং অনেক ভক্তরা। ভারতের টি-টোয়েন্টি দলে তাঁর জায়গা নিয়েও প্রশ্ন উঠেছে। কিন্তু নির্বাচকরা তাদের তারকা খেলোয়াড়ের প্রতি আস্থা রেখেছেন। ভারতের ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে তাঁকে। যখন শ্রেয়স আইয়ার,অক্ষর প্যাটেল এবং দীপক চাহারকে এশিয়া কাপের এই টুর্নামেন্টের ব্যাক-আপ হিসাবে বাছাই করা হয়েছে।

ফর্মহীন ব্যাটসম্যান বিরাট কোহলি এশিয়া কাপের জন্য ভারতীয় টি-টোয়েন্টি দলে নির্বাচিত হয়েছেন। ১৭ জুলাই ইংল্যান্ড সফরের পর এক মাসেরও বেশি বিরতিতে ছিলেন তিনি। প্রায় এক মাস পরে অনুশীলনে ফিরছেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং জিম্বাবোয়েতে আসন্ন ওয়ানডে সিরিজেও তিনি বিশ্রামে থাকবেন।

গত বছর বিশ্বকাপের পর থেকে কোহলি মাত্র চারটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এবং ১৯টি ম্যাচে খেলতে পারেননি। এই চার ম্যাচে তিনি ২০ গড়ে এবং ১২৮.৫৭ স্ট্রাইক রেটে ৮১ রান করেছেন। এবারের এশিয়া কাপে বিরাটের ব্যাট থেকে বড় রানের আশা করা হচ্ছে। অনেকেই মনে করছেন এবার হয়তো রানে ফিরবেন তাদের প্রিয় বিরাট কোহলি।

বন্ধ করুন