বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়ের বিরুদ্ধে হয়তো সস্তার সেঞ্চুরি করবে- কোহলিকে কটাক্ষ কিউয়ি প্রাক্তনীর
বিরাট কোহলি।

জিম্বাবোয়ের বিরুদ্ধে হয়তো সস্তার সেঞ্চুরি করবে- কোহলিকে কটাক্ষ কিউয়ি প্রাক্তনীর

  • বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার বিরাটের পাশে দাঁড়ালেও, অনেকের তীব্র আক্রমণের মুখে পড়তে হয়েছে কিং কোহলিকে। এই পরিস্থিতিতে বিরাটকে নিয়ে তীব্র কটাক্ষ করলেন নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস।

প্রায় তিন বছর হতে চলল বিরাট কোহলি তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। বহু দিন ধরেই চূড়ান্ত অফ ফর্মে রয়েছেন তিনি। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও হতাশাজনক পারফরম্যান্স করেছেন। যে কারণে তাঁর দলে থাকা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। অনেকেই মনে করছেন, কোহলি যত বড়ই প্লেয়ার হোন না কেন, এ রকম অফ ফর্ম বেশি দিন চললে, তাঁকেও কিন্তু দলের বাইরে ছিটকে যেতে হতে পারে।

আরও পড়ুন: চিনের রেকর্ড ভাঙব, দম্ভ করেছিলেন ২৪ বছরের কোহলি, আজ হাতড়াচ্ছেন ফর্মের জন্য

বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার বিরাটের পাশে দাঁড়ালেও, অনেকের তীব্র আক্রমণের মুখে পড়তে হয়েছে কিং কোহলিকে। এই পরিস্থিতিতে বিরাটকে নিয়ে তীব্র কটাক্ষ করলেন নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস।

আরও পড়ুন: ‘কোহলি আরও ৩০-৩৫টি সেঞ্চুরি করবে’, বড় দাবি CSK তারকার

আসলে সম্প্রতি জানা গিয়েছে, ব্যাটিংয়ে আত্মবিশ্বাস ফিরিয়ে আনার উদ্দেশ্যে জিম্বাবোয়ে সফরে পাঠানো হতে পারে বিরাট কোহলিকে। আর সেই প্রেক্ষিতেই স্কট স্টাইরিস রীতিমতো বিস্ফোরক বিরাটকে নিয়ে কটাক্ষ করে বলেছেন, ‘আমার মনে হয়, বিরাট কিছু দিন ক্রিকেট থেকে দূরে থাকলেই ভালো করবে। জিম্বাবোয়ে সফরে গেলেও বিরাটের খুব বেশি লাভ হবে না। ওখানে হয়তো সস্তা একটা সেঞ্চুরি করবে বিরাট। হারানো আত্মবিশ্বাসের কিছুটা ফিরে আসবে। কিন্তু তাতেও ওর আশেপাশের পরিস্থিতি বদলে যাবে না। তবে এখনও আমি মনে করি ভারতের সাফল্যে বিরাটের অবদান থাকবেই।’

দল নির্বাচন নিয়েও মুখ খুলেছেন স্টাইরিস। তাঁর দাবি, ‘একটা দল বানাতে গেলে অনেক কিছু মাথায় রাখতে হয়। শুধু সেরা খেলোয়াড়দের বেছে নিলেই হয় না। বিশ্বকাপের আগে কোহলির ফর্মে ফিরে আসা খুবই গুরুত্বপূর্ণ। সেই জন্যই ক্রিকেট থেকে লম্বা বিরতি নিয়ে তরতাজা হয়ে ফিরে আসা দরকার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোচ রাহুল দ্রাবিড়ের নিশ্চয়ই কিছু পরিকল্পনা রয়েছে। সেই মতো কাজ করতে গেলে একশো শতাংশ প্রস্তুতি থাকা দরকার প্রত্যেকটি খেলোয়াড়ের।’

বন্ধ করুন