বাংলা নিউজ > ময়দান > কে জানে, এটাই হয়তো ওদের শেষ বিশ্বকাপ, বিরাট-রোহিতকে নিয়ে মাইন্ডগেম শোয়েবের
ভারতীয় দলের হয়ে রোহিত শর্মা ও বিরাট কোহলি। ছবি- এএনআই। (ANI)

কে জানে, এটাই হয়তো ওদের শেষ বিশ্বকাপ, বিরাট-রোহিতকে নিয়ে মাইন্ডগেম শোয়েবের

  • বিরাট ও রোহিত, দুই জনকেই আইপিএলে একেবারেই ছন্দে দেখা যায়নি।

ভারতীয় ব্যাটিং অর্ডারের দুই স্তম্ভ বিরাট কোহলি ও রোহিত শর্মা। বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের আশা ভরসা অনেকটাই এই দুই মহাতারকার কাঁধে টিকে রয়েছে। শোয়েব আখতারের মতে বিশ্বকাপে পারফর্ম করার জন্য রোহিত ও বিরাট. উভয়ের ওপরেই বিশাল চাপ থাকবে। 

বিশ্বকাপ বছরে ভারতের সেরা দুই ব্যাটারের এ বারের আইপিএল মরশুম ভয়ানক কেটেছে বললেও ভুল বলা হবে না। বিরাট ২২.৭৩ গড়ে ৩৪১ রান করেছেন, তো রোহিত আরও কম, ১৯.১৪ গড়ে মাত্র ২৬৮ রান করেছেন। আইপিএলে প্রথমবার মরশুমে একটিও অর্ধশতরান আসেনি রোহিতের ব্যাট থেকে। রোহিত-বিরাটের এই ফর্মের খরা নিঃসন্দেহে ভারতীয় সমর্থকদের চাপে রাখছে। এরই মধ্যে প্রাক্তন পাক তারকা শোয়েবের মতে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে রোহিত ও বিরাটের এটাই শেষ বিশ্বকাপ হতে পারে।

আরও পড়ুন:- প্রায় ৩ বছরে নেই শতরান, তাও সচিনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙবেন বিরাট, আশাবাদী রোহিতের কোচ

Sportskeeda-কে এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘কে জানে, এটাই হয়তো বিরাট কোহলি ও রোহিত শর্মার শেষ আইপিএল বা শেষ বিশ্বকাপ হতে পারে। ওদের ওপর নিজের ফর্ম ধরে রাখার জন্য দারুণ চাপ থাকবে। কেরিয়ারের শেষের দিকে এই চাপটা বাড়তেই থাকে। উদাহরণস্বরূপ বলা যায়, সচিনকেও (তেন্ডুলকর) কিন্তু শেষের দিকে শতরান না করতে পারায় বারংবার প্রশ্নের মুখে পড়তে হয়েছিল।’

আরও পড়ুন:- গত বছর বিশ্বকাপে জিতলেও ভারতের বিপক্ষে পাকিস্তানই এবার চাপে থাকবে, দাবি শোয়েব আখতারের

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিংও খানিকটা হলেও শোয়েবের সঙ্গে সহমত পোষণ করেন। ‘ওদের এ বারের আইপিএল মরশুমটা একেবারেই ভাল কাটেনি। ওরা আশা করবে, ওরা যেন এবার দলকে সামনে থেকে লিড করে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে পারে। যেহেতু পরবর্তী প্রজন্ম ইতিমধ্যেই কড়া নাড়ছে, তাই নিশ্চিতভাবে কখনই বলা যায় না যে ভবিষ্যতে কোন খেলোয়াড় সুযোগ পাবেন এবং কে পাবেন না।’ দাবি ভাজ্জির।

বন্ধ করুন