বাংলা নিউজ > ময়দান > Virat Kohli Viral Video: বোকা বানানোর চেষ্টা রিজওয়ানের, দেখলেন আড়চোখে - বিরাটের একাগ্রতায় মুগ্ধ নেটপাড়া
বিরাট কোহলির একাগ্রতায় মুগ্ধ নেটপাড়া। (ছবি সৌজন্যে টুইটার)

Virat Kohli Viral Video: বোকা বানানোর চেষ্টা রিজওয়ানের, দেখলেন আড়চোখে - বিরাটের একাগ্রতায় মুগ্ধ নেটপাড়া

  • Virat Kohli Viral Video: মহম্মদ রিজওয়ানের নির্দেশ মতো অফসাইডের ফিল্ডিং যে সামান্য পালটে যায়, তা আড়চোখে তাকিয়ে দেখে নেন ভারতীয় তারকা বিরাট কোহলি। আলাদাভাবে মাথা না ঘুরিয়ে স্রেফ আড়চোখে সেই পরিবর্তন দেখে ফেলেন। তাতে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা।

বলের ঠিক আগে ফিল্ডিংয়ে সামান্য পরিবর্তন করছিলেন মহম্মদ রিজওয়ান। ব্যাটিং স্টান্সের মধ্যেই যা আড়চোখে দেখে নেন বিরাট কোহলি। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। তাঁদের বক্তব্য, খেলার প্রতিটি খুঁটিনাটি বিষয়ের প্রতি ভারতীয় তারকা যে কতটা সচেতন, তা ভিডিয়োয় স্পষ্ট হয়ে গিয়েছে।

রবিবার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে টসে হেরে প্রথম ব্যাটিং করতে নামে ভারত। ষষ্ঠ ওভারের প্রথম বলে রোহিত শর্মা আউট হওয়ার পর ক্রিজে আসেন বিরাট। তারইমধ্যে ভারতীয় ইনিংসের অষ্টম ওভারের একটি ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। অষ্টম ওভারের পঞ্চম বলের আগে সেই ঘটনা ঘটেছে।

সেইসময় পাকিস্তানি স্পিনার মহম্মদ নওয়াজের বল খেলার জন্য তৈরি হচ্ছিলেন বিরাট। ব্যাটিং স্টান্স নিচ্ছিলেন। নওয়াজ বল করার ঠিক আগে অফসাইডের ফিল্ডিংয়ে সামান্য পরিবর্তন করেন পাকিস্তানের উইকেটকিপার রিজওয়ান। ভিডিয়োয় দেখা গিয়েছে, নওয়াজের বল খেলার জন্য চূড়ান্ত একাগ্র হয়ে আছেন বিরাট। তারইমধ্যে রিজওয়ানের নির্দেশ মতো অফসাইডের ফিল্ডিং যে সামান্য পালটে যায়, তা আড়চোখে তাকিয়ে দেখে নেন ভারতীয় তারকা। আলাদাভাবে মাথা না ঘুরিয়ে স্রেফ আড়চোখে সেই পরিবর্তন দেখে ফেলেন। যাতে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা।

পাকিস্তানের বিরুদ্ধে বিরাট

রবিবার এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৪৪ বলে ৬০ রান করেছেন বিরাট। স্ট্রাইক রেট ১৩৬.৩৬। চারটি চার মারেন বিরাট। ছক্কাও হাঁকান। একটি ছক্কা মারেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। সেইসঙ্গে দুটি বিশ্বরেকর্ড তৈরি করেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিত শর্মাকে ছাপিয়ে যান। পাকিস্তান ম্যাচের আগে দু'জনেরই অর্ধশতরানের সংখ্যা ছিল ৩১। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে অর্ধশতরানের সৌজন্যে রোহিতকে টপকে যান বিরাট। অর্থাৎ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিরাটের অর্ধশতরানের সংখ্যা ৩২। সেইসঙ্গে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ অর্ধশতরানের নজিরও গড়েন বিরাট।

আরও পড়ুন: 'অনেকের কাছে আমার নম্বর রয়েছে, ধোনি ছাড়া আর কেউ যোগাযোগ করেনি', হঠাৎ কেন এমন আক্ষেপ করলেন কোহলি?

আরও পড়ুন: 'ভেবেছিলাম কেরিয়ার শেষ', কোহলি জানালেন, অর্শদীপের মতো পরিস্থিতিতে পড়ে তাঁর কেমন অবস্থা হয়েছিল

ম্যাচের পর বিরাটের ব্যাটিং প্রসঙ্গে রোহিত বলেন, ‘আমার মতে, ও (বিরাট) (এশিয়া কাপে) দুর্দান্ত ফর্মে আছে। মাঝের ওভারগুলিতে ও পরিস্থিতি অনুধাবন করে খেলেছে। অন্যরা যখন আউট হয়ে যাচ্ছে, তখন কাউকে লম্বা সময় ধরে ব্যাট করতে হত। সেই ছন্দ ধরে রেখে ও খেলেছে। দল হিসেবে আমরা যে কাজটা করতে চাই, সেটা করে যাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিরাট শেষপর্যন্ত থাকার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। সেজন্য ওই রান তোলা গিয়েছে। কারণ মাঝের ওভারগুলিতে আমরা উইকেট হারাচ্ছিলাম।’

বন্ধ করুন