বাংলা নিউজ > ময়দান > নতুন তারকার অপেক্ষায় US Open! পুরুষ ও মহিলাদের সিঙ্গলসে বিদায় সব প্রাক্তন চ্যাম্পিয়নদের
রাফায়েল নাদাল ও তিয়াফো (ছবি-এএফপি) (AFP)

নতুন তারকার অপেক্ষায় US Open! পুরুষ ও মহিলাদের সিঙ্গলসে বিদায় সব প্রাক্তন চ্যাম্পিয়নদের

  • এ বারের ইউএস ওপেনের মজা হল, এবারে পুরুষ ও মহিলা সিঙ্গলসে নতুন চ্যাম্পিয়ন পাবে বিশ্ব। আসলে বহু বছর পরে তারকাদের ছাড়াই এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হতে চলেছে। এবারের কোয়ার্টার ফাইনালে নেই রজার ফেডেরার, সেরেনা উইলিয়ামস, রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচ। 

অঘটনের ইউএস ওপেনের পুরুষ ও মহিলা সিঙ্গলসের কোয়ার্টারে নেই কোনও প্রাক্তন চ্যাম্পিয়ন। এই প্রথম নতুন চ্যাম্পিয়ন উপহার পেতে চলেছে ইউএস ওপেন। ২০২২ ইউএস ওপেনকেএ বার সকলেই অঘটনের ইউএস ওপেন বলছেন। কারণ চলতি টুর্নামেন্টে একেবারেই অপ্রত্যাশিত সব ঘটনা ঘটেছে। সেরেনা,ভেনাস,ড্যানিল মেদভেদেভ,এমা রাডুকানুর মতো বিশ্বের তারকা টেনিস তারকারা আগেই ছিটকে গিয়েছিলেন, এ বার ইউএস ওপেন ২০২২-এর প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল। স্প্যানিশ তারকাকে কার্যত একপেশে ভাবে পরাজিত করলেন আমেরিকার প্রতিযোগী ফ্রান্সে তিয়াফো।

তবে এ বারের ইউএস ওপেনের মজা হল, এবারে পুরুষ ও মহিলা সিঙ্গলসে নতুন চ্যাম্পিয়ন পাবে বিশ্ব। আসলে বহু বছর পরে তারকাদের ছাড়াই এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হতে চলেছে। এবারের কোয়ার্টার ফাইনালে নেই রজার ফেডেরার, সেরেনা উইলিয়ামস, রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচ। তাদের পরিবর্তে এবারে নতুন তারকাদের খুঁজে পাবে বিশ্ব টেনিস।

আরও পড়ুন… ‘এই সময়ে এটা বলা উচিত হয়নি,’ গাভাসকরের পরে আর এক প্রাক্তনীর মুখে কোহলির সমালোচনা

নতুনদের এই তালিকায় উঠে আসছে তিয়াফো, পেগুলা ও গউফের নাম। এবারে টুর্নামেন্টের পুরুষ মহিলাদের কোয়ার্টার ফাইনালে যারা নিজেদের জায়াগা পাকা করেছেন তারা কেউই আগে কখনও ইউএস ওপেন জিততে পারেন। অর্থাৎ বলা যেতেই পারে ২০২২ ইউএস ওপেন তার নতুন চ্যাম্পিয়নকে খুঁজে নেবে।

পুরুষদের কোয়ার্টার ফাইনালে নিকের মুখোমুখি হবেন কারেন। অন্য ম্যাচে মাটেওর সঙ্গে লড়াই হবে কাসপার রুডের। অন্য দুটি কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবেন, জ্যানিক সিনার ও কার্লোস আলকারেজ এবং অন্য ম্যাচে অ্যান্ড্রে রাবলেভের বিরুদ্ধে খেলবেন তিয়াফো।

আরও পড়ুন… ভারত নয়, এশিয়া কাপ জেতার সম্ভাবনা বেশি পাকিস্তানের-সেহওয়াগ

মহিলাদের কোয়ার্টার ফাইনালে জেসিকা পেগুলার মুখোমুখি হবেন ইগা। অন্য কোয়ার্টার ফাইনালে ক্যারোলিনার বিরুদ্ধে খেলবেন সাবালেঙ্কা। কোকো গউফ নামবেন ক্যারোলিনা গার্সিয়ার বিরুদ্ধে। ওনসের মুখোমুখি হবেন আজলা।

বন্ধ করুন