বাংলা নিউজ > ময়দান > মাত্র ২৫ বলে অর্ধশতরান! T20-তে ভারতীয়দের মধ্যে চমকপ্রদ নজির ওয়াশিংটনের

মাত্র ২৫ বলে অর্ধশতরান! T20-তে ভারতীয়দের মধ্যে চমকপ্রদ নজির ওয়াশিংটনের

ওয়াশিংটন সুন্দর (AFP)

২৩ বছর বয়সি এই ভারতীয় অলরাউন্ডার শুক্রবার মারকাটারি ব্যাটিং করেন। ভারতকে জয়ের দোড়গোড়ায় পৌঁছে দেন তিনি। যদিও কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি তিনি। তবুও কোনও অংশে কম ছিল না তাঁর কৃতিত্ব।

শুভব্রত মুখার্জি: রাঁচিতে প্রথম টি-২০ তে ২১ রানে ভারতকে হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। ফলে সিরিজে ১-০ ফলে লিড নিয়েছেন ড্যারিল মিচেলরা। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং এই তিন বিভাগেই কার্যত ভারতকে মাত দিয়েছেন কিউয়ি ক্রিকেটাররা। প্রথম ম্যাচে ভারতের জন্য আশার আলো বলতে যে যে জিনিসগুলো রয়েছে তার মধ্যে অন্যতম তাঁদের অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের ব্যাটিং। ম্যাচে লোয়ার মিডল অর্ডারে ব্যাটিং করতে নেমে এক মারকাটারি ইনিংস উপহার দেন তিনি। আর এই ইনিংস খেলেই তিনি গড়ে ফেলেছেন এক নয়া নজির। আন্তর্জাতিক টি-২০তে ছয় নম্বরে ব্যাট করতে নেমে ভারতীয়দের মধ্যে দ্রুততম পঞ্চাশ রান করার নজির গড়েছেন তিনি।

২৩ বছর বয়সি এই ভারতীয় অলরাউন্ডার শুক্রবার মারকাটারি ব্যাটিং করেন। ভারতকে জয়ের দোড়গোড়ায় পৌঁছে দেন তিনি। যদিও কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি তিনি। তবুও কোনও অংশে কম ছিল না তাঁর কৃতিত্ব। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৫ বলে অর্ধশতরান করে এই নজির গড়েন তিনি। ভেঙে দেন কিপার ব্যাটার দীনেশ কার্তিকের নজির। উল্লেখ্য কার্তিক এই নজির গড়েছিলেন গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সেই ম্যাচে তিনি ২৬ বলে পূরণ করেছিলেন কার্তিক। আর এদিনের ম্যাচে এক বল কম খেলেই সেই নজির গড়লেন ওয়াশিংটন সুন্দর।

প্রসঙ্গত এদিন ওয়াশিংটন সুন্দর ২৮ বলে ৫০ রান করে আউট হন। ভারতের হয়ে জয় ছিনিয়ে নিতে মারতে গিয়ে আউট হন তিনি। লকি ফার্গুসনের বলে জ্যাকব ডাফির হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ৫টি চার এবং তিনটি ছয়ে। ১৭৮.৫৭ স্ট্রাইক রেটে ব্যাট করেন তিনি। সুন্দর ছাড়াও এদিন ভারতের হয়ে রান পেয়েছেন সূর্যকুমার যাদব (৪৭) এবং হার্দিক পান্ডিয়া (২১)। ভারত ১৫ রানে তিন উইকেট হারানোর পরে এদিন ৬৮ রানের জুটি গড়ে সূর্য এবং হার্দিক পান্ডিয়া ভারতকে লড়াইয়ে ফেরান। যদিও শেষ রক্ষা করা সম্ভব হয়নি। ভারত জয়ের জন্য ১৭৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে থেমে যায় ১৫৫ রানেই।

উল্লেখ্য ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। তাঁরা প্রথমে ব্যাট করে ১৭৬ রান করে। ওপেনার ডেভন কনওয়ে ৫২ রানের একটি ইনিংস খেলে দলকে শক্ত ভিতের উপর দাঁড় করান। পরবর্তীতে ড্যারিল মিচেল তার উপরে দাঁড়িয়ে দলের হয়ে বড় স্কোর গড়েন। তিনি ৩০ বলে ৫৯ রানের অনবদ্য অপরাজিত একটি ইনিংস উপহার দেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন