বাংলা নিউজ > ময়দান > বাবররা কি আসবেন ভারতে বিশ্বকাপ খেলতে? প্রথম বার মুখ খুলল পাক সরকার

বাবররা কি আসবেন ভারতে বিশ্বকাপ খেলতে? প্রথম বার মুখ খুলল পাক সরকার

পাকিস্তান কি ভারতে আসবে? পাক সরকার বিষয়টি ঝুলিয়েই রাখল।

পাকিস্তান ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল যে, টুর্নামেন্টের জন্য ভারতে দল পাঠানোর সিদ্ধান্ত শেষ পর্যন্ত সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করবে। এই প্রথম বার পাক সরকার এই বিষয় নিয়ে মুখ খুলল।

প্রথম বারের মতো বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দলকে ভারতে অনুষ্ঠিত আসন্ন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে কিনা, তা নিয়ে তীব্র চর্চা চলছে। এর মাঝেই পাকিস্তান সরকারের পক্ষ থেকে প্রথম বারের মতো এলো আনুষ্ঠানিক বিবৃতি। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়ে দিয়েছে, তাদের ক্রিকেট টিম বিশ্বকাপ খেলতে ভারতে যাবে কিনা, সেটার সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।

বিশ্বকাপের জন্য ইতিমধ্যে একটি খসড়া ক্রীড়াসূচী তৈরি করা হয়েছে। এবং সমস্ত অংশগ্রহণকারী দেশগুলিতে সেটা পাঠানোও হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল যে, টুর্নামেন্টের জন্য ভারতে দল পাঠানোর সিদ্ধান্ত শেষ পর্যন্ত সরকারের উপর নির্ভর করবে।

পাকিস্তান মন্ত্রকের পররাষ্ট্রমন্ত্রী মুমতাজ জাহরা বেলুচ ইসলামাবাদের এক সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে বলেছেন, ‘সাংহাই সহযোগিতা সংস্থার রাষ্ট্রপ্রধানদের ভার্চুয়াল বৈঠকের জন্য ভারতের প্রধানমন্ত্রীর তরফে আমাদের প্রধানমন্ত্রী সরকারী ভাবে আমন্ত্রণ পেয়েছেন। যেটি ৪ জুলাই অনুষ্ঠিত হতে চলেছে। এই সামিটে পাকিস্তান প্রতিনিধিত্ব করবে। আমরা আগামী দিনে আমাদের অংশগ্রহণের বিষয়ে জানাব।’

আরও পড়ুন: চূড়ান্ত হতাশ করলেন রুতুরাজ, পুনেরি বাপ্পার বিরুদ্ধে দুরন্ত জয় সোলাপুর রয়্যালসের

তিনি যোগ করেছেন, ‘ক্রিকেটের ক্ষেত্রে বলতে পারি, খেলাধুলার সঙ্গে রাজনীতি মেশানো উচিত নয়। পাকিস্তানে খেলতে না আসার যে নীতি ভারত নিয়েছে, তা হতাশাজনক। পাকিস্তানি ক্রিকেটারদের নিরাপত্তা থেকে শুরু করে বিশ্বকাপে আমাদের অংশগ্রহণের সঙ্গে সম্পর্কিত সব কিছু আমরা পর্যবেক্ষণ করছি এবং খতিয়ে দেখছি। আমাদের মতামত আমরা যথাসময়ে পিসিবিকে জানিয়ে দেব।’

পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে সংশয়ের কারণে এখনও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করতে পারেনি আইসিসি। অথচ আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া আসর শুরুর আর মাত্র তিন মাসের কিছু বেশি সময় বাকি। সাধারণত বিশ্বকাপের প্রায় এক বছর আগে সূচি ঘোষণা করা হয়ে থাকে।

আরও পড়ুন: এক ওভারে টানা পাঁচ ছক্কা, RCB প্লেয়ার মনে করালেন KKR-এর রিঙ্কুকে- ভিডিয়ো

ভারত-পাকিস্তানের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি চলছে অনেক দিন ধরেই। তবে এবারের জটিলতা শুরু হয় পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে যাওয়া নিয়ে ভারতের আপত্তির মধ্য দিয়ে। ভারত পাকিস্তানে খেলতে না এলে বিশ্বকাপ বয়কটের হুমকি দেয় পিসিবি। পরে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছিলেন, পাকিস্তানের বিশ্বকাপে অংশগ্রহণ নির্ভর করছে সরকারের সিদ্ধান্তের উপর। যদিও পাক সরকার এখনও বিষয়টি ঝুলিয়ে রেখেছে।

পাকিস্তানের এই দেশে আসা নিয়ে জটিলতা তৈরি হয়েছে এই প্রথম বার নয়। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিরাপত্তার কারণে পাকিস্তান দলের আগমন নিয়ে অনিশ্চয়তা ছিল। এমন কী সে বার ভারত-পাকিস্তান ম্যাচ ধর্মশালা থেকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.