বাংলা নিউজ > ময়দান > রেষারেষির গল্প সচিন-সৌরভকে নিয়েও ছিল-কোহলি-রোহিত সম্পর্ক নিয়ে অকপট BCCI আধিকারিক
বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

রেষারেষির গল্প সচিন-সৌরভকে নিয়েও ছিল-কোহলি-রোহিত সম্পর্ক নিয়ে অকপট BCCI আধিকারিক

  • ধুমালের দাবি, ভারতীয় ক্রিকেটে দুই তারকার মধ্যে এমন রেষারেষির খবর নতুন কিছু নয়। একটা সময়ে সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়েও এমনই খবর শোনা যেত। তারও আগে সুনীল গাভাস্কর আর কপিল দেবকে নিয়েও একই রকম রেষারেষির খবর শোনা যেত।

একই টিমে দুই বড় নাম মানেই কি লড়াইয়ের আবহ? বর্তমানে বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে ঘিরে এমন রেষারেষির জল্পনাই রয়েছে। মাঝেমধ্যেই চর্চা হয়ে থাকে, তাঁদের দু’জনের সম্পর্ক নিয়ে। অনেকেই মনে করেন, এই দুই তারকার মধ্যে তীব্র অন্তর্দ্বন্দ্ব রয়েছে। কিন্তু একেবারে অন্য কথা বললেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

ধুমালের দাবি, ভারতীয় ক্রিকেটে দুই তারকার মধ্যে এমন রেষারেষির খবর নতুন কিছু নয়। একটা সময়ে সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়েও এমনই খবর শোনা যেত। তারও আগে সুনীল গাভাস্কর আর কপিল দেবকে নিয়েও একই রকম রেষারেষির খবর শোনা যেত। এমন লড়াইয়ের কথা একেবারেই মনগড়া।

আরও পড়ুন: বাবররা নন, ভারত ফেভারিট-ভারতকে আত্মতুষ্ট করতে এমন দাবি পাক প্রাক্তনীর?

প্রবীণ সাংবাদিক বিমল কুমারের ইউটিউব চ্যানেলে এক সাক্ষাৎকারে অরুণ ধুমাল দাবি করেছেন, ‘আমরা কখনও রোহিত, বিরাটকে নিয়ে আলাদা করে ভাবিনি। সমর্থকদের আবেগের কারণে ওদের দু’জনকে নিয়ে বিতর্ক তৈরি হয়। সেই কারণেই ওদের লড়াইয়ের কথা সামনে আসে। নেটমাধ্যমে যে যা খুশি বলতে পারে। কোনও বাধা নেই। এই একই জিনিস দেখা যেত সুনীল গাভাস্কর এবং কপিল দেবের সময়। পরে সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়েও একই ঘটনা ঘটে। নেটমাধ্যমে যে কোনও ঘটনা সেটা বড় করেই দেখানো হয়ে থাকে।’

আরও পড়ুন: একেবারে গায়ানার রাষ্ট্রপতির হস্তক্ষেপ, তার পর আমেরিকার ভিসা পেলেন রোহিতরা

কোহলি এবং রোহিত দু'জনেই কিংবদন্তি ক্রিকেটার। তাঁদের অসংখ্যা ব্যক্তিগত রেকর্ডও রয়েছে। তবে এক সঙ্গে ব্যাটিং করেও দু'জনে দুর্দান্ত জুটিও গড়েছেন। কেরিয়ারে সর্বোচ্চ পার্টনারশিপ রানের নিরিখে সচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রোহিত ও শিখর ধাওয়ান জুটির পিছনেই তৃতীয় স্থানে রয়েছেন।

বিরাট এবং রোহিত একসঙ্গে এখনও পর্যন্ত ৮২টি ইনিংস খেলেছেন। তাঁদের সংগ্রহ ৪৯১৪ রান। গড় ৬৩.৮১। এর মধ্যে রয়েছে ১৫টি অর্ধশতরানের জুটি এবং ১৮টি শতরানের জুটি। পাঁচটি দ্বিশতরানের জুটিও আছে তাঁদের।

বন্ধ করুন