বাংলা নিউজ > ময়দান > পন্ত ডানহাতি ব্যাটার হলে দ্বিতীয় ধোনি হতেন! বিশ্বাস না হলে এই ভিডিয়ো দেখুন
পন্ত ডানহাতি ব্যাটার হলে দ্বিতীয় ধোনি হতেন?

পন্ত ডানহাতি ব্যাটার হলে দ্বিতীয় ধোনি হতেন! বিশ্বাস না হলে এই ভিডিয়ো দেখুন

  • সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঋষভ পন্তের ডান হাতের ব্যাটিংয়ের একটি ভিডিয়ো শেয়ার করেছেন সৌরভ নামের এক ভক্তের। এই ভিডিয়োতে পন্তকে মাঠে ছক্কা এবং চারের ঝড় তুলতে দেখা গিয়েছে। এই ভিডিয়োটি শেয়ার করে সৌরভ বলে সেই ভক্ত ক্যাপশনে লিখেছেন, ‘যদি ঋষভ পন্ত ডান হাতে ব্যাট করেন!!’

ঋষভ পন্ত যদি ডানহাতি ব্যাটার দিতেন, তবে কি ভারত দ্বিতীয় ধোনি পেয়ে যেত? হঠাৎ কেন এমন প্রশ্ন উঠছে? আসল বিষয়টি কী?

ভারতীয় দলের ২৪ বছরের তরুণ উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্তকে এখন আর আলাদা করে চেনাতে হয় না। খুব অল্প সময়ের মধ্যেই বিস্ফোরক ব্যাটিংয়ের হাত ধরে আন্তর্জাতিক ক্রিকেটে বড় নাম হয়ে উঠেছেন। এ কারণেই তাঁর ভক্তের সংখ্যাও হুহু করে বেড়ে গিয়েছে। পন্তের বিধ্বংসী মেজাজে চার-ছক্কা হাঁকানো দেখতে সব সময়েই আগ্রহী হয়ে থাকেন তাঁর ভক্তরা। তা ছাড়া, অনেকের মনেই সব সময়ে এই কথাটা ঘুরপাক খায় যে, পন্ত যদি বাঁ-হাতি ব্যাটসম্যানের বদলে ডানহাতি ব্যাটসম্যান হতেন, তা হলে তার ব্যাটিং কেমন হতো?

আরও পড়ুন: বুুমরাহকে গদিচ্যুত করে শীর্ষে বোল্ট, ODI Ranking-এ উন্নতি হল পন্ত-হার্দিকের

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঋষভ পন্তের ডান হাতের ব্যাটিংয়ের একটি ভিডিয়ো শেয়ার করেছেন সৌরভ নামের এক ভক্তের। এই ভিডিয়োতে পন্তকে মাঠে ছক্কা এবং চারের ঝড় তুলতে দেখা গিয়েছে। এই ভিডিয়োটি শেয়ার করে সৌরভ বলে সেই ভক্ত ক্যাপশনে লিখেছেন, ‘যদি ঋষভ পন্ত ডান হাতে ব্যাট করেন!!’

ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া তৃতীয় ওয়ানডে-তে পন্ত দুরন্ত ফর্মে ছিলেন। প্রকৃতপক্ষে, এক সময়ে ব্রিটিশদের দেওয়া ২৬০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ভারতীয় দলের চারজন প্রধান ব্যাটসম্যান মাত্র ৭৪ রানে আউট হয়ে গিয়েছেন। এর পরে পন্ত এবং হার্দিক পাণ্ডিয়া মিলে দলের হাল ধরেন। এবং ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন দুই তারকা।

তৃতীয় ওয়ানডে ম্যাচে যেখানে ৭১ রান করে আউট হন হার্দিক পাণ্ডিয়া। তবে পন্ত ১১৩ বলে অপরাজিত ১২৫ রানে অপরাজিত থেকে ভারতকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন। এই ম্যারাথন ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মোট ১৬টি চার ও দু'টি লম্বা ছক্কা।

বন্ধ করুন