বাংলা নিউজ > ময়দান > U19 WC-এর নায়ক রবি কুমারের অভিষেক হচ্ছে না, বাংলা টিমের কম্বিনেশন কী হতে চলেছে?
বাংলার রঞ্জি টিম।

U19 WC-এর নায়ক রবি কুমারের অভিষেক হচ্ছে না, বাংলা টিমের কম্বিনেশন কী হতে চলেছে?

  • কটকের বারাবাটি স্টেডিয়ামের বাইশ গজে ঘাস আছে। তাই বরোদার বিরুদ্ধে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে দল সাজাচ্ছে বাংলা। এ ছাড়াও দুই স্পিনার হিসেবে থাকছেন শাহবাজ আহমেদ ও ঋত্বিক চট্টোপাধ্যায়।

ক্রুনাল পাণ্ডিয়ার বরোদার বিরুদ্ধে রঞ্জির প্রথম ম্যাচে অভিষেক হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তারকা হয়ে ওঠে ক্রিকেটার রবি কুমারের। বরং অভিষেক হতে পারে যুব বিশ্বকাপের দলে থাকা উইকেটকিপার অভিষেক ঘটাবেন যুব বিশ্বকাপ দলে থাকা উইকেটকিপার অভিষেক পোড়েল। এ দিকে রঞ্জিতে খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন ঋদ্ধিমান সাহা। শ্রীবৎস গোস্বামীও দলে নেই। তাই অভিশেক পোড়েলের অভিষে হওয়াটা কার্যত নিশ্চিত। এ ছাড়াও ইশান পোড়েল, আকাশদীপ ও মুকেশ কুমারের উপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। এমনটাই জানিয়েছেন বাংলার হেড কোচ অরুণ লাল।

২০১৯-২০ মরশুমে রঞ্জি ফাইনাল খেলার পর এ বার লাল বলের ক্রিকেটে খেলতে নামছে বাংলা। যদিও অরুণ লাল মনে করেন ক্রিকেটারদের মানিয়ে নিতে একেবারেই অসুবিধা হবে না। তিনি দাবী করেছেন, ‘করোনার জন্য গত মরশুমে রঞ্জি না হলেও ছেলেরা কিন্তু ইতিবাচক মানসিকতা নিয়েই তৈরি হচ্ছে। তাই আমাদের অসুবিধা হবে না।’

কটকের বারাবাটি স্টেডিয়ামের বাইশ গজে ঘাস আছে। তাই বরোদার বিরুদ্ধে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে দল সাজাচ্ছে বাংলা। এ ছাড়াও দুই স্পিনার হিসেবে থাকছেন শাহবাজ আহমেদ ও ঋত্বিক চট্টোপাধ্যায়।

বোলিং বিভাগে চমক না থাকলেও ওপেনিং বিভাগে কিন্তু চমক থাকছে। অধিনায়ক অভিমন্যু ঈশ্বরনের সঙ্গে ওপেন করতে পারেন গত রঞ্জি ফাইনালে অভিষেক ঘটানো সুদীপ ঘরামি। তিনে নামবেন সুদীপ, চারে মনোজ তিওয়ারি ও পাঁচ নম্বরে আর এক অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদারকে ভেবে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

রঞ্জির এলিট গ্রুপ বি-তে রয়েছে বাংলা। সেই গ্রুপে বরোদা ছাড়াও রয়েছে হায়দরাবাদ এবং চণ্ডীগড়। বাংলার দ্বিতীয় ম্যাচ হায়দরাবাদের বিরুদ্ধে। সেই ম্যাচ হবে ২৪ ফেব্রুয়ারি। গ্রুপের শেষ ম্যাচ চণ্ডীগড়ের বিরুদ্ধে। আইপিএল-এর আগে রঞ্জিতে সেটাই গ্রুপের শেষ ম্যাচ। ৩ মার্চ থেকে শুরু সেই ম্যাচ।

বন্ধ করুন