বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: আমদাবাদের পিচে কি আগুন আছে? নাকি ভূত? পাকিস্তানকে বোর্ডকেই ধুয়ে দিলেন আফ্রিদি

IND vs PAK: আমদাবাদের পিচে কি আগুন আছে? নাকি ভূত? পাকিস্তানকে বোর্ডকেই ধুয়ে দিলেন আফ্রিদি

শাহিদ আফ্রিদি। ছবি- এপি।

প্রথমিক ভাবে আসন্ন ওডিআই বিশ্বকাপের যে সূচি সামনে এসেছে তাতে দেখা গিয়েছে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হতে চলেছে ভারত বনাম পাকিস্তান ম্যাচ। আর তাতেই বেঁকে বসেছে পিসিবি। আমদাবাদে খেলতে নারাজ তারা। পিসিবির এমন সিদ্ধান্তে একাধিক প্রশ্ন তুলে ধুয়ে দিলেন শাহিদ আফ্রিদি।

অক্টোবর মাসে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওডিআই বিশ্বকাপের আসর। সেই টুর্নামেন্টে আমদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ লিগের ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। কিন্তু এখন থেকেই বেঁকে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে আমদাবাদে ভারতের বিরুদ্ধে খেলবে না। আর এখানে প্রশ্ন তুলেছে পাকিস্তানের প্রাক্তন তারকা অধিনায়ক শাহিদ আফ্রিদি।

এই বছরের ওডিআই বিশ্বকাপে আমদাবাদে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। প্রাথমিক ভাবে যে ক্রীড়াসূচির খসরা পাঠিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি জানান আমদাবাদে তারা খেলতে ইচ্ছুক নন। গত মাসে ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে একটি সাক্ষাৎকারে তিনি জানান আমদাবাদের নিরাপত্তা জনিত কারণে তারা খেলতে চান না।

তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি মনে করেন আমদাবাদে খেলার ভয় কাটিয়ে ওঠার একমাত্র উপায় হচ্ছে সেখানে ভারতের বিরুদ্ধে খেলা। স্থানীয় এক সংবাদ মাধ্যমে তিনি বলেন, 'ওরা আমদাবাদের পিচে কেন খেলতে চাইছে না? এখানে কি ওরা আগুন ছুড়বে নাকি ভুতুড়ে কিছু আছে? ওখানে গিয়ে খেলা উচিত। এবং জেতা দরকার। একটা অসাধারণ জয়ের সাহায্যে সব চ্যালেঞ্জের জবাব দেওয়া যাবে। এটাকে ইতিবাচক দিক হিসেবে দেখা উচিত পাক দলের। ওই মাঠে যদি ভারত নিজেকে স্বাচ্ছন্দ বোধ করে তাহলে পাকিস্তানেরও খেলা দরকার। মাঠ ভর্তি ভারতীয় সমর্থকদের সামনে জয় ছিনিয়ে নিয়ে দেখিয়ে দিক পাক টিম কি করেছে।'

অন্যদিকে আগস্ট মাসের শেষে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়া কাপ। আর এই টুর্নামেন্ট নিয়ে দীর্ঘদিন ধরে জল ঘোলা চলেছে। তবে বৃহস্পতিবার এশিয়ান ক্রিকেট কাউন্সেলের বৈঠকে পাকিস্তানের প্রস্তাব দেওয়া হাইব্রিড মডেল মেনে নেওয়া হয়েছে। টুর্নামেন্টের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। বাকি ৯টি ম্যাচ খেলা হবে শ্রীলঙ্কাতে।

এই বছরের এশিয়া কাপে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং নেপাল মোট ১৩টি ম্যাচ খেলবে একে অপরের বিরুদ্ধে। শেষবার এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে ট্রফি জিতে নেয় শ্রীলঙ্কা। অন্যদিকে দীর্ঘদিন আইসিসি ট্রফি থেকে দূরে রয়েছে ভারতীয় দল। বিশ্বকাপ শুরুর আগে ভারতীয় দলের কাছে বড় চ্যালেঞ্জ এই টুর্নামেন্ট। রোহিত শর্মাদের পারফরম্যান্স বিশ্বকাপের আগে তাদের অগ্নিপরীক্ষা হতে চলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শুধু USA নয়, এর আগেও একাধিক দেশ তাদের প্রথম সাক্ষাতে বাংলাদেশকে হারিয়েছিল! KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার!

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.