বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: স্পষ্ট হচ্ছে দেওয়াল লিখন, প্রথম ইনিংসে ফের পিছিয়ে পড়ল বাংলাদেশ
প্রথম ইনিংসের নিরিখে বাংলাদেশকে পিছনে ফেলল ওয়েস্ট ইন্ডিজ। ছবি- এএফপি (AFP)

WI vs BAN: স্পষ্ট হচ্ছে দেওয়াল লিখন, প্রথম ইনিংসে ফের পিছিয়ে পড়ল বাংলাদেশ

  • দ্বিতীয় দিনের চায়ের বিরতিতেই শাকিবদের টপকে যায় ওয়েস্ট ইন্ডিজ।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে পর্যুদস্ত হতে হয়েছে বাংলাদেশকে। এবার সেন্ট লুসিয়ার দ্বিতীয় টেস্টেও দেওয়াল লিখনটা স্পষ্ট হচ্ছে ক্রমশ। নাটকীয় পটপরিবর্তন না হলে শাকিব আল হাসানদের ঘুরে দাঁড়ানো মুশকিল হবে ড্যারেন স্যামি স্টেডিয়ামেও।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম দিনেই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৩৪ রানে। লিটন দাস (৫৩) ও তামিম ইকবাল (৪৬) ছাড়া বাকিরা কেউই তেমন প্রতিরোধ গড়তে পারেননি। শাকিব ৮ রান করে আউট হন।

আরও পড়ুন:- LEI vs IND: সকলকে অবাক করে একই ম্যাচে দু'দলের হয়ে ব্যাট করতে নামলেন পূজারা, কীভাবে সম্ভব? বিস্তারিত জেনে নিন

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ৬৭ রান তুলেছিল। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে চায়ের বিরতির আগেই বাংলাদেশকে টপকে যায় ক্যারিবিয়ান দল।

দ্বিতীয় দিনের চায়ের বিরতিতে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেট হারিয়ে ২৪৮ রান তোলে। সুতরাং, তখনই ১৪ রানের লিড নিয়েছেন ক্রেগ ব্রাথওয়েটরা। হাতে রয়েছে ৬টি উইকেট। সুতরাং, বাংলাদেশের থেকে যে বড়সড় ব্যবধানে এগিয়ে যেতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ, সেটা একপ্রকার নিশ্চিত।

আরও পড়ুন:- ENG vs NZ: লাথাম-উইলিয়ামসন ফিরতেই পায়ের তলার জমি আলগা হল নিউজিল্যান্ডের

ক্যাপ্টেন ব্রাথওয়েট ৫১ রান করে আউট হন। ৪৫ রান করেন ক্যাম্পবেল। ২২ রান করেন রেমন। ব্ল্যাকউড ৪০ ও মায়ের্স ৬০ রানে অপরাজিত ছিলেন।

বন্ধ করুন