বাংলা নিউজ > ময়দান > কোহলি আরও একটি বিশ্বকাপ খেলবে- স্থির বিশ্বাস ইউনিভার্স বসের

কোহলি আরও একটি বিশ্বকাপ খেলবে- স্থির বিশ্বাস ইউনিভার্স বসের

বিরাট কোহলি।

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান ক্রিস গেইল ভারতকে নিয়ে এবারের বিশ্বকাপে আশাবাদী। তবে এই মেগা ইভেন্টে ওয়েস্ট ইন্ডিজ অংশ নিতে না পারলে, সেটা তাঁর কাছে চূড়ান্ত হতাশার হবে বলেও ব্যাখ্যা করেছেন ইউনিভার্স বস। পাশাপাশি তিনি ভারত বনাম পাকিস্তান ম্যাচকে অ্যাশেজের চেয়েও বড় বলে দাবি করেছেন।

আরও একবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টিম ইন্ডিয়ার বিশ্রি হারের পর রীতিমতো মুষড়ে পড়েছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। কারণ আইসিসি ট্রফি জয়ের খরা ভারতের আরও দীর্ঘায়িত হয়ে গিয়েছে। ১০ বছর আগে মেন ইন ব্লু শেষ বার আইসিসি ট্রফি জিতেছিল। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এর পর থেকে আইসিসি-র শিরোপা জয়ের কাছাকাছি পৌঁছেও, ভারতকে ফিরে আসতে হয়েছে ব্যর্থ মনোরথে।

তবে এবারের ওডিআই বিশ্বকাপকে ঘিরে ভারতকে নিয়ে স্বপ্ন দেখছে ক্রিকেট মহল। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান ক্রিস গেইলও ভারতকে নিয়ে আশাবাদী। মেগা ইভেন্টটি অক্টোবরে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের উদ্বোধনী ম্যাচ দিয়ে শুরু হবে। ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে।

টাইমস অফ ইন্ডিয়াকে ‘ইউনিভার্স বস’ গেইল একটি সাক্ষাৎকার দিতে গিয়ে আসন্ন বিশ্বকাপ, বিরাটের সঙ্গে তাঁর বন্ধুত্ব, ভারত বনাম পাকিস্তান ম্যাচ এবং আরও অনেক কিছু নিয়ে আলোচনা করেছেন।

আরও পড়ুন: গোল্লায় গিয়েছে ব্যাজবল, তৃতীয় দিনের শেষে ২২১ রানে এগিয়ে অজিরা, বৃষ্টিই বাঁচাতে পারে ইংল্যান্ডকে

গেইল যা বলেছেন-

২০২৩ বিশ্বকাপে ফেভারিট:

গেইল: কে ফেভারিট জানি না, তবে আমি শীর্ষ চারটি দল সম্পর্কে বলতে পারি। আমি ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে চতুর্থ দল হিসেবে মনে করি। আমি নিউজিল্যান্ডের নামও বলতে পারতাম। কিন্তু আমি অস্ট্রেলিয়াকেই রাখব।

ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে প্রশ্ন:

গেইল: বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে না দেখতে পারলে মনটা খারাপ হবে। এটা ওয়েস্ট ইন্ডিজ এবং সমর্থকদের জন্যও দুঃখজনক হবে। ওরা বিশ্বকাপে না উঠলে হতাশাজনক হবে। আশা করব, কিছু অলৌকিক ঘটনা ঘটবে। তবে এটা খুব কঠিন বিষয়।

আরও পড়ুন: নির্বাচকদের ফোন করে জানতে চাই না, কেন বাদ পড়লাম- সরফরাজ নিয়ে চর্চার মাঝেই ক্ষোভ উগরালেন আর এক তারকা ক্রিকেটার

কোহলির জন্য ভারত বিশ্বকাপ জিতবে:

গেইল: বিরাট কোহলির হাতে এখনও আরও একটি বিশ্বকাপ আছে। আমার মনে হয় না, এটাই ওর শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। আমার মনে হয়, ও আর একটি বিশ্বকাপ খেলবে। ভারত ফেভারিট, তারা ঘরের মাঠেও খেলবে। সুতরাং, এটা খুব আকর্ষণীয় হতে যাচ্ছে। আমরা দেখতে চাই, ভারত কী রকম দল নির্বাচন করতে চলেছে। আসলে অনেক ক্রিকেটার দরজায় কড়া নাড়ছে। ঘরের মাঠে ভারত সব সময়ে ফেভারিট। তবে এটা কিন্তু ভারতীয় দলের উপরও চাপ তৈরি করবে।

এবারের বিশ্বকাপে ভারতের মূল চাবিকাঠি হবে:

গেইল: (জসপ্রীত) বুমরাহ নিশ্চিত ভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। আমি নিশ্চিত, ও দলে ফিরবে। আর অন্য জন হবে সূর্য (সূর্যকুমার যাদব)।

ভারত বনাম পাকিস্তান অ্যাশেজের চেয়েও বড়:

গেইল: ভারত বনাম পাকিস্তান- অ্যাশেজের থেকেও বড়। এটি একটি বিশ্ব মঞ্চে বিশাল বড় ম্যাচ। কোটি কোটি মানুষ তা দেখার জন্য অপেক্ষা করে। দেখা যাক, ১৫ তারিখে কি হয়। আমি এটা দেখার জন্য অপেক্ষা করছি।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী? এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে? প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক কলকাতায় মেসি! বৃহস্পতিবারই মায়ামিতে নতুন মরশুম শুরু করবেন তার আগেই এল বড় খবর JFC vs EBFC Live Streaming: জামশেদপুর-ইস্টবেঙ্গল ম্যাচ কখন,কোথায় ফ্রি-তে দেখবেন? এভাবেই চলবে নিউ গড়িয়া-রুবি মেট্রো, উদ্বোধনের আগেই দেখে নিন মেট্রোর কেবিন থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.