বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: ম্যাচ জিতছেন, আগমী প্রজন্মকে তৈরিও করছেন, ভাইরাল ছেলের সঙ্গে জকোভিচের খেলার ভিডিয়ো

Wimbledon 2022: ম্যাচ জিতছেন, আগমী প্রজন্মকে তৈরিও করছেন, ভাইরাল ছেলের সঙ্গে জকোভিচের খেলার ভিডিয়ো

উইম্বলডনে চতুর্থ রাউন্ডে পৌঁছে নোভাক জকোভিচ। ছবি- রয়টার্স। (REUTERS)

স্ট্রেট সেটে ম্যাচ জিতে উইম্বলডনের চতুর্থ রাউন্ডের টিকিট পাকা করছেন জকোভিচ।

এ বছরটা এখনও অবধি একেবারেই ভাল কাটেনি নোভাক জকোভিচের। করোনা টিকা নিয়ে ঝামেলার জেরে নিজের অস্ট্রেলিয়ান ওপেন খেতাব ডিফেন্ড করতে পারেননি জকোভিচ। ফরাসি ওপেনও গত বারের চ্যাম্পিয়ন আগেই ছিটকে গিয়েছিলেন। তবে উইম্বলডনে কিন্তু বেশ ভাল ফর্মে রয়েছেন সার্বিয়ান তারকা।

টানা নিজের চতুর্থ উইম্বলডন জিতে ঘাসের কোর্টে পিট স্যাম্প্রাসের সাত উইম্বলডন স্ল্যাম জয়ের হাতছানি রয়েছে জকোভিচের সামনে। যুক্তরাষ্ট্র ওপেনে তাঁর টিকাকরণ জনিত বিষয়ে ঝামেলার জেরে অংশগ্রহণ নিশ্চিত নয়। তাই সম্ভবত উইম্বডনই কিংবদন্তি টেনিস তারকার এ বছরের শেষ স্ল্যাম। সেই স্ল্যামেই শীর্ষ বাছাই জকোভিচের গাড়ি তড়তড়িয়ে এগোচ্ছে।

আরও পড়ুন:- Wimbledon 2022: অব্যাহত সানিয়ার মিক্সড ডাবলস উইম্বলডন অভিযান, দ্বিতীয় রাউন্ডে পৌঁঁছেলন ভেনাসও

ইতিমধ্যেই উইম্বলডনের চতুর্থ রাউন্ডে পৌঁছে গিয়েছেন ‘জোকার’। তবে তাঁর টেনিসের থেকে সম্প্রতি সামনে আসা আরেক ভিডিয়ো বেশ ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োয় জকোভিচকে তাঁর ছেলের সঙ্গে প্র্যাক্টিস করতে দেখা যাচ্ছে। খুদে জকোভিচ যে বাবার সঙ্গে টেনিস খেলাটা বেশ উপভোগই করছেন, তা তাঁকে দেখেই বোঝা যাচ্ছে। পাশাপাশি বয়স অল্প হলেও, তাঁর খেলা দেখে কিন্তু ভবিষ্য়তের পেশাদার টেনিস খেলোয়াড়ের হালকা আভাসও মিলছে।

সবথেকে লক্ষ্যণীয় বিষয় হল জকোভিচ এবং তাঁর ছেলের খেলার ধরন অনেকটা একইরকম। জোকার নিজের সোশ্য়াল মিডিয়ায় নিজের ও তাঁর ছেলের পাশাপাশি দুইটি টেনিস খেলার ছবি শেয়ার করেছেন। সেই ছবিতে অবিকল জকোভিচের মতোই তাঁর খুদেকেও ফোরহ্যান্ড মারতে দেখা যাচ্ছে। নিজের বউ জেলেনা জকোভিচকে ট্যাগ করে সেই পোস্টে জকোভিচ লেখেন, ‘এই ছবিটা দেখতে দারুণ লাগছে।’

আরও পড়ুন:- Wimbledon: ১ ম্যাচে ২৪টি ‘এস’ মারলেন, বিশ্বরেকর্ডও করলেন, তবু জেতা হল না ইসনারের

ছেলের সঙ্গে টেনিস খেলে বেশ মজা করেই নিজের টেনিসটা উপভোগ করছেন জকোভিচ। প্রথম রাউন্ডের ম্যাচ জিতেই তিনি একমাত্র খেলোয়াড় হিসাবে প্রতিটি স্ল্যামে অন্তত ৮০টি ম্যাচ জেতার রেকর্ড গড়েছিলেন। তৃতীয় রাউন্ডে স্বদেশীয় মিওমির কেকমানোভিচকে ৬-০, ৬-৩, ৬-৪ উড়িয়ে দিয়ে চতুর্থ রাউন্ডে টিম ভ্যান রিথোভেনের মুখোমুখি হবেন জকোভিচ। ৩৫ বছর বয়সি সার্বিয়ান টানা চতুর্থবার উইম্বলডন জেতেন কিনা, এখন সেটাই দেখার।

বন্ধ করুন