বাংলা নিউজ > ময়দান > Women's IPL Teams Auction Highlights: পুরুষ IPL-র রেকর্ড গুঁড়িয়ে দিল মহিলাদের WPL, প্রায় ৪,৭০০ কোটিতে বিক্রি ৫ দল
মহিলা আইপিএলের পাঁচটি দল ঘোষণা হয়ে গেল। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

Women's IPL Teams Auction Highlights: পুরুষ IPL-র রেকর্ড গুঁড়িয়ে দিল মহিলাদের WPL, প্রায় ৪,৭০০ কোটিতে বিক্রি ৫ দল

Women's IPL Teams Auction Highlights: মহিলা আইপিএলের দল সংক্রান্ত খবর দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

Women's IPL Teams Auction Highlights: পুরুষ আইপিএলের রেকর্ড ভেঙে দিল মহিলাদের ‘উইমেন্স প্রিমিয়ার লিগ’। আজ নিলাম যুদ্ধের পরে পাঁচটি দল কাদের কাদের হাতে যাবে, তা নির্ধারিত হয়ে গেল। সবথেকে বেশি টাকা দিয়ে দল কিনেছে আদানি গ্রুপ। তবে কোনও দল পায়নি কলকাতা। মহিলা আইপিএলের দল সংক্রান্ত খবর দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

25 Jan 2023, 03:18:14 PM IST

৫ দলের ঘোষণা BCCI-র, কোনও টিম পেল না কলকাতা

পাঁচটি দলের ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্তু কোনও দল পেল না কলকাতা। অর্থাৎ মহিলা আইপিএলের প্রথম মরশুমে কলকাতা থাকছে না।

25 Jan 2023, 03:16:14 PM IST

মহিলা আইপিএলে কোন ৫ দল খেলবে?

১) আমদাবাদ: আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড (১,২৮৯ কোটি টাকা) ২) মুম্বই: ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড (৯১২.৯৯ কোটি টাকা)। ৩) বেঙ্গালুরু: রয়্যালস চ্যালেঞ্জার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড (৯০১ কোটি টাকা)। ৪) দিল্লি: জেএসডব্লুউ জিএমআর ক্রিকেট প্রাইভেট লিমিটেড (৮১০ কোটি টাকা)। ৫) লখনউ: ক্যাপ্রি গ্লোবাল হোল্ডিং প্রাইভেট লিমিটেড (৭৫৭ কোটি টাকা)।

25 Jan 2023, 03:12:34 PM IST

মহিলা আইপিএলের নাম কী রাখা হল?

মহিলা আইপিএলের নাম হল - উইমেন্স প্রিমিয়ার লিগ (Women's Premier League - WPL)।

25 Jan 2023, 03:10:28 PM IST

‘মহিলা ক্রিকেটে নয়া বিপ্লবের সূচনা হল’

বিসিসিআই সচিব: এই ঘটনায় মহিলা ক্রিকেটে নয়া বিপ্লবের সূচনা হল। সেইসঙ্গে আমাদের মহিলা ক্রিকেটারদের জন্য পরিবর্তনের যাত্রার পথ প্রশস্ত করল। শুধু মহিলা ক্রিকেটারদের জন্য নয়, পুরো খেলার জগতের জন্য সেই যাত্রা শুরুর পথ প্রশস্ত করল।

25 Jan 2023, 03:03:18 PM IST

পুরুষ IPL-র রেকর্ড ভেঙে চুরমার, মহিলা লিগের বিডিংয়ে উঠল ৪,৭০০ কোটি টাকা

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ: ক্রিকেটের জন্য আজ একটি ঐতিহাসিক দিন। কারণ উদ্বোধনী মহিলা আইপিএলের দলে জন্য (মহিলা আইপিএলে পাঁচটি দল, পুরুষদের আইপিএলে আটটি দল ছিল) যে বিডিং হয়েছে, তা ২০০৮ সালে পুরুষদের উদ্বোধনী আইপিএলের রেকর্ড ভেঙে দিয়েছে। বিজয়ীদের অভিনন্দন। মোট ৪,৬৬৯.৬৯ কোটি টাকা উঠেছে।

25 Jan 2023, 03:02:20 PM IST

কীরকম হতে পারে মহিলা আইপিএলের খেলা?

রিপোর্ট অনুযায়ী, উদ্বোধনী মহিলা আইপিএলে ২২ টি ম্যাচ হবে। পাঁচটি দল হোম-অ্যাওয়ে মিলিয়ে আটটি করে ম্যাচ খেলবে। যে দল শীর্ষস্থানে শেষ করবে, সেই দল সরাসরি ফাইনালের টিকিট পাবে। দ্বিতীয় ফাইনালিস্টের জন্য কোয়ালিফায়ার হবে। তাতে লিগ টেবিলে দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী দলের মধ্যে খেলা লড়াই হবে। যে দল জিতবে, সেই দল ফাইনালে যাবে।

25 Jan 2023, 02:56:59 PM IST

কবে উদ্বোধনী মহিলা আইপিএল হবে?

এখনও পর্যন্ত সরকারিভাবে উদ্বোধনী মহিলা আইপিএলের সূচি ঘোষণা করা হয়নি। তবে একাধিক রিপোর্ট অনুযায়ী, আগামী ৩ মার্চ থেকে ২৬ মার্চের মধ্যে মহিলা আইপিএল হতে পারে।

25 Jan 2023, 02:51:10 PM IST

কোন কোন শহরের দল থাকবে?

কোন কোন শহরের দল থাকবে, তা আজ নির্ধারিত হবে। প্রাথমিকভাবে ১০ টি শহরকে বেছে নিয়েছে বিসিসিআই - কলকাতা, মুম্বই, চেন্নাই, আমদাবাদ, দিল্লি, লখনউ, ইন্দোর, বেঙ্গালুরু, গুয়াহাটি এবং ধর্মশালা।

25 Jan 2023, 02:42:59 PM IST

শুরু বিডিং প্রক্রিয়া, কাদের হাতে যাবে কোন দল?

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে টুইটারে জানানো হয়েছে, মহিলা আইপিএলের পাঁচটি ফ্র্যাঞ্চাইজির বিডিং প্রক্রিয়া শুরু হয়েছে মুম্বইয়ে। আছেন বিসিসিআই সভাপতি রজার বিনি, সচিব জয় শাহ। তাছাড়াও অভিষেক ডালমিয়া, প্রজ্ঞান ওঝারা আছেন।

25 Jan 2023, 02:32:00 PM IST

মহিলা আইপিএলের সম্প্রচার স্বত্ব জিতেছে কারা?

পাঁচ বছরের জন্য ৯৫১ কোটি টাকায় মহিলা আইপিএলের সম্প্রচার স্বত্ব কিনেছে ভায়োকম১৮। অর্থাৎ ম্যাচপিছু পড়েছে ৭.০৯ কোটি টাকা। যে অঙ্কটা পাকিস্তান সুপার লিগের (পিএসএল) থেকে তিনগুণ। – বিস্তারিত পড়ুন এখানে 

25 Jan 2023, 02:18:59 PM IST

মিতালি, ঝুলন কি খেলবেন মহিলা IPL-এ?

মহিলা আইপিএলে কি খেলবেন মিতালি রাজ, ঝুলন গোস্বামী? মাসকয়েক আগে তা নিয়ে ‘হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিট’-এ মনের কথা জানিয়েছিলেন বিশ্ব ক্রিকেটের সর্বকালের অন্যতম দুই সেরা খেলোয়াড়। কী বলেছিলেন তাঁরা, দেখুন এখানে - ক্লিক করুন

25 Jan 2023, 02:08:30 PM IST

কারা কারা মহিলা আইপিএল পাওয়ার লড়াইয়ে আছে?

একাধিক রিপোর্ট অনুযায়ী, প্রাথমিকভাবে মহিলা আইপিএলে দল কিনতে কমপক্ষে ৩৩ টি সংস্থা আগ্রহ প্রকাশ করেছিল। যে তালিকায় পুরুষ আইপিএলের ১০ টি ফ্র্যাঞ্চাইজি ছিল। যদিও সোমবার মাত্র ১৭ টি সংস্থা দরপত্র জমা দিয়েছে। যে তালিকায় পুরুষ আইপিএলের সাতটি ফ্র্যাঞ্চাইজি আছে - কলকাতা নাইট রাইডার্স (কেকেআর), মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস এবং পঞ্জাব কিংস। এছাড়াও আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, অ্যাপেলো পাইপ, শ্রীরাম গ্রুপের মতো সংস্থাও দল পাওয়ার দৌড়ে আছে।

25 Jan 2023, 02:02:34 PM IST

কোন কোন দল থাকবে? আজ লড়াই,

মহিলা আইপিএলে কোন কোন শহরের দল থাকবে? কোন ফ্র্যাঞ্চাইজির মালিক কোন দল হবে? তা আজ ঘোষণা করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পুরুষ আইপিএলের সাতটি ফ্র্যাঞ্চাইজির মালিকরাও মহিলা লিগে দল কেনার লড়াইয়ে আছেন।

বন্ধ করুন