বাংলা নিউজ > ময়দান > Women’s T20 Challenger- ১১১ টার্গেটে শেফালি করলেন ৫২ বলে অপরাজিত ৯১, উড়ে গেলেন পুনমরা

Women’s T20 Challenger- ১১১ টার্গেটে শেফালি করলেন ৫২ বলে অপরাজিত ৯১, উড়ে গেলেন পুনমরা

শেফালির ঝড়ে উড়ে গেল পুনমদের ইন্ডিয়া ‘এ’

প্রথম ম্যাচটি ইন্ডিয়া ‘এ’ এবং ইন্ডিয়া ‘বি’ এর মধ্যে খেলা হয়েছিল।দ্বিতীয় ম্যাচটিতে মুখোমুখি হয়েছিল ইন্ডিয়া ‘সি’ এবং ইন্ডিয়া ‘ডি’ এর মধ্যে খেলা হয়েছিল। এদিনের খেলায় শেফালি বর্মা এবং ইয়াস্তিকা ভাটিয়ার ঝড়ো ব্যাটিং দেখল ক্রিকেট ভক্তেরা। দু’জনেই তাদের দলের হয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন।

মহিলা টি টোয়েন্টি চ্যালেঞ্জার ট্রফি ২০২২ এর রোমাঞ্চ অব্যাহত রয়েছে। মঙ্গলবার এই টুর্নামেন্টে দুটি ম্যাচ খেলা হয়েছে। প্রথম ম্যাচটি ইন্ডিয়া ‘এ’ এবং ইন্ডিয়া ‘বি’ এর মধ্যে খেলা হয়েছিল।দ্বিতীয় ম্যাচটিতে মুখোমুখি হয়েছিল ইন্ডিয়া ‘সি’ এবং ইন্ডিয়া ‘ডি’ এর মধ্যে খেলা হয়েছিল। এদিনের খেলায় শেফালি বর্মা এবং ইয়াস্তিকা ভাটিয়ার ঝড়ো ব্যাটিং দেখল ক্রিকেট ভক্তেরা। দু’জনেই তাদের দলের হয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন।

আরও পড়ুন… ভিডিয়ো: দেখেছেন কি মিচেল মার্শের ১১৫ মিটারের ছক্কা! তবে কি এটাই সবচেয়ে বড় SIX?

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভারত ‘এ’ পুরো ওভারে সব উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১১০ রান তোলে। দলের ব্যাটসম্যানদের পারফরম্যান্স খুবই খারাপ ছিল এবং এটা থেকে অনুমান করা যায় যে মাত্র তিনজন ব্যাটসম্যানই দুই অঙ্কে পৌঁছাতে পেরেছেন। সর্বোচ্চ ৪৯ রান করেন আমানজোত কউর। শিবালি শিন্ডেও খেলেছেন ২২ রানের ইনিংস। ভারত ‘বি’ অধিনায়ক দীপ্তি শর্মা বোলিং করতে গিয়ে চারটি উইকেট শিকার করেন।

আরও পড়ুন… ভারত সফরের জন্য দল ঘোষণা করল অস্ট্রেলিয়া, নেতৃত্বে অ্যালিসা হিলি

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ‘বি’-এর কাজটা সহজ করে দেন ওপেনার শেফালি বর্মা। শেফালি এককভাবে অপরাজিত ৯১ রান করে দলকে জেতান। তাঁর ইনিংসে, তিনি ৫২ বলে ১১টি চার এবং চারটি ছক্কা মেরেছিলেন। দীপ্তি শর্মাও অপরাজিত ১৩ রান করেন। এই ভাবে ১৫তম ওভারে এক উইকেট হারিয়ে ১১৪ রান করে ভারত ‘বি’ দল জিতে যায়। দুই ম্যাচে এটি দলের প্রথম জয়।

অন্য ম্যাচে ভারত ‘ডি’ দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল। দলের শুরুটা খারাপ ছিল কিন্তু ইয়াস্তিকা ভাটিয়া জেমিমা রডরিগেজের সঙ্গে মিলে স্কোর ১০০-তে নিয়ে যান। রডরিগেজ ২৬ রানে আউট হয়ে গেলেও ইয়াস্তিকা শেষ পর্যন্ত স্থির থাকেন এবং অপরাজিত ৯৯ রান করেন। অন্য ব্যাটসম্যানদের পারফরম্যান্স বিশেষ ছিল না। এভাবে ২০ ওভারে দল ১৬৫/৫ রান করে ভারতীয় ‘ডি’ দল।

পাল্টা ইনিংস খেলার সময়, ভারত ‘সি’ দল ২০ ওভার খেলে সাত উইকেট হারিয়ে মাত্র ১১৮ রান স্কোর বোর্ডে তুলতে পারে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন রিচা ঘোষ। তারান্নুম পাঠানও ২৬ রানের অবদান রাখেন। নিজেদের দ্বিতীয় ম্যাচে এটি ভারত ‘সি’ দলের দুই নম্বর পরাজয়।

বন্ধ করুন