বাংলা নিউজ > ময়দান > Women's T20 WC: চারে চার অস্ট্রেলিয়ার, অপরাজিত থেকে বিশ্বকাপের সেমিফাইনালে অজিরা

Women's T20 WC: চারে চার অস্ট্রেলিয়ার, অপরাজিত থেকে বিশ্বকাপের সেমিফাইনালে অজিরা

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া। ছবি- এএফপি।

Australia vs South Africa: আয়োজক দক্ষিণ আফ্রিকার রাস্তা কঠিন করে প্রথম দল হিসেবে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপে শেষ চারের টিকিট নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

গ্রুপ লিগের সব ম্যাচ জিতে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠল অস্ট্রেলিয়া। প্রথম দল হিসেবে টুর্নামেন্টের শেষ চারের টিকিট পকেটে পোরা ছাড়াও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াও নিশ্চিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। লিগের শেষ ম্যাচে আয়োজক দক্ষিণ আফ্রিকাকে ২১ বল বাকি থাকতে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া।

সেন্ট জর্জেস পার্কে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২৪ রান তোলে। ওপেন করতে নেমে দলের হয়ে সব থেকে বেশি ৪৫ রান করেন তাজমিন ব্রিটস। ৩৬ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া ক্যাপ্টেন সুনে লুস করেন ২০ রান। ২৪ বলের ইনিংসে তিনি ১টি চার মারেন। ২৮ বলে ১৯ রানের ধীর ইনিংস খেলেন লরা উলভার্ট। তিনি ৩টি বাউন্ডারি মারেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

অস্ট্রেলিয়ার হয়ে জর্জিয়া ওয়ারহ্যাম ১৮ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন মেগান শুট, ডার্সি ব্রাউন, এলিস পেরি ও অ্যাশলেই গার্ডনার। উইকেট পাননি অ্যালানা কিং ও অ্যানাবেল সাদারল্যান্ড।

আরও পড়ুন:- BENG vs SAU Ranji Trophy Final: চারটি ক্যাচ ছাড়ার বড়সড় মাশুল দিতে হতে পারে বাংলাকে

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৬.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১২৫ রান তুলে ম্যাচ জিতে যায়। অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন তালিয়া ম্যাকগ্রা। তিনি ১০টি বাউন্ডারির সাহায্যে ৩৩ বলে ৫৭ রান করে মাঠ ছাড়েন। এমন ম্যাচ জেতানো ইনিংসের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটাররে পুরস্কার জেতেন তালিয়া।

ওপেনার বেথ মুনি করেন ২৫ বলে ২০ রান। তিনি ৩টি চার মারেন। ৮ বলে ১১ রান করেন এলিস পেরি। মারেন ২টি চার। ২৯ বলে ২৮ রান করে নট-আউট থাকেন অ্যাশলেই গার্ডনার। তিনি ৩টি চার মারেন। ক্যাপ্টেন মেগ ল্যানিং মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন। দক্ষিণ আফ্রিকার মারিজান কাপ ২১ রানে ২টি উইকেট নেন।

আরও পড়ুন:- BENG vs SAU Ranji Trophy Final: তিনিই বাংলার এক নম্বর ব্যাটসম্যান, পরিসংখ্যানে বুঝিয়ে দিলেন অনুষ্টুপ

এই জয়ের ফলে ৪ ম্যাচে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৮ পয়েন্ট। ৩ ম্যাচে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২ পয়েন্ট। তারা শেষ ম্যাচে বাংলাদেশকে হারালে ৪ পয়েন্টে পৌঁছবে। ৩ ম্যাচে ৪ পয়েন্টে থাকা শ্রীলঙ্কা যদি তাদের শেষ ম্যাচ নিউজিল্যান্ডের (৩ ম্যাচে ২ পয়েন্ট) কাছে হারে, তবে নেট রান-রেটের নিরিখে সেমিফাইনালে ওঠার সুযোগ থাকবে দক্ষিণ আফ্রিকার কাছে। বাংলাদেশ প্রথম ৩ ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত করেছে আগেই।

অস্ট্রেলিয়ার গ্রুপ লিগের ফলাফল:-
১. প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৯৭ রানে হারিয়ে দেয়।
২. দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে পরাজিত করে।
৩. তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে বিধ্বস্ত করে।
৪. চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আমি যতদিন বেঁচে আছি…’ মুসলিম বিবাহ আইন বাতিলের পক্ষে জোরদার সওয়াল হিমন্তর 'ভারতীয় সেনা নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু', বিস্ফোরক মলদ্বীপের প্রাক্তন মন্ত্রী মালদায় ফের পরিযায়ী শ্রমিকের মৃত্যু, ২ সন্তানকে নিয়ে আকূলপাথারে স্ত্রী ৭ দিনের মধ্যেই গ্রেফতার হবে শাহজাহান, অভিষেকের হয়ে সওয়াল করে জানালেন কুণাল এখন রান করলে চতু্র্থ ইনিংসে.…৯০ করার সময়ে কী ভাবছিলেন,জানালেন ম্যাচের সেরা জুরেল পাকিস্তানের পঞ্জাব প্রভিন্স পেল প্রথম মহিলা CM, তখতে এবার নওয়াজ কন্যা মারিয়াম মান্না-হৈমন্তীর সঙ্গে গান গেয়েছেন, এখন চায়ের দোকানে কাজ করেন এই বাঙালি গায়িকা IND vs ENG: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেও বিশেষ কারণে দুঃখিত নন বেন স্টোকস 'জীবনের সেরা...' গায়িকা নয়,শ্রেয়ার শ্রেষ্ঠ পরিচয় ফাঁস ইন্ডিয়ান আইডলের মঞ্চে ‘আশাবাদী বলেই বিয়ে করছি’, অনুপমের হবু বউ প্রশ্মিতা পালের আসল পরিচয় জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.