বাংলা নিউজ > ময়দান > Women's T20 WC: চারে চার অস্ট্রেলিয়ার, অপরাজিত থেকে বিশ্বকাপের সেমিফাইনালে অজিরা

Women's T20 WC: চারে চার অস্ট্রেলিয়ার, অপরাজিত থেকে বিশ্বকাপের সেমিফাইনালে অজিরা

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া। ছবি- এএফপি।

Australia vs South Africa: আয়োজক দক্ষিণ আফ্রিকার রাস্তা কঠিন করে প্রথম দল হিসেবে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপে শেষ চারের টিকিট নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

গ্রুপ লিগের সব ম্যাচ জিতে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠল অস্ট্রেলিয়া। প্রথম দল হিসেবে টুর্নামেন্টের শেষ চারের টিকিট পকেটে পোরা ছাড়াও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াও নিশ্চিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। লিগের শেষ ম্যাচে আয়োজক দক্ষিণ আফ্রিকাকে ২১ বল বাকি থাকতে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া।

সেন্ট জর্জেস পার্কে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২৪ রান তোলে। ওপেন করতে নেমে দলের হয়ে সব থেকে বেশি ৪৫ রান করেন তাজমিন ব্রিটস। ৩৬ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া ক্যাপ্টেন সুনে লুস করেন ২০ রান। ২৪ বলের ইনিংসে তিনি ১টি চার মারেন। ২৮ বলে ১৯ রানের ধীর ইনিংস খেলেন লরা উলভার্ট। তিনি ৩টি বাউন্ডারি মারেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

অস্ট্রেলিয়ার হয়ে জর্জিয়া ওয়ারহ্যাম ১৮ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন মেগান শুট, ডার্সি ব্রাউন, এলিস পেরি ও অ্যাশলেই গার্ডনার। উইকেট পাননি অ্যালানা কিং ও অ্যানাবেল সাদারল্যান্ড।

আরও পড়ুন:- BENG vs SAU Ranji Trophy Final: চারটি ক্যাচ ছাড়ার বড়সড় মাশুল দিতে হতে পারে বাংলাকে

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৬.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১২৫ রান তুলে ম্যাচ জিতে যায়। অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন তালিয়া ম্যাকগ্রা। তিনি ১০টি বাউন্ডারির সাহায্যে ৩৩ বলে ৫৭ রান করে মাঠ ছাড়েন। এমন ম্যাচ জেতানো ইনিংসের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটাররে পুরস্কার জেতেন তালিয়া।

ওপেনার বেথ মুনি করেন ২৫ বলে ২০ রান। তিনি ৩টি চার মারেন। ৮ বলে ১১ রান করেন এলিস পেরি। মারেন ২টি চার। ২৯ বলে ২৮ রান করে নট-আউট থাকেন অ্যাশলেই গার্ডনার। তিনি ৩টি চার মারেন। ক্যাপ্টেন মেগ ল্যানিং মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন। দক্ষিণ আফ্রিকার মারিজান কাপ ২১ রানে ২টি উইকেট নেন।

আরও পড়ুন:- BENG vs SAU Ranji Trophy Final: তিনিই বাংলার এক নম্বর ব্যাটসম্যান, পরিসংখ্যানে বুঝিয়ে দিলেন অনুষ্টুপ

এই জয়ের ফলে ৪ ম্যাচে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৮ পয়েন্ট। ৩ ম্যাচে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২ পয়েন্ট। তারা শেষ ম্যাচে বাংলাদেশকে হারালে ৪ পয়েন্টে পৌঁছবে। ৩ ম্যাচে ৪ পয়েন্টে থাকা শ্রীলঙ্কা যদি তাদের শেষ ম্যাচ নিউজিল্যান্ডের (৩ ম্যাচে ২ পয়েন্ট) কাছে হারে, তবে নেট রান-রেটের নিরিখে সেমিফাইনালে ওঠার সুযোগ থাকবে দক্ষিণ আফ্রিকার কাছে। বাংলাদেশ প্রথম ৩ ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত করেছে আগেই।

অস্ট্রেলিয়ার গ্রুপ লিগের ফলাফল:-
১. প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৯৭ রানে হারিয়ে দেয়।
২. দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে পরাজিত করে।
৩. তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে বিধ্বস্ত করে।
৪. চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতায় ফুটপাথ থেকে শিশু চুরি, বিক্রির ছক বানচাল পুলিশের, বিহার থেকে হল উদ্ধার লক্ষ্মীবারে রেকর্ড চড়ল শেয়ারবাজার, সেনসেক্স ৭৫,০০০, কারণটা জানুন ‘মজা দেখাচ্ছি’, BJP কর্মী খুনে নন্দীগ্রাম থানায় ঢুকে পুলিশকে হুমকি শুভেন্দুর সম্পর্কে এসেছে এই ৫ পরিবর্তন! সাবধান, সঙ্গীর সঙ্গে বাড়ছে জটিলতা আলিয়াকে ভুলেছেন রণবীর! আরেক সুন্দরীরর নাম নাম টি-শার্টে লিখে ঘুরে বেরাচ্ছেন T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের ‌ ‘‌তিন বছর ধরে বিজেপির বি–টিম হয়ে কাজ করছে’‌, ভাঙড় থেকে নওশাদকে তোপ অভিষেকের সেবক হাউজের ফিরে পেল রামকৃষ্ণ মিশন, মহারাজদের থাকতে হচ্ছে পুলিশি পাহারায় মোদী জিতলেই মমতাজি জেলে, HT-র সঙ্গে একান্ত কথায় কেজরি, ‘পদত্যাগ করব না’ এনামুল হকের থেকে ৫০ লাখ নিয়েছেন! হিরণের খোঁচা,ব্যাঙ্কের নথি সোশ্যালে পোস্ট দেবের

Latest IPL News

T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.