বাংলা নিউজ > ময়দান > Zimbabwe T20 World Cup Squad: চোট সারিয়ে টি-২০ বিশ্বকাপের দলে ফিরলেন জিম্বাবোয়ের ক্যাপ্টেন
টি-২০ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করল জিম্বাবোয়ে। ছবি- এএফপি (AFP)

Zimbabwe T20 World Cup Squad: চোট সারিয়ে টি-২০ বিশ্বকাপের দলে ফিরলেন জিম্বাবোয়ের ক্যাপ্টেন

  • আসন্ন T20 World Cup-এর জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করল জিম্বাবোয়ে। কামব্যাক করলেন সিনিয়র তারকারা।

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করল জিম্বাবোয়ে। চোট সারিয়ে দলে ফিরলেন ক্যাপ্টেন ক্রেগ এরভাইন। বিশ্বকাপের স্কোয়াডে কামব্যাক করেছেন চাতারা, মুজারাবানি, শুমবা, ওয়েলিংটন মাসাকাদজার মতো তারকারা

এরভাইন হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য গত অগস্টের শুরু থেকেই মাঠের বাইরে ছিলেন। চোটের জন্য জাতীয় দলের বাইরে ছিলেন চাতারা, মাসাকাদজা ও শুমবাও।

চাকাবভা, সিকন্দর রাজা, সিয়ান উইলিয়ামসরা জিম্বাবোয়ের বিশ্বকাপ দলে অটোমেটিক চয়েজ ছিলেন। ইভান্স, মুনিয়ঙ্গা, মাধেভেরেদের জায়গা পাওয়া নিয়েও কোনও সংশয় ছিল না।

১৫ জনের মূল স্কোয়াডের সঙ্গে পাঁচজন রিজার্ভ ক্রিকেটারের নামও ঘোষণা করেছেন জিম্বাবোয়ের নির্বাচকরা। স্ট্যান্ড-বাই হিসেবে তালিকায় নাম রয়েছে তানাকা শিবঙ্গা, ইনোসেন্ট কাইয়া, কেভিন কাসুজা, তাদিওয়ানাশি মারুমানি ও ভিক্টর নিয়াউচির।

আরও পড়ুন:- T20 World Cup 2022: ৬ বছর আগে মোটে ৪টি ঘরোয়া টি-২০ খেলেছেন, নারিনকে টপকে বিশ্বকাপ দলে ঢোকা এই ক্রিকেটারকে চিনে নিন

জিম্বাবোয়েকে কোয়ালিফায়ার খেলে বিশ্বকাপের মূলপর্বের যোগ্যতা অর্জন করতে হবে। তারা ১৭ অক্টোবর আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে। ১৯ অক্টোবর জিম্বাবোয়ের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ২১ অক্টোবর স্কটল্যান্ডের বিরুদ্ধে লড়াই চালাবেন সিকন্দর রাজারা।

বিশ্বকাপ শুরুর আগে ২টি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে জিম্বাবোয়ে। ১০ অক্টোবর তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ১৩ অক্টোবর জিম্বাবোয়ে অনুশীলন ম্যাচ খেলবে নমিবিয়ার বিরুদ্ধে। 

আরও পড়ুন:- Road Safety World Series: অনুরাগীদের দিকে কঠিন প্রশ্ন ছুঁড়লেন সচিন, উত্তর খুঁজতে গিয়ে মাথার চুল ছিঁড়তে হবে নিশ্চিত

টি-২০ বিশ্বকাপের জন্য জিম্বাবোয়ের স্কোয়াড: ক্রেগ এরভাইন (ক্যাপ্টেন), রায়ান বার্ল, রেগিস চাকাবভা, টেন্ডাই চাতারা, ব্র্যাডলি ইভান্স, লিউক জংউই, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়ঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড নগারাভা, সিকন্দর রাজা, মিল্টন শুমবা ও সিয়ান উইলিয়ামস।
রিজার্ভ: তানাকা শিবঙ্গা, ইনোসেন্ট কাইয়া, কেভিন কাসুজা, তাদিওয়ানাশি মারুমানি, ভিক্টর নিয়াউচি।

বন্ধ করুন