বাংলা নিউজ > টেকটক > পাঁচ সেকেন্ডে ০ থেকে ৬০ কিমি হবে গতিবেগ - জানুন Mahindra XUV700-র ফিচার্স ও দাম

পাঁচ সেকেন্ডে ০ থেকে ৬০ কিমি হবে গতিবেগ - জানুন Mahindra XUV700-র ফিচার্স ও দাম

সামনে এল Mahindra XUV700 SUV-র দাম। (ছবি সৌজন্য, টুইটার @MahindraXUV700)

একনজরে দেখে নিন Mahindra XUV700 SUV-র বৈশিষ্ট্য, কী কী সুযোগ আছে।

সামনে এল Mahindra XUV700 SUV-র দাম। MX petrol মডেলের ক্ষেত্রে সেই গাড়ির দাম শুরু হচ্ছে ১১.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে। MX diesel মডেলের দাম ১২.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে।

মাহিন্দ্রার তরফে জানানো হয়েছে, AX3 petrol এবং AX5 petrol মডেলের গাড়ির দাম পড়ছে ১৩.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম) এবং ১৪.৯৯ লাখ টাকা (এক্স-শোরুম)। সবকটি মডেলের গাড়িই পাঁচ আসন-বিশিষ্ট। AX7-সহ বাকি ভ্যারিয়েন্টগুলির দাম পরে প্রকাশ করা হবে।

Mahindra XUV700 SUV-র বৈশিষ্ট্য

XUV500-এর উত্তরসূরি হল Mahindra XUV700। স্বভাবতই তাতে একগুচ্ছ বাড়তি সুযোগ-সুবিধা আছে। গড়ির কাঠামোর ডিজাইন আরও ভালো হয়েছে। বেড়েছে সুরক্ষা। একনজরে দেখে নিন Mahindra XUV700 SUV-র বৈশিষ্ট্য -

১) গাড়ির মধ্যে দুটি ১০.২৫ ইঞ্চি ডিসপ্লে স্ক্রিন আছে। যা গাড়িকে আধুনিক করে তুলেছে।

২) কন্ট্রোল বাটন-সহ ফ্ল্যাট বটম স্টিয়ারিং উইল (flat-bottom steering wheel), AdrenoX interface, Alexa Voice Command, ১২ টি স্পিকার-সহ Sony music system-এ (৩ডি) মতো একাধিক সুযোগ-সুবিধা আছে।

৩) গাড়ির দরজা খোলার সময় যাতে যাত্রীরা সহজ ঢুকতে বা বেরিয়ে আসতে পারেন, সেজন্য আসনগুলির জন্য shift back-র বন্দোবস্ত আছে। ভিতরের আসনের কাঠামো তৈরি করা হয়েছে, যাতে ভ্যারিয়েন্টের ভিত্তিতে একসঙ্গে সর্বাধিক পাঁচজন বা সাতজন বসতে পারেন।

৪) mStallion petrol বা mHawk diesel ইঞ্জিন আছে। পেট্রল ইঞ্জিনের শক্তি ২০০ হর্সপাওয়ার এবং ৩৮০ এনএম টর্ক। ডিজেল ইঞ্জিনের ক্ষেত্রে দুটি বিকল্প আছে। একটি হল - ১৫৫ হর্সপাওয়ার ও ৩৬০ এনএম টর্ক এবং ১৮৫ হর্সপাওয়ার এবং ৪২০ এনএম টর্ক। নয়া XUV700-তে AWD ফিচার্সও আছে।

৫) পাঁচ সেকেন্ডে শূন্য থেকে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে দৌড়াতে পারে Mahindra XUV700 SUV। সেই গাড়ি চালানোর তিনটি মোড আছে - Zip, Zap and Zoom এবং Custom মোড আছে।

বিশেষজ্ঞদের মতে, Hyundai Alcazar ও Creta, Tata Safari, Kia Seltos, MG Hector ও Hector Plus এবং Volkswagen Taigun ও Skoda Kushaq-র মতো তিনটি সারি বিশিষ্ট এসইউভির সঙ্গে প্রতিযোগিতায় নামবে Mahindra XUV700। মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার অটোমেটিভ বিভাগের সিইও বিজয় নাকরার অবশ্য দাবি, অন্যান্য এসইউভির থেকে XUV700 অনেকটা আলাদা। তাঁর কথায়, 'XUV700 শুধুমাত্র একটা এসইউভি নয়, এটা অভিপ্রায় বার্তা। ক্রেতারা সত্যিকারের অত্যাধুনিক এবং এসইউভি অভিজ্ঞতার সুযোগ পাবেন। যা তাঁদের অসম্ভব অন্বেষণ করার লক্ষ্যে এগিয়ে নিয়ে যাবে।'

বন্ধ করুন