বাংলা নিউজ > টেকটক > Nokia 2780 Flip: নস্ট্যালজিয়ার মোড়কে আধুনিক ফিচার ফোন! দাম কত?

Nokia 2780 Flip: নস্ট্যালজিয়ার মোড়কে আধুনিক ফিচার ফোন! দাম কত?

ফাইল ছবি: নোকিয়া (Nokia)

ফ্যাশান থেকে শুরু করে বাড়ির ডেকরেশন, সবেতেই যেন সেই পুরনো নস্ট্যালজিয়া। আর সেটাকে উস্কে দিতেই ফের ফ্লিপ ফোন ফিরিয়ে আনছে নোকিয়া। নয়া রূপে Nokia 2780 Flip ফোন আসছে বাজারে।

Nokia 2780 Flip: ফ্লিপ খুলে ফোন রিসিভ করা। এক সময়ে নোকিয়ার ভাঁজ করা ফোনের কেতাই আলাদা ছিল। সিনেমা থেকে শুরু করে পাড়ার দাদা, সবার হাতেই থাকত ফ্লিপ ফোন। এই ফোন হাতে থাকলেই তাঁদের স্টাইলিশ, গ্যাজেটপ্রেমী ভাবা হত। ২০০০-এর দশকের সেই ফোন সময়ের সঙ্গে হারিয়ে গিয়েছে। 'ভাঁজ'-সহ ফোনগুলিও এখন সম্পূর্ণ টাচস্ক্রিন।

তবে ২০২২-এ এসে ফের ফিরে আসছে ৯০-এর দশক, ২০০০-এর দশকের নানা স্টাইল। ফ্যাশান থেকে শুরু করে বাড়ির ডেকরেশন, সবেতেই যেন সেই পুরনো নস্ট্যালজিয়া। আর সেটাকে উস্কে দিতেই ফের ফ্লিপ ফোন ফিরিয়ে আনছে নোকিয়া। নয়া রূপে Nokia 2780 Flip ফোন আসছে বাজারে।

পুরনো ফোন মানে এই নয় যে স্পেসিফিকেশনও আগের মতোই। নতুন এই মডেলে Snapdragon প্রসেসর ব্যবহার করেছে Nokia। Qualcomm 215 চিপসেট পাবেন। থাকছে ৪ জিবি RAM এবং ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ। 4G VoLTE সাপোর্ট পাবেন। ফলে একটি কিপ্যাড-সহ ফ্লিপ ফোন হিসাবে যে যথেষ্ট শক্তিশালী, তা বলাই যায়। Wi-Fi সাপোর্টও আছে। আরও পড়ুন: নোকিয়া, স্যামসাং কী দিয়ে ব্যবসা শুরু করে জানেন? ১২টি কোম্পানির মজার ইতিহাস রইল

ছোট ছোট ২টি ডিসপ্লে রয়েছে এই ফোনে। বাইরে ২.৭ ইঞ্চি TFT ডিসপ্লে। দেখলেই আলাদাই রেট্রো ভাইব এসে যাবে। ভিতরে ১.৭৭ ইঞ্চি।

সবচেয়ে মজার বিষয় হল, এই ফোনগুলি আগের মতোই নির্ভরযোগ্য রয়েছে। একবার চার্জ দিলেই টানা ১৮ দিন নিশ্চিন্তে ব্যবহার করা যাবে। ১,৪৫০ mAh ব্যাটারি।

ক্যামেরাও থাকছে। ৫ মেগাপিক্সেলের। তবে এই ফোন কেউ ক্যামেরার জন্য কিনবেন না। তাই এই নিয়ে বেশি মাথা ঘামিয়েও লাভ নেই।

কাদের জন্য এই ফোন?

  • যাঁরা রেট্রো জিনিস ব্যবহার করতে পছন্দ করেন। বিশেষত, ৮০-৯০-এর দশকের প্রজন্ম, যাঁদের ছোটবেলা মানেই ছিল নোকিয়া ফোন, ক্যাসিও-র ডিজিটাল ঘড়ি, বুট কাট জিনস, ফসিলসের গান।
  • যাঁদের দামি স্মার্টফোন আছে, কিন্তু যাতায়াত, কায়িক পরিশ্রমের কাজ ইত্যাদিক সময়ে সেটা ব্যবহার করতে ভয় করে।
  • ব্যাক আপ ফোন হিসাবে এটা রাখা যেতে পারে। স্মার্টফোন খারাপ হয়ে গেলে বা ব্যাটারি ফুরিয়ে যাওয়ার সময়ে এই দিয়ে কাজ চালানো যাবে।শুধু তাই নয়। পুরনো ফোনগুলিকে যথেষ্ট আপডেট করেছে নোকিয়ার মালিক সংস্থা HMD। তাই আগের থেকে ভালো ক্যামেরা, স্ক্রিন, 4G ইন্টারনেট, ব্যাটারি ব্যাকআপ পাবেন। চার্জারও এখনকার ইউএসবি তারের সঙ্গে কম্প্যাটিবল।

এক নজরে Nokia 2780 Flip-এর স্পেসিফিকেশন:

ডিসপ্লে: বাইরে ২.৭ ইঞ্চি TFT ডিসপ্লে, ভিতরে ১.৭৭ ইঞ্চি।

RAM: 4 জিবি

ইন্টারনাল স্টোরেজ: ৫১২ জিবি

ব্যাটারি: ১,৪৫০ mAh

প্রসেসর: Snapdragon

চিপসেট: Qualcomm 215 চিপসেট

অপারেটিং সিস্টেম: KaiOS

আরও পড়ুন: 4G-তে ফিরল Nokia-র পুরনো ফোন, দাম একেবারে সস্তা, পাবেন ৪,০০০ টাকার কমেই

এখনও বিক্রি শুরু করেনি নোকিয়া। তবে শীঘ্রই বাজারে আসবে। নীল ও লাল রঙের অপশন পাবেন। দাম ৯০ মার্কিন ডলার(প্রায় ৭,৪৫০ টাকা)।

টেকটক খবর

Latest News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.