Status

সেরা খবর

সেরা ভিডিয়ো

১৪ মাস পরে বন্দিদশা ঘুচেছে পূর্বতন রাজ্য জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির। তিনি যে শান্ত থাকবেন না ও পিডিপি ৩৭০ ধারা অবলুপ্তির বিরুদ্ধে আন্দোলনে নামবে, মুক্তির পর প্রাথমিক প্রতিক্রিয়ায় তা বুঝিয়ে দিলেন একদা বিজেপির শরিক মেহবুবা মুফতি। 

আগামী পদক্ষেপ নিয়ে শুক্রবার বিস্তারিত প্রেস কনফারেন্স করবেন পিডিপি নেত্রী। আপাতত একটি অডিও টেপে নিজের কথা তুলে ধরেছেন তিনি। 

মেহবুবা বলেন যে ৩৭০ ধারা লুপ্ত করা দিল্লির ডাকাতি ও তাদেরকে অপমান করা। এই সিদ্ধান্ত বেআইনি, অগণতান্ত্রিক ও অসাংবিধানিক বলে তিনি দাবি করেন। ২০১৯ সালের ৫ অগস্ট তারা যেটা হারিয়েছেন, সেটা ফেরত নেবেন বলে দাবি করেন মেহবুবা। প্রসঙ্গত, গত বছর ওই সময় থেকে মেহবুবাকে আটক করে রেখেছিল কেন্দ্র। ওমর ও ফারুক আবদুল্লা সহ অন্যান্য নেতাদের আগেই মুক্তি দিলেও এতদিনে মেহবুবাকে ছাড়া হল। 

সেরা ছবি

২০১৯ সালের জুলাই মাসে এনসিপি, সিপিআই ও তৃণমূল কংগ্রেসের কাছে একটি শো কজ নোটিজ পাঠিয়েছিল নির্বাচন কমিশন। সেখানে প্রশ্ন তোলা হয়, সেই বছরে লোকসভা ভোটে ওই তিন পার্টির পারফরম্যান্সের পর তাদের জাতীয় দলের তকমা কি থাকা উচিত না থাকা উচিত নয়, তা নিয়ে। উল্লেখ্য, এরপর কোভিডের ভয়ানক স্রোত কাটিয়ে উঠে ২০২৩ সালে ফের একবার সেই ইস্যুতে পর্যালোচনায় বসেছে নির্বাচন কমিশন।
read in app

Latest News

চলতি T20 বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট, বুমরাহ নন, সেরা ৩-এ রয়েছেন অন্য এক ভারতীয় এনটিএর নতুন ডিজি প্রদীপ সিং খারোলা, জেনে নিন তাঁর পরিচয় কৃষকবন্ধুর টাকা ঢুকছে নাবালকদের অ্যাকাউন্টে, মালদায় বঞ্চিত যোগ্য চাষিরা ‘কেন যে আমি সিঙ্গেল…’! হাত দিয়ে ঠেলে সরাচ্ছেন পুরুষদের, এ কী হাল হল মধুমিতার আটে বল করে ৪ উইকেট! যে কোনও বিশ্বকাপেই ইতিহাস গুলবদিনের, ‘ফার্স্ট’ হলেন আর কীসে? চুরি করে চম্পট দেওয়ার সময় দেদার পারফিউম মাখল চোরের দল, মেদিনীপুর শহরে আলোড়ন রাজ্য জুড়ে বাংলার শাড়ির দোকান, জায়গা খুঁজতে তৎপর নবান্ন, কলকাতায় কোথায় হবে? Bugatti Hybrid Hypercar: ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি UK ভোটের তারিখ নিয়ে জুয়া! কিছু দলীয় সদস্যের নাম জড়ানোয় ক্ষুব্ধ সুনাক কী বললেন? একেবারেই অনুচিত, ICC-কে ওয়ান ডে ক্রিকেটের ‘অন্যায়’ নিয়ম বদলাতে বললেন গৌতম গম্ভীর

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.