বাংলা নিউজ > দেখতেই হবে > ঘরে বাইরে > ছেলের বউয়ের সঙ্গে দেখা করতে গিয়ে নেপাল সীমান্তে আটক ব্যক্তি, হিংসায় বলি এক

ছেলের বউয়ের সঙ্গে দেখা করতে গিয়ে নেপাল সীমান্তে আটক ব্যক্তি, হিংসায় বলি এক

নিজের ছেলের বউয়ের সঙ্গে দেখা করতে গিয়ে নেপাল সীমান্তে আটক হলেন এক ব্যক্তি।তাঁকে ছাড়াতে গিয়ে পুলিশের গুলিতে মারা গেলেন একজন, আহত চার। অবিশ্বাস্য মনে হলেও শুক্রবার এমনই ঘটনার সাক্ষী থাকল বিহারের সীতামারহি জেলা।

নেপালের Armed Police Force (APF) এর গুলিতে প্রাণ হারালেন এক নিরীহ ভারতীয়। নেপালের সারলাহি জেলায় গুলি চলানোর ঘটনা হয়। বিহারের অতিরিক্ত ডিজিপি হতাহতের সত্যতা স্বীকার করেছেন। স্থানীয়রা জানিয়েছেন যে গুলিতে আহত হয়ে মারা গিয়েছেন ২৫ বছরের বিকেশ কুমার রাই। বুলেটে আহত হয়েছেন দুই তরুণ উমেশ রাম ও উদয় ঠাকুর। আরেক আহত ব্যক্তি লগন যাদবকে নেপালি পুলিশ আটক করেছে। চতুর্থ আহতের পরিচয় মেলেনি। 

Seema Sashatra Bal (SSB) এর ডিজি রাজেশ চন্দ্র জানান যে নেপালের ভেতর দেড় কিলোমিটার দূরে এই ঘটনা হয়েছে। স্থানীয় ইস্যু থেকে ঝগড়া বলে তিনি জানান। ইতিমধ্যেই নেপাল পুলিশের সঙ্গে তারা যোগাযোগ করেছেন বলে জানান রাজেশ। 

পুলিশ সূত্রের খবর, লগন যাদবের পুত্রবধূ ওখানে কিছু ভারতীয়দের সঙ্গে কথা বলছিলেন। পুত্রবধূ নেপালি নাগরিক। এতেই নেপালি পুলিশের গাত্রদাহ হয়। তারা ওখানে গিয়ে লগনকে মারেন। প্রতিবাদ করতে তখন ভারত সীমান্ত থেকে গ্রামবাসীরা সেখানে যান. তখন ১৭ রাউন্ড গুলি নেপাল পুলিশ ছোঁড়ে বলে অভিযোগ। বিকেশের তলপেটে চোট লেগেছিল, অন্যরা পা'য় চোট পেয়েছেন। লগনকে ছাড়ানোর জন্য ইতিমধ্যেই তত্পর স্থানীয় প্রশাসন। 

অন্যদিকে নেপাল পুলিশের দাবি ভারতীয়রা তাদের আক্রমণ করেন তাই আত্মরক্ষায় গুলি চালাতে হয়। জনতাকে ছত্রভঙ্গ করতে আকাশে গুলি চালালে তাদের হাত থেকে বন্দুক ছিনিয়ে নেওয়া হয় বলে তাদের অভিযোগ। 

এর আগে ২৯ মে ও ১৭ মে সীমান্তে অশান্তি হয়েছে। কিন্তু এবার একেবারে একজনের প্রাণ চলে গেল এমন একটি সময় যখন নতুন করে সীমান্ত সমস্যা মাথাচাড়া দিয়ে উঠেছে দুই দেশের মধ্যে। ভারতের তিনটি জায়গা নিজেদের বলে দাবি করে নয়া ম্যাপ আনছে নেপাল। 

জেডিইউ-র সীতামারহির সাংসদ সুনীল কুমার পিন্টু ঘটনার কড়া নিন্দা করেছেন। তিনি বলেন এই প্রথমবার নেপাল পুলিশ ভারতীয়দের ওপর গুলি চালানো। দুই দেশের মধ্যে আদানপ্রদান- যেটাকে স্থানীয় ভাষায় বলা হয় রোটি অওর বেটি-র সম্পর্ক, সেটা ক্ষতিগ্রস্ত হল বলে তিনি মনে করেন। 

 

 

Latest News

Afghanistan বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.