বাংলা নিউজ > ভাগ্যলিপি > Astrology Remedies: শনির কোপ দৃষ্টির দোষ থেকে বাঁচার জন্য কিছু উপায় জ্যোতিষ মতে
শনির প্রভাব থেকে মুক্তি পেতে কী কী করণীয়।

Astrology Remedies: শনির কোপ দৃষ্টির দোষ থেকে বাঁচার জন্য কিছু উপায় জ্যোতিষ মতে

  • আগামীকাল হতে চলেছে এই পাঁচ রাশির ভাগ্যোদয়। আগামীকাল শনিবার এই উপায়গুলি করে শনিদেবকে করুন প্রসন্ন।

শনিবার দিন শনিদেবের প্রতি সমর্পিত বলে মনে করা হয়। শনিবার দিন শনিদেব সম্পর্কিত কোন উপায় করলে সেটা খুব শুভ বলে মনে করা হয়। চলুন দেখে নেওয়া যাক শনি সম্পর্কিত কোন উপায় গুলি খুব শুভ।

শনিবার দিন কর্মফলদাতা ন্যায়াধীশ শনিদেবের জন্য বিশেষ দিন। শনিদেব জাতককে তার কর্মের হিসাবে ফল দান করেন। মান্যতা অনুসারে শনিবার দিন শনিদেবের পূজা করে শনি সম্পর্কিত কোন উপায় করলে শনিদোষ সম্পর্কিত প্রভাব কমতে থাকে।

শনিবার দিন কর্কট, বৃশ্চিক, ধনু, মিন এবং কুম্ভ রাশির জন্য খুব বিশেষ। কারন কর্কট এবং বৃশ্চিক রাশির শনির ঢাইয়া চলছে, কুম্ভ ও মীন এবং ধনু রাশির শনির সাড়েসাতি প্রভাব চলছে তাই এই পাঁচ রাশির জাতক-জাতিকাদের শনিবার দিন শনিদেবের বিধিবৎ পূজা করা উচিত।

শনি দোষ থেকে বাঁচার জন্য কিছু উপায়: শাস্ত্র অনুসারে প্রতিদিন যদি অশ্বথ্থ গাছের গোড়ায় জল দেওয়া হয়, সন্ধ্যাবেলা অশ্বথ্থ গাছের নিচে প্রদীপ জ্বালানো হয়, তাহলে শনি দোষ থেকে অনেকটাই মুক্তি মেলে। শনির সাড়েসাতি চলাকালীন যদি কেউ পাখিদের সেবা করে, তাদের জল দানাশস্য প্রদান করে, তাহলে তার উপর শনির দুষ্প্রভাব অনেকটাই কম হয়। বলা হয়ে থাকে যে শনির ঢাইয়া এবং সাড়েসাতি চলাকালীন অসহায় দুঃস্থ লোকেদের অবশ্যই সাহায্য করা উচিত।

সাড়েসাতি এবং ঢাইয়া: যখন কোন জাতকের কুন্ডলীতে শনি জন্মরাশি থেকে দ্বাদশ, প্রথম অথবা দ্বিতীয় ভাবে অবস্থান করে সেই সময় বলা হয় শনির সাড়েসাতি চলছে। মনে করা হয় এই সময় জাতক মানসিক এবং শারীরিক দিক থেকে কষ্টের সম্মুখীন হয়। শনি একটা রাশি থেকে আরেকটা রাখিতে আড়াই বছর পর্যন্ত থাকেন। তাই শনির প্রভাব তার আগের রাশি এবং পরের রাশিতে পড়ে। একেই বলা হয়ে থাকে সাড়েসাতি। গোচরের সময় কোন রাশির চতুর্থ অথবা অষ্টম ঘরে শনি থাকলে বলা হয়ে থাকে শনির ঢাইয়া।

বন্ধ করুন