বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu 2022: ২০২২ সালে ব্যবসা, কর্মজীবনে উন্নতি করতে চাইলে মেনে চলুন এই বাস্তু নিয়ম
অফিস বা দোকানের দক্ষিণ-পশ্চিম কোণে বসে কাজ করা উচিত।
অফিস বা দোকানের দক্ষিণ-পশ্চিম কোণে বসে কাজ করা উচিত।

Vastu 2022: ২০২২ সালে ব্যবসা, কর্মজীবনে উন্নতি করতে চাইলে মেনে চলুন এই বাস্তু নিয়ম

  • অন্যদিকে ব্যবসা বা বাস্তু স্থান অনুকূল না হলে ব্যক্তি শত চেষ্টা সত্ত্বেও সাফল্য লাভ করতে পারে না।

বাস্তু শাস্ত্রের ইতিবাচক প্রভাব পড়লে ব্যক্তি জীবনে উন্নতি লাভ করে। বাস্তু শাস্ত্র অনুযায়ী কাজের স্থান সঠিক হলে জীবনে অবশ্যই সাফল্য লাভ করা যায়। অন্যদিকে ব্যবসা বা বাস্তু স্থান অনুকূল না হলে ব্যক্তি শত চেষ্টা সত্ত্বেও সাফল্য লাভ করতে পারে না। আপনার সঙ্গে এমনই কিছু ঘটে থাকলে কর্মক্ষেত্রের বাস্তু ঠিক করুন। এর প্রভাবে ২০২২ সালে কর্মক্ষেত্রে উন্নতি লাভ করবেন—

১. অফিস বা দোকানের দক্ষিণ-পশ্চিম কোণে বসে কাজ করা উচিত। এই দিকে বসলে সমস্যা সৃষ্টি হয় না। এ ছাড়াও খাওয়া দাওয়ার জন্যও দক্ষিণ বা পশ্চিম দিক ভালো।

২. মহিলাদের কাপড়ের ব্যবসা থাকলে দক্ষিণ ও পূর্ব দিক এর জন্য উপযুক্ত। এ ছাড়াও মনোরঞ্জনের কাজের জন্যও উত্তর বা পূর্বের স্থান অধিক শুভ ফল দায়ক।

৩. উৎপাদন সংক্রান্ত ব্যবসা করে থাকলে, তৈরি জিনিস উত্তর-পশ্চিম দিকে রাখুন। বাস্তু অনুযায়ী দক্ষিণ-পশ্চিমের মাঝের কোণ খালি থাকা উচিত নয়। আবার উত্তর থেকে পূর্ব দিক সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হয়। তা না-হলে ব্যবসায় সমস্যা দেখা দিতে পারে।

৪. অফিস বা দোকানে পুজোর জন্য উত্তর-পূর্ব স্থান উৎকৃষ্ট। এ ছাড়াও পূর্ব ও উত্তরের অংশকে কারও সঙ্গে সাক্ষাতের স্থান হিসেবে নির্ধারিত রাখুন। এই স্থানের দেওয়ালে হাল্কা রঙ করান। ক্যাবিনের রঙ হাল্কাই রাখবেন।

৫. কর্মক্ষেত্রে প্রবেশ দ্বারের দিকে পিঠ করে বসবেন না। এ ছাড়াও প্রবেশ দ্বার হতে হবে পরিষ্কার-পরিচ্ছন্ন। প্রবেশ দ্বারের এক দিকে স্টিলের প্লেটে কালো ক্রিস্টাল রাখুন।

বন্ধ করুন