বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > East Burdwan: জন্মদিনের পার্টিতে খাবার খেয়ে পেট ব্যথা-বমি, অসুস্থ কমপক্ষে ২০
হাসপাতালে ভর্তি অসুস্থরা। নিজস্ব ছবি।

East Burdwan: জন্মদিনের পার্টিতে খাবার খেয়ে পেট ব্যথা-বমি, অসুস্থ কমপক্ষে ২০

  • জানা যাচ্ছে, গত রবিবার ওই এলাকায় একটি বাড়িতে জন্মদিনের অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে গিয়েছিলেন বহু মানুষ। সেখানে খাবার খাওয়ার পরেই বেশ কয়জনের বমি, পায়খানা, পেট ব্যথা হতে শুরু করে। একে একে কমপক্ষে ২০ জন অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাদের জামালপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

জন্মদিনের অনুষ্ঠানের খাবার খেয়ে ঘটল বিপত্তি। খাবারে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়লেন অনুষ্ঠানে যোগ দেওয়া বেশ কয়েকজন মানুষ। পুরুষ এবং মহিলা-সহ মোট ২০ জন অসুস্থ হয়ে পড়েন। ঘটনাটি পূর্ব বর্ধমানের জামালপুরের জৌগ্রাম তেলেপুকুর এলাকার। অসুস্থদের ভর্তি করা হয়েছে হাসপাতালে।

জানা যাচ্ছে, গত রবিবার ওই এলাকায় একটি বাড়িতে জন্মদিনের অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে গিয়েছিলেন বহু মানুষ। সেখানে খাবার খাওয়ার পরেই বেশ কয়জনের বমি, পায়খানা, পেট ব্যথা হতে শুরু করে। একে একে কমপক্ষে ২০ জন অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাদের জামালপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাদের মধ্যে বেশ কয়েকজনকে বর্ধমান মেডিক্যাল কলেজ এবং মেমারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অসুস্থদের দাবি, খাবারে বিষক্রিয়ার ফলে এই সমস্যা হয়েছে।

জয়ন্ত দাস নামে একজন জানান, তার ভাগ্নের জন্মদিনের অনুষ্ঠান ছিল গত রবিবার। ১৩০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছিল। ফ্রায়েড রাইস, মাংস প্রভৃতি খাবারের ব্যবস্থা করা হয়েছিল। সেই খাবার খাওয়ার পরের দিন থেকে অর্থাৎ সোমবার থেকে একে একে প্রায় ২০ জন মানুষ অসুস্থ হয়ে পড়েন। কারও পেট ব্যথা, কারও বমি প্রভৃতি উপসর্গ দেখা দেয়। এরপর তাদের হাসপাতালে ভর্তি করা হয়। মেমারি হাসপাতালে ৫ জন ভর্তি রয়েছে এবং বর্ধমান মেডিক্যাল কলেজে ১৩ জন ভর্তি রয়েছে। বেশ কয়েকজন অসুস্থ হয়ে বাড়িতে রয়েছেন। তারা স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা করছেন। যদিও কীভাবে এই ঘটনা ঘটল তা স্পষ্ট নয় গৃহকর্তাদের কাছে। তবে তাদের অনুমান, খাবারে বিষক্রিয়ার ফলেই এই ধরনের ঘটনা ঘটতে পারে। বর্তমানে সকলে সুস্থ রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

বন্ধ করুন