বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মামলায় হেরে ক্ষোভ, সরকারি আধিকারিকের ওপর অ্যাসিড হামলা ৬০ বছরের বৃদ্ধের
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মামলায় হেরে ক্ষোভ, সরকারি আধিকারিকের ওপর অ্যাসিড হামলা ৬০ বছরের বৃদ্ধের

  • এক পুলিশ আধিকারিক জানান, পরপর দু’‌বার মামলা লড়েও হেরে গিয়ে এদিন বদলা নিতে ওই সরকারি আধিকারিকের ওপর অ্যাসিড হামলা চালান বৃদ্ধ ওই ব্যবসায়ী।

এবার অ্যাসিড হামলার শিকার এক সরকারি আধিকারিক। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটে কোচবিহারের খাদ্য সরবরাহ দফতরে। জানা গিয়েছে, মামলায় হেরে গিয়ে তার বদলা নিতেই এই চরম পদক্ষেপ নিয়েছেন ৬০ বছর বয়সী অশোককুমার বনশল নামে এক ব্যবসায়ী। তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, এদিন কোচবিহারের খাদ্য সরবরাহ দফতরে এসে ফুড কন্ট্রোলার দাওয়া ওয়াঙ্গেল লামার খোঁজ করেন ওই ব্যক্তি। কোনও কাজে এসেছেন মনে হওয়ায় সেখানকার কর্মীরা ওই আধিকারিকের চেম্বার কোথায় সেটিও দেখিয়ে দেন। সেখানে পৌঁছেই রুদ্রমূর্তি ধারণ করেন ৬০ বছরের ওই বৃদ্ধ। আচমকা দাওয়া ওয়াঙ্গেল লামাকে লক্ষ্য করে অ্যাসিড ছুড়ে মারেন ওই ব্যবসায়ী। নিজেকে বাঁচানোর চেষ্টা করলেও শরীরের কিছু জায়গায় অ্যাসিডে জখম হয়েছে তাঁর। সঙ্গে সঙ্গে অফিসের অন্য কর্মীরা অভিযুক্ত ওই বৃদ্ধকে ধরে পুলিশের হাতে তুলে দেন।

কোচবিহার জেলার পুলিশ সুপার সন্তোষ নিম্বরকর জানিয়েছেন, প্রাথমিক তদন্তে অনুমান, সরকারি ওই আধিকারিকের ওপর ব্যক্তিগত আক্রোশ রয়েছে অভিযুক্ত ওই ব্যক্তির। জানা গিয়েছে, কয়েক বছর আগে জলপাইগুড়ি জেলার সাব ফুড কন্ট্রোলার ছিলেন দাওয়া ওয়াঙ্গেল লামা। সে সময় খাদ্য সরবরাহ দফতরের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করেন অশোককুমার বনসল। যদিও সেই মামলায় তিনি হেরে যান।

পুলিশ জানিয়েছে, এর পরে ফের আর একবার খাদ্য সরবরাহ দফতরের বিরুদ্ধে মামলা করেন তিনি। তিনি এইমামলা লড়ছিলেন হরিয়ানা হাইকোর্টে। তবে এবার দাওয়া ওয়াঙ্গেল লামা বিশেষ উদ্যোগ নিয়ে আদালত থেকে মামলাটি বাতিল করিয়ে দেন। এক পুলিশ আধিকারিক জানান, পরপর দু’‌বার মামলা লড়েও হেরে গিয়ে এদিন বদলা নিতে ওই সরকারি আধিকারিকের ওপর অ্যাসিড হামলা চালান বৃদ্ধ ওই ব্যবসায়ী।

বন্ধ করুন