বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jagaddal: জগদ্দলে ফের বোমাবাজিতে উত্তপ্ত এলাকা, দুষ্কৃতী–সহ উদ্ধার তাজা বোমা

Jagaddal: জগদ্দলে ফের বোমাবাজিতে উত্তপ্ত এলাকা, দুষ্কৃতী–সহ উদ্ধার তাজা বোমা

তিনটি তাজা বোমা সেখান থেকে উদ্ধার হয়।

এই‌ বোমাবাজির পর ঘটনাস্থলে আসে নৈহাটি জিআরপি থানা এবং জগদ্দল থানার পুলিশ। তারপর ওই দুষ্কৃতীকে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে আরও ৩টি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। এরপরই তাকে গ্রেফতার করে জগদ্দল থানায় নিয়ে যাওয়া হয়। এতগুলি বোমা সে কোথা থেকে পেল ধৃতকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আবার বোমাবাজির শব্দে কেঁপে উঠল জগদ্দল। জগদ্দল স্টেশনের ৪ নম্বর রেললাইন সংলগ্ন এলাকায় শুক্রবার মাঝরাতে বোমাবাজির ঘটনা ঘটে বলে অভিযোগ। এক দুষ্কৃতী রেললাইনের কাছে বোমা ছোড়ে বলেও উঠেছে অভিযোগ। তারপর তিনটি তাজা বোমা সেখান থেকে উদ্ধার হয়। ঘটনাস্থলে বম্ব স্কোয়াড আসে। এই দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। বোমাবাজির পর অভিযুক্ত দুষ্কৃতী পালাতে পারেনি। রেললাইন সংলগ্ন এলাকার বাসিন্দারাই ওই দুষ্কৃতীকে ধরে ফেলে এবং পুলিশে খবর দেয়। তারপর জগদ্দল থানার পুলিশ ওই দুষ্কৃতীকে উদ্ধার করে নিয়ে যায়।

ঠিক কী ঘটেছে জগদ্দলে?‌ স্থানীয় সূত্রে খবর, কয়েকদিন ধরে জগদ্দল থানা এলাকা থেকে বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। এই এলাকার বেশ কয়েকজন দুষ্কৃতীকে জেরা করে বোমাগুলির খোঁজ পেয়েছিল পুলিশ। বিভিন্ন তথ্য নিয়ে তাঁরা সেই সব এলাকায় তল্লাশি চালায়। আগেও জগদ্দলের ১৭ নম্বর ওয়ার্ডের আটচালা বাগান এলাকায় বোমাবাজির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল। তার মধ্যে আবার এখানে বোমাবাজির ঘটনা ঘটল।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, ধৃত যুবকের নাম পিন্টু নন্দী। জগদ্দলের গুপ্তার বাগান এলাকায় তার বাড়ি। ধৃতের পকেট থেকে আরও ৩টি তাজা বোমা উদ্ধার হয়েছে। কী কারণে সে বোমা মারল এবং আরও কোথাও বোমাবাজি করার উদ্দেশ্য ছিল কিনা জানার চেষ্টা করা হচ্ছে। তবে এই দুষ্কৃতী মদ্যপ অবস্থায় ছিল। গোটা ঘটনায় তদন্তে নেমেছে জগদ্দল থানার পুলিশ। এদিন এই বোমা উদ্ধারে বেরিয়ে জগদ্দল থানায় সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়ার্ড আসে এবং বোমাগুলিকে উদ্ধার করে নিয়ে যায়। নিষ্ক্রিয় করার জন্যে পেপার মিলের ভিতরে নিয়ে যাওয়া হয় বোমাগুলিকে।

আর কী জানা যাচ্ছে? এই‌ বোমাবাজির পর ঘটনাস্থলে আসে নৈহাটি জিআরপি থানা এবং জগদ্দল থানার পুলিশ। তারপর ওই দুষ্কৃতীকে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে আরও ৩টি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। এরপরই তাকে গ্রেফতার করে জগদ্দল থানায় নিয়ে যাওয়া হয়। এতগুলি বোমা সে কোথা থেকে পেল এবং কী উদ্দেশ্যে রেললাইনে বোমাবাজি করল ধৃতকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

 

বন্ধ করুন