বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পঞ্চায়েত প্রধান হতে বাবার নাম বদলে জাতি শংসাপত্র তৈরির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

পঞ্চায়েত প্রধান হতে বাবার নাম বদলে জাতি শংসাপত্র তৈরির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

পররপার গ্রাম পঞ্চায়েত। ফাইল ছবি

আলিপুরদুয়ার ১ নম্বর ব্লকের বীরপাড়ার পররপার পঞ্চায়েতের প্রধান শ্রীতা রায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ।
  • বাবার পদবি মোদক হলেও রায় পদবির এক ব্যক্তিকে বাবা বলে উল্লেখ করে তপশিলি জাতি শংসাপত্র বানানোর অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। 
  • সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে কারচুপির অভিযোগ ও ধরণ অন্য সব নির্বাচনকে হার মানিয়ে দিয়েছে। মনোনয়ন থেকে গণনা, দফায় দফায় হয়েছে কারচুপি। এবার প্রধান নির্বাচনে জাতি শংসাপত্র কারচুপির অভিযোগ উঠল তাদের বিরুদ্ধে। অভিযোগ, বাবার নাম বদলে তপশিলি জাতি শংসাপত্র করিয়েছেন তৃণমূলি প্রধান। এই নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। মুখে কুলুপ তৃণমূলের।

    এবারের পঞ্চায়েত নির্বাচনে হয়নি এমন কোনও কারচুপি নেই। মক্কা থেকে মনোনয়ন, প্রশাসনকে ব্যবহার করে বিরোধী প্রার্থীদের মনোনয়ন বাতিল থেকে শুরু করে, বিরোধী সংখ্যাগরিষ্ঠ এমন পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে বোর্ড গঠন পিছিয়ে দেওয়া, সব কিছুতেই হাত পাকিয়েছে তারা। আর এবার আলিপুরদুয়ারের নবনির্বাচিত তৃণমূলি প্রধানের বিরুদ্ধে বাবার নাম বদলে তপশিলি জাতি শংসাপত্র তৈরির অভিযোগ উঠল।

    আলিপুরদুয়ার ১ নম্বর ব্লকের বীরপাড়ার পররপার গ্রাম পঞ্চায়েতের সদ্য নির্বাচিত প্রধান শ্রীতা রায়ের বিরুদ্ধে অভিযোগ, বাবার নাম বদলে জাতি শংসাপত্র বানিয়েছেন তিনি। বীরপাড়ার বাসিন্দা শ্রীতা ১২/৯৯ নম্বর বুথ থেকে তৃণমূলের টিকিটে জেতেন। ওই বুথে গত নির্বাচনে লড়েছিলেন তাঁর স্বামী। কাছেই অন্য একটি বুথে শ্রীতার বাবার বাড়ি। বিরোধীদের অভিযোগ, শ্রীতার বাবার নাম সুনীল মোদক। অথচ তাঁর জাতি শংসাপত্রে বাবার নাম রয়েছে নলেশ্বর রায়। জাতি শংসাপত্র হয় বাবার পদবির ওপর নির্ভর করে। কী করে মোদক পদবির কোনও ব্যক্তি জাতি শংসাপত্র পেলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। ২০২১ সালের ২১ সেপ্টেম্বর জারি করা হয় ওই শংসাপত্র।

    এই নিয়ে শ্রীতা রায় বলেন, ‘সুনীল মোদকই আমার বাবা। নলেশ্বর রায়কে চিনি না।’ ওদিকে শ্রীতার স্বামী টিংকু রায়ের দাবি, ‘আমরা পালিয়ে বিয়ে করেছিলাম। ও বাড়ি থেকে কোনও কাগজ আনতে পারেনি। তাই সব নতুন করে করতে হয়েছে।’ তবে স্ত্রীর বাবার নাম কী করে বদলে গেল তা বলতে পারেননি তিনি।

    বিজেপির দাবি, পরিকল্পনা করে এই দুর্নীতি করেছে তৃণমূল। শ্রীতা প্রধান করা হবে বলে আগে থেকেই প্রশাসনকে ব্যবহার করে ভুয়ো তথ্য দিয়ে জাতি শংসাপত্র তৈরি করিয়েছে তারা। এভাবে সংবিধানে তপশিলি জাতি ও উপজাতির জন্য সংরক্ষিত অধিকার লুঠ করছে তারা।

    এই নিয়ে মুখে কুলুপ তৃণমূলের। তাদের দাবি, জাতি শংসাপত্র ছিল বলেই টিকিট দেওয়া হয়েছে। কে কী ভাবে জাতি শংসাপত্র বানিয়েছে তা জানা সম্ভব নয়।

     

    Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

    বাংলার মুখ খবর

    Latest News

    ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

    T20 WC 2024

    বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.