বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রোগীর শারীরিক সমস্যা রয়েছে জেনেও অপারেশন, গাফিলতির অভিযোগে ভাঙচুর নার্সিংহোম
টিউলিপ নার্সিং হোম। নিজস্ব ছবি।

রোগীর শারীরিক সমস্যা রয়েছে জেনেও অপারেশন, গাফিলতির অভিযোগে ভাঙচুর নার্সিংহোম

  • রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল নদিয়ার কৃষ্ণনগরে। ভাঙচুর করা হল একটি বেসরকারি হাসপাতাল। শুক্রবার কৃষ্ণনগরের কোতোয়ালি থানার অন্তর্গত ৮১/২ জয়নাল আবেদিন রোড এলাকায় এই ঘটনা ঘটেছে।

রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল নদিয়ার কৃষ্ণনগরে। ভাঙচুর করা হল একটি বেসরকারি হাসপাতাল। শুক্রবার কৃষ্ণনগরের কোতোয়ালি থানার অন্তর্গত ৮১/২ জয়নাল আবেদিন রোড এলাকায় এই ঘটনা ঘটেছে। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে এদিন রোগী পরিবারের লোকেরা টিউলিপ নামে ওই নাসিংহোম ভাঙচুর করে বলে অভিযোগ। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণগঞ্জের বাসিন্দা এক প্রসূতি মহিলাকে বৃহস্পতিবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়। রাতে ওই মহিলার অপারেশন করা হয়। তারপরে মহিলার শারীরিক অবস্থা আরও খারাপ হয়ে যায়। ঘটনায় ওই নার্সিংহোম থেকে ট্রান্সফার করে রোগীকে অন্য নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। কিন্তু, সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পরিবারের লোকেদের অভিযোগ, রোগীর সুগার থেকে শুরু করে অন্যান্য বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা রয়েছে। সে সমস্যার কথা নার্সিংহোম কর্তৃপক্ষকে জানানোও হয়েছিল। কিন্তু, তারপরেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি নার্সিংহোম কর্তৃপক্ষের তরফে। সেই কারণেই তাঁর শারীরিক অবস্থা খারাপ হয়ে যায় এবং শেষে মৃত্যু হয় তার। যদিও প্রসূতি এক পুত্রসন্তানের জন্ম দিয়েছে। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গিয়েছে।

অন্যদিকে নার্সিংহোমের পক্ষ থেকে রোগীকে মৃত ঘোষণা করা হলে পরিবারের লোকেরা পুনরায় মৃত রোগীকে নিয়ে টিউলিপ নার্সিংহোমে নিয়ে যায়। সেখানে গিয়ে তারা নার্সিংহোম ভাঙচুর করে। সেই ঘটনায় নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ দায়ের করেছেন পরিবারের লোকেরা। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

বন্ধ করুন