বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রামপুরহাট কাণ্ডে মৃত্যু আরও এক অগ্নিদগ্ধ মহিলার, মৃতের সংখ্যা দাঁড়াল ১০
রামপুরহাটে পরপর বাড়িতে আগুন 
রামপুরহাটে পরপর বাড়িতে আগুন 

রামপুরহাট কাণ্ডে মৃত্যু আরও এক অগ্নিদগ্ধ মহিলার, মৃতের সংখ্যা দাঁড়াল ১০

  • গত শুক্রবার আতাহারা বিবির শারীরিক অবস্থার অবনতি হয়। তখন তাঁকে সঙ্গে সঙ্গে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়। এরপর রাত ৩টে ২০ মিনিটে মারা যান আতাহার বিবি। এই নিয়ে রামপুরহাট গণহত্যা কাণ্ডে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল ১০ জনের।

রামপুরহাট গণহত্যায় চিকিৎসাধীন ছিলেন এক অগ্নিদগ্ধ মহিলা। বগটুই গ্রামের বাসিন্দা অগ্নিদগ্ধ হয়ে পড়েছিলেন। আজ, রবিবার মৃত্যু হল আতাহার বিবির (‌৫০)‌। শরীরের ২৫ শতাংশ অংশ পুড়ে গিয়েছিল। টানা ৪০ দিন রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন আতাহার বিবি। এই নিয়ে বগটুই কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০।

ঠিক কী ঘটেছিল সেদিন?‌ গত ২১ মার্চ রামপুরহাট বগটুই মোড়ে বোমার আঘাতে খুন হন বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের উপপ্রধান ভাদু শেখ। সেই খুনের পরেই বগটুই গ্রামে ১০টি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। আর ২২ মার্চ সকালে আটজনের অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় শোরগোল পড়ে যায় রাজ্য–রাজনীতিতে। এখন সিবিআই তদন্ত চলছে।

এরপর কী ঘটল বগটুই গ্রামে?‌ ওই ঘটনার কয়েকদিন পর রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও এক মহিলার মৃত্যু হয়েছিল। এবার টানা একমাস মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে রবিবার সকালে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালেই মৃত্যু হল আতাহারা বিবি নামে মহিলার। ইতিমধ্যেই নিহতের পরিবার এবং ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য চাকরি ও ক্ষতিপূরণ ঘোষণা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাসপাতাল সূত্রে খবর, গত শুক্রবার আতাহারা বিবির শারীরিক অবস্থার অবনতি হয়। তখন তাঁকে সঙ্গে সঙ্গে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়। এরপর রাত ৩টে ২০ মিনিটে মারা যান আতাহার বিবি। এই নিয়ে রামপুরহাট গণহত্যা কাণ্ডে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল ১০ জনের। এই ঘটনাকে নিয়ে জোর তদন্ত করছে সিবিআই।

বন্ধ করুন