বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকাকরণ চলছে নেতাদের নির্দেশে, ঘাটালের হাসপাতালে বেনিয়ম নিয়ে বিস্ফোরক BJP বিধায়ক
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

টিকাকরণ চলছে নেতাদের নির্দেশে, ঘাটালের হাসপাতালে বেনিয়ম নিয়ে বিস্ফোরক BJP বিধায়ক

  • ঘাসফুল শিবিরের নাম না করেই ঘাটালের বিজেপি বিধায়ক অভিযোগ করেন, কয়েকজন নেতার নির্দেশেই টিকাকরণ চলছে হাসপাতালে।

করোনা টিকাকরণ নিয়ে রাজ্যের বহু জায়গায় বেনিয়মের অভিযোগ তুলেছে বিজেপি। অতিমারী আবহে টিকা বিতরণ নিয়ে রাজনীতি করছে শাসক দল, এমনই অভিযোগে বিভিন্ন জায়গায় সরব হয়েছে গেরুয়া শিবির। এবার এই অভিযোগই উঠল ঘাটালের মহকুমা হাসপাতালে। ঘাসফুল শিবিরের নাম না করেই ঘাটালের বিজেপি বিধায়ক অভিযোগ করেন, কয়েকজন নেতার নির্দেশেই টিকাকরণ চলছে হাসপাতালে। যদিও মহকুমা হাসপাতালের সুপার এই অভিযোগ অস্বীকার করেছেন। এদিকে অভিযোগের প্রেক্ষিতে বিজেপিকে পালটা কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস।

শুক্রবার ঘাটাল মহকুমা হাসপাতালে গিয়েছিলেন ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাট। নিতে আসা সাধারণ মানুষের সঙ্গে তিনি কথা বলেন। এরপর হাসপাতাল সুপারের সঙ্গেও কথা বলেন শীতল কপাট। এরপরই টিকাকরণের বিষয়ে বিজেপি বিধায়ক বলেন, মহকুমা হাসপাতালে করোনা টিকাকরণ নিয়ে চূড়ান্ত দুর্নীতি হচ্ছে। অভিযোগ, সারা রাত লাইনে থেকেও টিকা পাচ্ছেন না সাধারণ মানুষ। সারা রাত জেগে থেকেও সকালে টিকা না দিয়ে ফিরিয়ে দেওয়া হচ্ছে অনেককে। এদিকে বিধায়কের এহেন অভিযোগ উড়িয়ে দেন হাসপাতাল সুপার।

এই বিষয়ে হাসপাতালের সুপার সংবাদমাধ্য়মকে বলেন, শীতলবাবু এই ধরনের কোনও কথা আমার সঙ্গে বলেননি। তিনি শুধু জানতে চেয়েছিলেন যে হাসপাতালে কি টিকা দেওয়া হচ্ছে। অনেক অনুরোধই আসে আণাদের কাছে। কিন্তু টিকাকরণ নিয়ে কোনও বেনিয়ম হয়নি হাসপাতালে। এখন শুধু তাঁদেরই টিকা দেওয়া হচ্ছে যাঁদেরকে এসডিও সাহেব পাঠাচ্ছেন। মূলত চালক ইউনিয়ন, গর্ভবতী মহিলাদের টিকা দেওয়া হচ্ছে।

এদিকে এই বিষয়ে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন বিজেপি বিধায়কের দিকে। তিনি পালটা কেন্দ্রের দিকে তোপ দেগে বলেন, টিকা নিয়ে কেন্দ্র কতটা বঞ্চনা করছে তা জানা উচিত শীতল কপাটের। তিনি যে অভিযোগ করেছেন তা ঠিক নয়। তৃণমূলের সুপারিশে কাউকে টিকা দেওয়া হচ্ছে না। উনি যেভাবে স্বাস্থ্য আধিকারিকদের ধমকাচ্ছেন, তা ঠিক নয়। যেদিন জনগণ তাঁকে উলটে ধমকে দেবে, তখন তিনি বুঝতে পারবেন।

বন্ধ করুন